সংবাদ শিরোনামঃ

অনিশ্চিত তিস্তা ও সীমান্ত চুক্তি ** স্বাধীনতাকে অর্থবহ করতে ঐক্যবদ্ধ হয়ে আরেকটি বিজয় অর্জনের সংগ্রামে ঝাঁপিয়ে পড়তে হবে ** সিআইএ’র বর্বর নির্যাতন সন্ত্রাসবাদকে উস্কে দিয়েছে ** শেখ মুজিব বাংলাদেশের অন্যতম রাজাকার : তারেক ** নির্বাচনের চতুর্মুখী চাপে সরকার ** শাহাদাতের প্রেরণায় দ্বীন প্রতিষ্ঠার আন্দোলনের আহ্বান ** বর্তমানে মুক্তিযুদ্ধ মানেই রাজনীতি, অর্থনীতি এবং ব্যবসা ** জনগণের ভোটাধিকার পুনঃপ্রতিষ্ঠা চাই ** মুসলিম ব্রাদারহুড কি ব্যর্থ? ** দেশব্যাপী আলোচনা সভা দোয়া মাহফিল এতিম ও দুঃস্থদের মাঝে খাবার বিতরণ ** রায়ের জন্য বিচারকদের আল্লাহর কাছে জবাবদিহি করতে হবে ** আমার স্বপ্নের বাংলাদেশ **

ঢাকা, শুক্রবার, ৫ পৌষ ১৪২১, ২৫ সফর ১৪৩৬, ১৯ ডিসেম্বর ২০১৪

নারায়ণগঞ্জের ২০ দলীয় জোটের বিশাল জনসভায় বেগম খালেদা জিয়া

রায়ের জন্য বিচারকদের আল্লাহর কাছে জবাবদিহি করতে হবে

গত ১৩ ডিসেম্বর শনিবার নারায়ণগঞ্জের কাঁচপুর বালুর মাঠে ২০ দলীয় জোটের বিশাল জনসভায় প্রধান অতিথির ভাষণ দেন বিএনপি চেয়ারপার্সন, সাবেক প্রধানমন্ত্রী ও ২০ দলীয় জোটের শীর্ষ নেতা বেগম খালেদা জিয়া

স্টাফ রিপোর্টার : বিএনপি চেয়ারপার্সন, সাবেক প্রধানমন্ত্রী ও ২০ দলীয় জোটের শীর্ষ নেতা বেগম খালেদা জিয়া বিচারকদের প্রতি বলেন, আপনারা মনে করবেন না যে আপনারাই সবকিছু। মনে রাখবেন জন্মিলেই মরতে হবে। আপনাদের মনে রাখা উচিত, সবার উপরে আল্লাহ আছেন। এখন আপনারা যে বিচার করছেন, যে মিথ্যাচার করছেন, সে জন্য আল্লাহর কাছে অনেক বেশি জবাবদিহি এবং শাস্তি ভোগ করতে হবে। তাই আল্লাহকে ভয় করুন। আল্লাহই ঠিক করেন কখন কার মৃত্যু হবে।

গত ১৩ ডিসেম্বর শনিবার নারায়ণগঞ্জের কাঁচপুর বালুর মাঠে ২০ দলীয় জোটের বিশাল জনসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

জেলা বিএনপির সভাপতি এডভোকেট তৈমুর আলম খন্দকারের সভাপতিত্বে সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নায়েবে আমীর, সাবেক সংসদ সদস্য অধ্যাপক মুজিবুর রহমান। অন্যান্যের মধ্যে এলডিপি চেয়ারম্যান অলি আহমেদ, বিজেপি চেয়ারম্যান আন্দালিব রহমান পার্থ, ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান আবদুল লতিফ নেজামী, খেলাফত মজলিসের মাওলানা মুহাম্মদ ইসহাক, জাতীয় পার্টির (জাফর) মহাসচিব মোস্তফা জামাল হায়দার, কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহাম্মদ ইব্রাহিম, জাগপা সভাপতি শফিউল আলম প্রধান, বাংলাদেশ ন্যাপের চেয়ারম্যান জেবেল রহমান গানি, লেবার পার্টির চেয়ারম্যান ডা. মোস্তাফিজুর রহমান ইরান, এনডিপির খন্দকার গোলাম মোর্ত্তজা, এনপিপির ফরিদুজ্জামান ফরহাদ, মুসলিম লীগের সভাপতি এএইচএম কামরুজ্জামান, ইসলামিক পার্টির চেয়ারম্যান এডভোকেট আব্দুল মবিন, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক সাঈদ আহমেদ, ন্যাপের মহাসচিব গোলাম মোর্ত্তজা ভূঁইয়া, কল্যাণ পার্টির ভারপ্রাপ্ত মহাসচিব আমিনুর রহমান, লেবার পার্টির মহাসচিব হামদুল্লাহ আল মেহেদী প্রমুখ।

