সংবাদ শিরোনামঃ

গাজায় ইসরাইলি হামলা : বিপন্ন মানবতা ** ঈদের পর আন্দোলন ** ঈদবাজারের সিংহভাগই বিদেশী পণ্যের দখলে ** দুর্নীতিমুক্ত সমাজ ও দেশ গড়তে হলে রোজার মাধ্যমে তাকওয়া অর্জন করতে হবে : মাওলানা আব্দুল হালিম ** রাজনীতিতে বদ্ধ ও গুমোট অবস্থা বিরাজ করছে ** ঈদের আনন্দ সকলের মাঝে ছড়িয়ে দিতে হবে ** এ যেন সেই ‘ভাতে মারবো, পানিতে মারবো’র মতো ব্যাপার-স্যাপার! ** সারাদেশে বিভিন্ন সংগঠনের ইফতার মাহফিল ** ফিলিস্তিনে গণহত্যার প্রতিবাদে সারাদেশে বিক্ষোভ ** ঈদুল ফিতরের তাৎপর্য ** সেকালের ঈদ **

ঢাকা, শুক্রবার, ১০ শ্রাবণ ১৪২১, ২৬ রমজান ১৪৩৫, ২৫ জুলাই ২০১৪

ফিলিস্তিনে ইসরাইলি গণহত্যার প্রতিবাদে চট্টগ্রাম মহানগরী ওলামা-মাশায়েখ পরিষদের বিক্ষোভ মিছিল; ফিলিস্তিনে ইসরাইলি গণহত্যার প্রতিবাদে বরিশাল মহানগরী ওলামা-মাশায়েখ পরিষদের বিক্ষোভ মিছিল এবং ঠাকুরগাঁও : ফিলিস্তিনে ইসরাইলি হামলার প্রতিবাদে বাংলাদেশ ইমাম সমিতির বিক্ষোভ মিছিল

সিলেট সংবাদদাতা : সম্মিলিত ওলামা-মাশায়েখ পরিষদ সিলেটের নেতৃবৃন্দ বলেছেন, মানবতার মুক্তি সনদ মহাগ্রন্থ আল কুরআন নাজিলের মাস পবিত্র মাহে রমজানে ফিলিস্তিনের নিরীহ মুসলমানদের উপর ইতিহাসের জঘন্যতম গণহত্যা চালিয়ে ইসরাইলি ইহুদিরা প্রমাণ করেছে তারা মানবতার চরম দুশমন। তাদের হত্যাযজ্ঞ ও ধ্বংসলীলা থেকে শিশু, নারী ও নিরীহ সাধারণ নাগরিক কেউই রেহাই পাচ্ছে না। গাজায় ইহুদি বাহিনীর বর্বর ও নৃশংস গণহত্যা বন্ধে জাতিসংঘসহ মুসলিম বিশ্বকে ঐক্যবদ্ধভাবে কার্যকর পদক্ষেপ নিতে হবে। ইসলাম ও মানবতার দুশমন ইহুদিদের হাত থেকে গাজার মুসলমানদের রক্ষা ও মুক্তির দাবিতে সোচ্চার হওয়ার জন্য বাংলাদেশ সরকারের প্রতিও আহ্বান জানান ।

নেতৃবৃন্দ বলেন, ৯০ ভাগ মুসলমানের দেশ হিসেবে বাংলাদেশ সরকার শুধু একটা বিবৃতি দিয়ে দায় এড়াতে পারেন না। সংসদে বিশেষ অধিবেশন আহ্বান করে ফিলিস্তিনের নিরীহ মুসলমানদের রক্ষায় জাতিসংঘের হস্তক্ষেপ কামনার জন্য সরকারের প্রতি আহ্বান জানান তারা।