বিএনপি নেতাদের মধ্যে দলের ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, ঢাকা মহানগরের আহ্বায়ক মির্জা আব্বাস, নারায়ণগঞ্জ জনসভার প্রধান সমন্বয়ক বিএনপির যুগ্ম মহাসচিব আমান উল্লাহ আমান, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নাজিম উদ্দিন আলম, যুবদল সভাপতি সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, সাধারণ সম্পাদক সাইফুল আলম নিরব, মহিলা দলের সাধারণ সম্পাদক শিরিন সুলতানা, ছাত্রদল সভাপতি রাজিব আহসান প্রমুখ বক্তব্য রাখেন।

সভায় স্থানীয় নেতাদের মধ্যে বক্তব্য রাখেন জেলা জামায়াতের সেক্রেটারি হাফেজ মাওলানা ইকবাল হোসেন, বিএনপি নেতা ও সাবেক প্রতিমন্ত্রী অধ্যাপক রেজাউল করিম, সাবেক সংসদ সদস্য আতাউর রহমান আংগুর, জেলা বিএনপির সহ-সভাপতি শাহ আলম, সাধারণ সম্পাদক কাজী মনিররুজ্জামান মনির, সোনারগাঁও বিএনপির সভাপতি খন্দকার আবু জাফর, সাধারণ সম্পাদক ও সোনারগাঁও উপজেলা পরিষদ চেয়ারম্যান আজহারুল ইসলাম মান্নান, নারায়ণগঞ্জ সদর উপজেলা চেয়ারম্যান এডভোকেট আবুল কালাম আজাদ বিশ্বাস প্রমুখ। জনসভা শেষে খেলাফত মজলিসের মাওলানা মুহাম্মদ ইসহাক সরকার পতনের জন্য দোয়া করেন।

বেগম খালেদা জিয়া বলেন, ৫ জানুয়ারির অবৈধ নির্বাচনের পর আমরা সরকারকে আলোচনায় বসার জন্য ১২ মাস সময় দিয়েছি। এদের আর সময় দেয়া হবে না। উপস্থিত লক্ষ জনতার উদ্দেশে খালেদা জিয়া বলেন, আপনারা কি ফ্যাসিস্ট আওয়ামী লীগ সরকারের বিদায়ে আন্দোলনের জন্য প্রস্তুত। তখন সবাই হ্যাঁ সূচক জবাব দিলে বলেন, আপনাদের সাথে এই আন্দোলনে আমিও থাকবো। যতদিন প্রয়োজন হয় রাস্তায় থাকতে হবে। কি বর্ষা, কি শীত-কিছুতেই রাজপথ ছাড়া যাবে না। আন্দোলন করেই অবৈধ আওয়ামী সরকারকে হটাতে হবে।

তিনি বলেন, এই সরকার জনগণের জন্য বোঝাতে পরিণত হয়েছে। এ বোঝা সরাতে হবে। এ জন্য আন্দোলনের বিকল্প নেই। খালেদা জিয়া বলেন, ডিসেম্বর মাস বিজয়ের মাস। কিন্তু বিজয়ের মাসে মানুষের মুখে হাসি নেই। আনন্দ নেই। কারণ মানুষ প্রতিনিয়ত গুম-খুন ও অপহরণের শিকার হচ্ছ। এ সবই করছে আওয়ামী লীগ।

গুম-খুনের শিকার পরিবারদের প্রতি খালেদা জিয়া বলেন, আর চোখের পানি ফেলবেন না। চোখের পানি মোছার দিন নেই। আসুন সবাই মিলে সরকার পতনের আন্দোলনে ঐক্যবদ্ধ হই। শীত গরম সব উপেক্ষা করে রাজপথে নেমে আসতে হবে।

বিচারকদের উদ্দেশ্যে খালেদা জিয়া বলেন, বিচারকরা ১৫টি মামলায় হাসিনাকে খালাস দিয়েছে। অথচ এসব মামলায় তার অবশ্য অবশ্যই সাজা হতো। তিনি বলেন, তাকে খালাস দেয়ার পর প্রশ্ন উঠেছে এই নিয়ে যে, দেশের বিচার ব্যবস্থা কোন পর্যায়ে গেছে। তিনি বলেন, দেশে বিচার বিভাগ বলতে কিছুই নেই। বিচারকরা স্বাধীনভাবে কাজ করতে পারছেন না। বিচারকরা আওয়ামী লীগ দেখলেই খালাস দেয় আর বিএনপি-জামায়াত হলেই বলেন, জেলে পুরো।