গত ১৮ জুলাই শুক্রবার বাদ জুমা সম্মিলিত ওলামা-মাশায়েখ পরিষদ সিলেটের উদ্যোগে নগরীর কুদরত উল্লাহ মসজিদ থেকে বিশাল বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিল পরবর্তী সংক্ষিপ্ত সমাবেশে নেতৃবৃন্দ উপরোক্ত কথা বলেন। মিছিলটি বন্দর বাজারের গুরুত্বপূর্ণ পয়েন্টসমূহ প্রদক্ষিণ করে সিটি পয়েন্টে এসে সংক্ষিপ্ত সমাবেশের মধ্য দিয়ে সমাপ্ত হয়।

পরিষদ নেতা বিশিষ্ট আলেমে দ্বীন অধ্যক্ষ মাওলানা লুৎফুর রহমানের সভাপতিত্বে ও হাফিজ মাওলানা মিফতাহুদ্দীনের পরিচালনায় অনুষ্ঠিত বিক্ষোভ মিছিলে অংশ নেন ও মিছিল পরবর্তী সমাবেশে বক্তব্য রাখেন, প্রিন্সিপাল মাওলানা মখছুছুল করিম, প্রিন্সিপাল মাওলানা ফখরুল ইসলাম, প্রিন্সিপাল মাওলানা সোলাইমান হোসেন, মাওলানা আশরাফ আলী, ক্বারী আলা উদ্দিন, হাফিজ মশাহিদ আহমদ, মাওলানা আব্দুল মতিন, মাওলানা মুজিবুর রহমান, মাওলানা আব্দুল মুকিত, মাওলানা আজিজুল ইসলাম প্রমুখ।

চট্টগ্রাম সংবাদদাতা : সম্মিলিত ওলামা মাশায়েখ সংগ্রাম পরিষদ চট্টগ্রাম মহানগরীর নেতা মাওলানা হোসাইন শরীফ বলেন ইসরাইলি হায়েনারা বিশ্ববাসীকে বৃদ্ধাঙ্গুলী দেখিয়ে অত্যাধুনিক অস্ত্রের সমন্বয়ে ফিলিস্তিনের নিরীহ নারী পুরুষ শিশুদের উপর হত্যাযজ্ঞ চালাচ্ছে। টানা বার দিনের হামলায় এ পর্যন্ত আড়াইশ নারী-শিশু নিহত ও ২ হাজারেরও বেশি আহত হয়েছে। এর পাশাপাশি ইহুদিরা ফিলিস্তিনের অসংখ্য বাড়ি-ঘর গুঁড়িয়ে দিয়েছে। এ সকল ভাঙ্চুর হতাহতেও তারা ক্ষান্ত হয়নি। মিসরের সঙ্গে যোগাযোগের একমাত্র পথ রাফাহ সীমান্তে রকেট হামলা চালিয়ে তা বন্ধ এবং পানি সরবরাহের লাইন বিচ্ছিন্ন করে দিয়েছে। এর ফলে অবরুদ্ধ গাজাবাসী খাদ্যাভাবে অসহায় দিন কাটাচ্ছে। বিশ্বের অন্য দেশসমূহ ফিলিস্তিনের জন্য ত্রাণ সামগ্রী প্রেরণ করলেও তা ইসরাইলি বাহিনী গাজায় পৌঁছাতে দিচ্ছে না। উদ্ভুত পরিস্থিতিতে জাতিসংঘসহ বিশ্বের শক্তিধর রাষ্ট্রগুলোকে সোচ্চার হবার আহ্বান জানিয়ে অবিলম্বে গাজায় ইসরাইলি গণহত্যা বন্ধের দাবি জানান।

সম্মিলিত ওলামা মাশায়েখ সংগ্রাম পরিষদ ঘোষিত গাজায় ইসরাইলি হামলা বন্ধের দাবিতে আয়োজিত বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। মাওলানা আবু সাঈদ ফোরকানের পরিচালনায় বিক্ষোভ সমাবেশে আরো বক্তব্য রাখেন মাওলানা মুহাম্মদ রায়হান, মাওলানা জসিম উদ্দীন, মাওলানা মুহিউদ্দীন খান, মাওলানা গোলাম মোস্তফা, মাওলানা ইলিয়াছ, মাওলানা ফারুকে আজম, মাওলানা গিয়াস উদ্দীন, মাওলানা সাঈদ প্রমুখ।

সমাবেশে বক্তারা আধিপত্যবাদী ইহুদিদের সবধরনের পণ্য বর্জন করে জাতি-ধম-বর্ণ নির্বিশেষে সবাইকে পাশে দাঁড়ানোর আহ্বান জানান। একই সাথে মুসলিম বিশ্ব, আরব লিগ ও ওআইসির যৌথ উদ্যোগে ফিলিস্তিনি জনগণের জন্য কার্যকর পদেক্ষেপ গ্রহণে এগিয়ে আসতে বলেন। বিক্ষোভ মিছিলটি নগরীর আন্দরকিল্লা মোড় থেকে শুরু হয়ে জামালখানে প্রেস কাবে এসে শেষ হয়।

বগুড়া (গাবতলী) : ফিলিস্তিনে ইসরাইলি বর্বরোচিত হামলার প্রতিবাদে গত ১৮ জুলাই গাবতলীর রামেশ্বরপুরে আল আনসার সমাজ কল্যাণের উদ্যোগে এক বিশাল বিােভ মিছিল রামেশ্বরপুর বন্দরের প্রধান প্রধান সড়ক প্রদিণ শেষে পরিষদ চত্বরে এসে এক প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। আল আনসার সভাপতি আব্দুল আজিজের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন গাবতলী উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মাওলানা আব্দুল মজিদ। এ সময় আল অনসার সদস্য রবিউল ইসলাম, সাখাওয়াত হোসেন, জয়নাল আবেদীন, সোহাগ, পিয়াস, আব্দুল জব্বারসহ শতশত ধর্মপ্রাণ মুসল্লি উপস্থিত ছিলেন। নেতৃবৃন্দ অবিলম্বে ফিলিস্তিনের মুসলিম নর-নারী ও শিশুদের গণহত্যা বন্ধের জোর দাবি জানান এবং জাতিসংঘের নিরবতা পালনের প্রতি ঘৃণা জানান।

বরগুনা জেলা সংবাদদাতা : ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা উপত্যকায় ইসরাইলের বর্বর সামরিক আগ্রাসনের বিরুদ্ধে বরগুনায় জুমার নামাজের পর বিভিন্ন মসজিদ থেকে আগত হাজার হাজার মুসল্লি বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেন। তারা অনতিবিলম্বে  ফিলিস্তিনের মুসলিম গণহত্যা বন্ধের দাবি করেন। এ সময় মিছিলটি শহরের  প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে বরগুনা পৌর-সুপার মার্কেটের সামনে সংক্ষিপ্ত সমাবেশ করে। সমাবেশে বক্তব্য রাখেন বরগুনা সদর উপজেলা চেয়ারম্যান আব্বাস উদ্দিন মন্টু মোল্লা বরগুনা পৌর মেয়র শাহদাত হোসেন, সদর উপজেলা ভাইস চেয়ারম্যান অধ্যাপক মাওলানা মুহিববুল্লাহ হারুন, সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান এডভোকেট রেজবুল কবির, কাউন্সিলর রাইসুল আলম রিপন, দৈনিক দ্বীপাঞ্চল পত্রিকার সম্পাদক মো. মোশাররফ হোসেন। উপস্থিত ছিলেন দৈনিক সংগ্রাম পত্রিকার জেলা সংবাদদাতা অধ্যাপক আবদুর রব, চ্যানেল আই এর জেলা প্রতিনিধি হাসানুর রহমান ঝন্টু, দৈনিক সংবাদ সকাল এর জেলা প্রতিনিধি মো. শাহ্-আলীসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ সমাবেশে উপস্থিত ছিলেন।   