খালেদা বলেন, দেশে এখন কোনো কর্মসংস্থান নেই। একে একে বন্ধ হছে শিল্প কারখানা। দেশে নতুন কোনো শিল্প কারখানা হয়নি। এতে বেকারত্ব বাড়ছে। আওয়ামী লীগ যখনই ক্ষমতায় আসে দেশকে পিছনের দিকে নিয়ে যায়। কৃষক ধান উৎপাদন করে। এখন ধান কাটার সময়। এখন ভরা মওসুম আওয়ামী লীগ ৫ লক্ষ টন আমদানি করেছে। আর আমাদের কৃষক ধানের দাম পাচ্ছে না।

খালেদা জিয়া পুলিশ বাহিনীকে উদ্দেশ্য করে বলেন, জনগণের উপর আপনারা নির্যাতন চালানো বন্ধ করুন। দেশের সব পুলিশ খারাপ নয়, কিন্তু একটি বিশেষ জেলার পুলিশের জন্য দেশের পুলিশের আজ বদনাম হচ্ছে। তিনি বলেন, পুলিশকে রাজনৈতিকভাবে ব্যবহার করায় তাদের সুনাম ক্ষুণœ হচ্ছে। এ সরকার তাদের দলীয় ক্যাডারের মতো ব্যবহার করছে। আওয়ামী লীগ শুধু মানুষ খেকো নয়। এরা এখন পুরো দেশটাকে খেয়ে ফেলতে চাচ্ছে। এরা যতদিন ক্ষমতায় থাকবে ততই দেশ ফোকলা হতে থাকবে। সময় থাকতে নির্দলীয় সরকারের অধীনে সবার অংশগ্রহণে জাতীয় নির্বাচনের আয়োজন না করলে আ’লীগের পরিণতি হবে ভয়াবহ।

জামায়াতে ইসলামীর নায়েবে আমীর অধ্যাপক মুজিবুর রহমান বলেন, লাগাতার আন্দোলনের মাধ্যমে এই সরকাকে বিদায় করে জনগণের ভোটে নির্বাচিত সরকার প্রতিষ্ঠা করতে হবে। এই সরকার স্বাধীনতার নামে দেশের অস্তিত্ব নিয়ে খেলা করছে। প্রতিনিয়ত ইসলামী মূল্যবোধের উপর আঘাত করছে। অবৈধ ক্ষমতাসীন আওয়ামী সরকারের দুঃশাসনে গ্রেফতারকৃত সকল রাজবন্দীর মুক্তির দাবি জানান তিনি।

শেখ হাসিনাকে ক্ষমতা থেকে উৎখাত করতে সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়ে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ক্ষমতার মোহে আওয়ামী লীগের সভানেত্রী শেখ হাসিনা দেশকে ধবংসস্তূপে পরিণত করেছে। ফলে দেশের মানুষ তার দুঃশাসনে অতিষ্ঠ।

এ পাতার অন্যান্য খবর

অন্যান্য মিডিয়া bdnews24 RTNN Sheersha News barta24 Prothom Alo Daily Nayadiganta Jugantor Samakal Amardesh Kaler Kantho Daily Ittefaq Daily Inqilab Daily Sangram Daily Janakantha Amader Shomoy Bangladesh Pratidin Bhorerkagoj Daily Dinkal Manob Zamin Destiny Sangbad Deshbangla Daily Star New Age New Nation Bangladesh Today Financial Express Independent News Today Shaptahik 2000 Computer Jagat Computer Barta Budhbar Bangladesherkhela Holiday Bangladesh Monitor BBC Bangla Pars Today
homeabout usdeveloped by

ভারপ্রাপ্ত সম্পাদকঃ মো. তাসনীম আলম।

এটিএম সিরাজুল হক কর্তৃক হক প্রিন্টার্স ১০/৮ আরামবাগ, ঢাকা-১০০০ হতে মুদ্রিত ও প্রকাশিত। যোগাযোগের ঠিকানাঃ ৪২৩ এলিফেন্ট রোড, বড় মগবাজার, ঢাকা - ১২১৭।

ফোন: ৮৮ ০২ ৪৮৩১৯০৬৫, ই-মেইল: sonarbanglaweekly@gmail.com, weeklysonarbangla@yahoo.com, সার্কুলেশন: ০১৫৫২৩৯৮১৯০, বিজ্ঞাপন: ৪৮৩১৫৫৭১, ০১৯১৬৮৬৯১৬৮, ০১৭৩৪০৩৬৮৪৬।