বরিশাল সংবাদদাতা : ফিলিস্তিনের গাজায় ইজরাইলের বর্বরোচিত হামলায় গণহত্যার প্রতিবাদে বরিশালে বিােভ মিছিল ও প্রাতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে। গত ১৮ জুলাই বাদ জুমা বরিশালের সম্মিলিত ওলামা মাশায়েখ পরিষদ এ বিােভ কর্মসূচি পালন করে। মিছিলে নেতৃত্বদেন সম্মিলিত ওলামা মাশায়েখ পরিষদ বরিশাল মহানগরের সহ-সভাপতি মাওলানা আবু ইউসুফ, মাওলানা জয়নাল আবেদীন, মাওলানা সফিকুল ইসলামসহ নেতৃবৃন্দ। মিছিলটি নগরীর বিভিন্ন সড়ক প্রদণি করে স্থানীয় বিবির পুকুর উত্তর পাড়ে এক সমাবেশের মধ্যে দিয়ে শেষ হয়।

সমাবেশে বক্তারা বলেন, পৃথিবীর মানচিত্রে ইসরাইল একটি অবৈধ দখলদার ইহুদি রাষ্ট্র। জন্মলগ্ন থেকে এরা মানবতার বিরুদ্ধে সবচেয়ে নিকৃষ্ট অপরাধ করে যাচ্ছে। এই অবৈধ দখলদার রাষ্ট্রটি পবিত্র ভূমি ফিলিস্তিনের হাজার হাজার নারী পুরুষকে বিনা করণে নির্মমভাবে হত্যা করে চলছে। বর্তমানে একটি তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে ইসরাইল যে ধৃষ্টতা ও মানবতার বিরুদ্ধে ঘৃণ্য অপরাধ করে চলছে তা নজিরবিহীন। তারা ফিলিস্তিনের নিরস্ত্র নারী পুরুষ ও শিশুসহ শতশত মানুষকে হত্যা করছে। দিনের পর দিন বিমান হামলা করে ইসরাইল ফিলিস্তিনের গাজায় হাজার হাজার মুসলিম বসতি ও স্থপনা ধ্বংস করে একটি নরক রাজ্যে পরিণত করেছে। বক্তারা জারজ রাষ্ট্র ইজরাইলের এই বর্বরোচিত হামলা বন্ধ এবং নিরপরাধ ও নিরস্ত্র মুসলমানদের নির্বিচারে হত্যাকাণ্ড বন্ধে বিশ্ব সম্প্রদায়ের প্রতি অতি দ্রুত হস্তেেপর আহ্বান জানান। এসময় তারা বাংলাদেশের সকল মানবতাবাদী জনগণকে ফিলিস্তিনি বিপন্ন মানবতার পে থেকে তাদের সর্বাত্মক সহযোগিতারও আহ্বান জানান।

কুড়িগ্রাম সংবাদদাতা : ইসরাইল কর্তৃক গাজার মুসলিম জনতার উপর হামলা ও গণহত্যার প্রতিবাদে দেশ ব্যাপী বিােভ মিছিলের অংশ হিসাবে কুড়িগ্রামে তৌহিদী মুসলিম জনতা মিছিল বের করে।

তৌহিদী মুসলিম জনতার অন্যতম সংগঠক মাওলানা মো. নিজাম উদ্দিনের নেতৃত্বে মিছিলটি কেন্দ্রীয় জামে মসজিদ থেকে শুরু করে শাপলা চত্বর ও কলেজ মোড় হয়ে পৌরবাজারে এসে সমাবেশে মিলিত হয়।

সমাবেশে বক্তব্য দেন মাওলানা মো. নিজাম উদ্দিন, আব্দুস সবুর খান, মো. রাশেদুল ইসলাম রোমান, এডভোকেট ইয়াছিন আলী সরকার প্রমুখ। এসময় বক্তাগণ ইসরাইলের রাষ্ট্রিয় সন্ত্রাস দ্বারা অবৈধভাবে ফিলিস্তিনি মুসলমানদের উপর হামলা, নির্যাতন ও গণহত্যার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।

ইসরাইল কর্তৃক গাজায় মুসলিম হত্যাযজ্ঞের প্রতিবাদে সকল আন্তর্জাতিক মানবাধিকার সংগঠনকে সোচ্চার হয়ে তীব্র আন্দোলন গড়ে তোলার উদাত্ত আহ্বান জানান। বক্তাগণ অনতিবিলম্বে জাতিসংঘের সদস্য থেকে ইসরাইলকে বাতিল করার জোর দাবি জানান। জাতিসংঘ মিশনের মাধ্যমে ফিলিস্তিনে হামলা ও মুসলিম হত্যাযজ্ঞ থেকে ইসরাইলকে প্রতিহত করে বিশ্ব শান্তি প্রতিষ্ঠায় ভুমিকা রাখুন। অন্যাথায় তৌহিদী মুসলিম জনতা ঘরে বসে থাকবে না। সারা বিশ্বের সকল মুসলিম জীবনের বিনিময়ে হলেও ইসরাইলকে বিশ্ব মানচিত্র হতে চিরতরে মুছে ফেলার প্রত্যয়দীপ্ত শপথ নিতে শুরু করেছে । এই অনিবার্য পরিস্থিতিকে সামাল দিতে সারাবিশ্বের সকল অপশক্তিকে ব্যবহার করেও কোনো লাভ হবে না। ইসরাইল বিশ্ব মানচিত্র হতে চিরতরে মুছে যাবেই যাবে ইনশাআল্লাহ।

রংপুর সংবাদদাতা : গত কয়েক দিন ধরে নির্বিচারে গাজায় ইসরাইলি বাহিনী কর্তৃক মানুষ হত্যা সহ মানবাধিকার লঙ্ঘনের প্রতিবাদে ফুঁসে উঠেছে রংপুর অঞ্চলের সাধারণ মানুষ। তারা ইসরাইলের সমস্ত পণ্য বর্জনের হুমকির পাশাপাশি বাংলাদেশ সরকারকে ইসরাইলের সকল পণ্য সামগ্রী বাংলাদেশে আমদানি না করার জন্য অনুরোধ করেছে ।

গত ১৮ জুলাই শুক্রবার দেশের অন্য জেলার মতো রংপুরের সর্বস্তরের সাধারণ মুসলমানরা রাস্তায় নেমে পড়ে আলেম সমাজের সাথে। তারা ইসরাইলের এমন কার্যক্রমের দিন্দা জানিয়ে বিভিন্ন ধরনের বক্তব্য রাখেন। এসময় বক্তব্য রাখেন জেলার বিভিন্ন মসজিদ থেকে আগত ইমাম এবং মুসল্লিরা।

মিছিলটি নগরীর সালেক মার্কেটের সামনে থেকে শুরু হয়ে শাপলা চত্বরে গিয়ে শেষ হয়।

গাজীপুর সংবাদদাতা : গাজায় ইসরাইলের বর্বর হামলার প্রতিবাদে গত ১৮ জুলাই বাদ জুমা হেফাজতে ইসলাম গাজীপুরের টঙ্গী থানা শাখার আয়োজনে ঢাকা ময়মনসিংহ মহাসড়কের এরশাদ নগরের সামনে এক বিােভ সমাবেশ অনুষ্ঠিত হয়। এর আগে বিভিন্ন মসজিদ থেকে মুসল্লিরা বিােভ মিছিল নিয়ে সেখানে সমবেত হন। মিছিলে মিছিলে প্রকম্পিত হয় মহাসড়ক। বেশ কিছু সময় বন্ধ থাকে যান চলাচল।

বিােভ সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন হেফাজতে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় নেতা ও গাজীপুর জেলা সভাপতি মুফতি মাসউদুল করীম। বক্তব্য রাখেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সিনিয়র সহ-সভাপতি সাংবাদিক এম আবদুল্লাহ, হেফাজত ইসলামের নেতা মাওলানা ইকবাল মাসুম, মাওলানা আবু সুফিয়ান, এরশাদনগর বড়বাজার জামে মসজিদের খতিব মুফতি কামাল উদ্দিন প্রমুখ। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন আত-তাকওয়া জামে মসজিদের খতিব মাওলানা ওসমান গণি, হজরত খাদিজা (রা.) জামে মসজিদের খতিব মাওলানা নজরুল ইসলাম, মুফতি আবদুল মতিন, মাওলানা বজলুর রহমান, মুফতি বায়েজীদ মাহমুদ, মাওলানা আবু বকর, মাওলানা মোহাম্মদ ইউসুফ প্রমুখ।

মুফতি মাসউদুল করীম বলেন, ফিলিস্তিনের গাজায় নির্বিচারে বোমা হামলা চালিয়ে শত শত নারী-শিশুসহ নিরস্ত্র মানুষকে হত্যার পরও জাতিসঙ্ঘ কোনো ব্যবস্থা না নিয়ে প্রকারান্তরে ইসরাইলের প নিয়ে বিশ্ব সংস্থাটি ইহুদি সঙ্ঘে পরিণত হয়েছে। মানবাধিকারের সেøাগান দানকারী বিশ্বের মোড়ল রাষ্ট্রগুলো নিরীহ ফিলিস্তিনিদের হত্যা বন্ধে নির্বিকার। এ পরিস্থিতিতে বিশ্ব মুসলিমকে ঐক্যবদ্ধ হয়ে পাল্টা ব্যবস্থা নিতে হবে। ইহুদি-খ্রিষ্টান প্রভাবিত জাতিসঙ্ঘ থেকে বেরিয়ে আসতে হবে। তিনি বাংলাদেশ সরকারকে ফিলিস্তিনি মুসলমানদের পাশে দাঁড়ানোর আহ্বান জানান।

সাংবাদিক এম আবদুল্লাহ বলেন, দস্যু রাষ্ট্র ইসরাইল জাতিসঙ্ঘের আস্কারায় ফিলিস্তিনে গণহত্যা চালিয়ে যাচ্ছে। প্রতিদিন বোমা মেরে নিষ্পাপ শিশু ও নারীদের খুলি উড়িয়ে দিচ্ছে। মুসলিম অনেক রাষ্ট্র নির্বিকার ভূমিকা পালন করছে। তিনি বলেন, সৌদি আরবসহ বর্তমানে যারা ভোগবিলাস আর মার্কিন সাম্রাজ্যবাদের দালালি করছেন তাদেরও একই করুণ পরিণতি বরণ করতে হবে। বিােভ সমাবেশে যোগ দিতে কয়েক হাজার মুসল্লির সর্ববৃহৎ মিছিলটি আসে খাঁ পাড়া এলাকা থেকে। দুনিয়ার মুসলিম-এক হও, ইসরাইলের কালো হাত ভেঙে দাও, গুঁড়িয়ে দাও। ফিলিস্তিনে হামলা à¦•à§‡à¦¨Ñ à¦œà¦¾à¦¤à¦¿à¦¸à¦™à§à¦˜ জবাব চাই, ইসলামের শএ““রা-হুঁশিয়ার, সাবধান প্রভৃতি স্লোগানে প্রকম্পিত হয় গোটা এলাকা।

সিলেট সংবাদদাতা : সিলেট নাগরিক অধিকার বাস্তবায়ন পরিষদ কেন্দ্রীয় কমিটির উদ্যোগে নিরীহ ফিলিস্তিনি মুসলমানদের উপর সন্ত্রাসী ইসরাইলি ইহুদিদের বর্বরোচিত হামলা ও ন্যক্কাজনক গণহত্যার প্রতিবাদের নগরীর রংমহল পয়েন্টে গত ১৯ জুলাই শনিবার এক মানববন্ধন কর্মসূচি পালিত হয়।

সিলেট নাগরিক অধিকার বাস্তবায়ন পরিষদ কেন্দ্রীয় কমিটির আহ্বায়ক মো. ইসলাম আলীর সভাপতিত্বে ও শামসুল ইসলাম মারজান এর পরিচালনায় মানববন্ধন কর্মসূচিতে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন মাছুম আহমদ, ডালিম আহমদ, আলী হোসেন মুরাদ, জালাল আহমদ, এম.এ হক, জাকারিয়া আহমদ, বেলাল আহমদ, নিজাম উদ্দিন টিপু, হেলাল উদ্দিন শিপু, নাসির হোসেন, বেলাল উদ্দিন, মাসুম, সাবেল, ইমরান, সালমান, নাবীব, আব্দুল আহাদ, কলিম, শামীম, কামরান প্রমুখ।

মানব বন্ধনে বক্তারা বলেন, ইহুদি ইসরাইল কর্তৃক পবিত্র রমজান মাসে মানবতাবিরোধী হামলা চালিয়ে প্রমাণ করেছে তাদের কাছে মানবতা মূল্যহীন। শিশু বাচ্চা থেকে বয়বৃদ্ধদের যে ভাবে হত্যা করছে বিশ্ব মানবতা আজ ঘুমিয়ে পড়েছে। জাতিসংঘ নামক প্রতিষ্ঠানটি দেখেও না দেখার ভান করছে। অন্যদিকে বিশ্বমণ্ডল আমেরিকা সহ পরাশক্তিগুলো ফিলিস্তিনীদের পাশে না দাঁড়িয়ে ইসরাইলিদের হত্যার উৎসাহ যোগাচ্ছে। তাই আমরা এই নিরীহ মুসলমানদের উপর হামলার তীব্র নিন্দা জানাই। অবিলম্বে এ হামলা বন্ধ করা হোক এবং পাশাপাশি ইহুদিবাদী এই রাষ্ট্রের যাবতীয় পণ্য বর্জন্যের আহ্বান জানাচ্ছি। প্রেস বিজ্ঞপ্তি।

সার্কেল অফ ফ্রেন্ডস কাব : ইসরাইলি হায়েনা কর্তৃক ফিলিস্তিনের গাজায় নিরীহ মুসলমানদের গণহত্যার প্রতিবাদে সার্কেল অফ ফ্রেন্ডস কাব সিলেটের উদ্যোগে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে গত ১৮ জুলাই মানববন্ধনের আয়োজন করা হয়।

কাবের সমন্বয়কারী আমির হোসাইন রনির সভাপতিত্বে ও মডারেটর হাফিজ শাহিদ আহমদ হাতিমীর সঞ্চালনায় অনুষ্ঠিত মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্য রাখেন সিলেট বিভাগ গণকল্যাণ ট্রাস্টের চেয়ারম্যান বিশিষ্ট রাজনীতিবিদ মাওলানা আব্দুল মালিক চৌধুরী। বিশেষ অতিথির বক্তব্য রাখেন মাসিক তৌহিদী পরিক্রমার সহ-সম্পাদক মাওলানা আলী নূর, রোটারিয়ান মাওলানা মোহাম্মদ আলী। প্রধান অতিথির বক্তব্যে মাওলানা আব্দুল মালিক চৌধুরী বলেন, চলতি রমজান মাসের শিক্ষাকে কাজে লাগানোর পাশাপাশি আসুন আমরা সকলে মিলে প্রত্যয় গ্রহণকরি আমরা মুসলিম ভাই ভাই, ইসরাইলি পণ্য বর্জন চাই। তিনি বাংলাদেশ সরকারের মাধ্যমে অবিলম্বে জাতিসংঘকে ফিলিস্তিনে গণহত্যা বন্ধের পদক্ষেপ গ্রহণ করারও আহ্বান জানান।

মাওলানা শিহাব উদ্দিনের কুরআন তিলাওয়াতের মাধ্যমে সূচিত মানববন্ধনে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন আমার বাংলা নিউজ২৪ ডটকম এর নির্বাহী সম্পাদক মিসবাহ মনজুর, বাংলাদেশ মুক্তিযোদ্ধা প্রজন্মলীগ সিলেট জেলা প্রচার সচিব এম. সোহেল আহমদ, যুবনেতা হাফিজ শাহ আদনান, মুফতি জাকারিয়া, ক্বারী সাজিদুল হক, কিয়াম মুরসালিন, ফ্রেন্ডস কাব সদস্য আজহারুল মুনিম মুনহা, মান্না, কামরুজ্জামান, রবিন, সাদিক, সাইফুর, হোসাইন, নিরব, মাসুদ, আল মামুন, আব্দুল লতিফ, আব্দুল মতিন, শহিদুল ইসলাম শাওন প্রমুখ। প্রেস বিজ্ঞপ্তি।

দক্ষিণ সুরমা : সন্ত্রাসী ইসরাইলি বাহিনী কর্তৃক ফিলিস্তিনের নিরীহ শিশুসহ মুসলমানদের উপর বর্বরোচিত হামলার বিরুদ্ধে গত ১৮ জুলাই শুক্রবার বাদ জুম্মা দক্ষিণ সুরমার ১নং মোল্লারগাঁও ইউনিয়নের তেলিরাই গ্রামবাসীর উদ্যোগে এক বিক্ষোভ মিছিল বের হয়। মিছিলটি বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে নগরীর দক্ষিণ সুরমার বাবনা পয়েন্টে এক প্রতিবাদ সভায় মিলিত হয়।

শেখ সুয়েব আহমদের সভাপতিত্বে ও শেখ গোলজার হোসেনের পরিচালনায় দক্ষিণ সুরমার বাবনা পয়েন্টের প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন জাবেদুল ইসলাম, শেখ আলেক হোসেন, লুৎফুর রহমান, রাসেদ আহমদ, আলী হোসেন, রাসেল আহমদ, নির্জন, রাহাদ, নাহিদ, রাজন, পাবেল, তামিম, শাহিন, বেলাল হোসেন, লিজন, হাসাদ, নিহাদ প্রমুখ। প্রতিবাদ সভায় বক্তারা, অবিলম্বে ফিলিস্তিনের উপর ইসরাইলি হামলা বন্ধ করার আহ্বান জানান। প্রেস বিজ্ঞপ্তি

এ পাতার অন্যান্য খবর

অন্যান্য মিডিয়া bdnews24 RTNN Sheersha News barta24 Prothom Alo Daily Nayadiganta Jugantor Samakal Amardesh Kaler Kantho Daily Ittefaq Daily Inqilab Daily Sangram Daily Janakantha Amader Shomoy Bangladesh Pratidin Bhorerkagoj Daily Dinkal Manob Zamin Destiny Sangbad Deshbangla Daily Star New Age New Nation Bangladesh Today Financial Express Independent News Today Shaptahik 2000 Computer Jagat Computer Barta Budhbar Bangladesherkhela Holiday Bangladesh Monitor BBC Bangla Pars Today
homeabout usdeveloped by

ভারপ্রাপ্ত সম্পাদকঃ মো. তাসনীম আলম।

এটিএম সিরাজুল হক কর্তৃক হক প্রিন্টার্স ১০/৮ আরামবাগ, ঢাকা-১০০০ হতে মুদ্রিত ও প্রকাশিত। যোগাযোগের ঠিকানাঃ ৪২৩ এলিফেন্ট রোড, বড় মগবাজার, ঢাকা - ১২১৭।

ফোন: ৮৮ ০২ ৪৮৩১৯০৬৫, ই-মেইল: sonarbanglaweekly@gmail.com, weeklysonarbangla@yahoo.com, সার্কুলেশন: ০১৫৫২৩৯৮১৯০, বিজ্ঞাপন: ৪৮৩১৫৫৭১, ০১৯১৬৮৬৯১৬৮, ০১৭৩৪০৩৬৮৪৬।