সংবাদ শিরোনামঃ

বেকায়দায় সরকার ** দেশে চলছে রাষ্ট্রীয় সন্ত্রাস ** লতিফ সিদ্দিকীর মুক্তি : আওয়ামী লীগের মুখোশ উন্মোচন ** পাকিস্তানের এমকিউএমকে অর্থায়ন করছে ভারত : বিবিসি ** সুকৌশলে শিক্ষা ব্যবস্থা ধ্বংস করার নীল নকশা বাস্তবায়ন করছে সরকার ** গৃহশ্রমিকের নিরাপত্তা নেই, মর্যাদা নেই ** প্রতিটি রাষ্ট্রের মূলকথা হলো গণতন্ত্র ** পবিত্র রমজানে মিথ্যা অভিযোগে রাজনৈতিক নেতাকর্মীদের গ্রেফতার বন্ধ করা হোক ** রাজনীতির মৃত্যুপুরিতে জল্পনা-কল্পনা ** দিনাজপুরে কীটনাশক মিশ্রিত লিচু খেয়ে ১১ শিশুর মৃত্যু ** গণবিরোধী বাজেট বাস্তবায়ন অসম্ভব ** ‘জাতির সকল দুর্দিনে অতীতের মতো জামায়াতে ইসলামী তার শান্তিপূর্ণ কর্মসূচি অব্যাহত রাখবে’ ** ধনীর দুলাল সালমান (রা.) **

ঢাকা, শুক্রবার, ১৯ আষাঢ় ১৪২২, ১৫ রমজান ১৪৩৬, ৩ জুলাই ২০১৫

বাকলিয়া নাগরিক পরিষদের ইফতার মাহফিলে বক্তব্য রাখছেন আফসার উদ্দিন চৌধুরী, ড. বিএম মফিজুর রহমান আল আজহারী, আনোয়ারুল আলম চৌধুরী; জামায়াতে ইসলামী সিলেট মহানগরীর ইফতার মাহফিল পূর্ব আলোচনা সভায় সভাপতির বক্তব্য রাখছেন মহানগরী আমীর এডভোকেট এহসানুল মাহবুব জুবায়ের; চাষী কল্যাণ সমিতি চট্টগ্রাম মহানগরী আয়োজিত ইফতার মাহফিলে মোনাজাত করছেন বায়তুল আমান জামে মসজিদের খতিব মাওলানা রুহুল আমীন এবং বগুড়ার টিএমএসএস মহিলা মার্কেট অডিটোরিয়ামে ইসলামী ব্যাংক বগুড়া শাখার কুরআন রমজান ও জাকাত শীর্ষক আলোচনা সভা ও ইফতার মাহফিল

সিলেট সংবাদদাতা : বিভিন্ন রাজনৈতিক দল, সাংবাদিক, আইনজীবী, শিক্ষক, পেশাজীবী ও নানান শ্রেণী পেশার মানুষের ব্যাপক উপস্থিতির মধ্য দিয়ে অনুষ্ঠিত হলো সিলেট মহানগর জামায়াতের ইফতার মাহফিল। গত ২৭ জুন শনিবার নগরীর মালঞ্চ কমিউনিটি সেন্টারে অনুষ্ঠিত ইফতার মাহফিলে জামায়াতে ইসলামী, বিএনপি, ২০ দলীয় জোটভুক্ত দল ছাড়াও বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

ইফতার মাহফিলপূর্ব আলোচনা সভায় নেতৃবৃন্দ বলেন, স্বাধীনতার ৪৪ বছর পর বাংলাদেশ সবচেয়ে কঠিন সময় অতিবাহিত করছে। জাতির ঘাড়ে একদলীয় ও বাকশালী শাসন চাপিয়ে দেয়ার মাধ্যমে ক্ষমতাসীন অবৈধ সরকার গণতন্ত্রকে ছিন্নভিন্ন করে দিয়েছে। নতজানু পররাষ্ট্র নীতির কারণে দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব আজ হুমকির মুখে। এমতাবস্থায় মানবতার মুক্তির সনদ মহাগ্রন্থ আল কুরআন নাজিলের মাস রমজান থেকে শিক্ষা নিয়ে মানবতার কল্যাণে দেশ ও জাতিকে ঐক্যবদ্ধভাবে এগিয়ে আসতে হবে। ইনশাআল্লাহ সময়ের ব্যবধানে বাংলাদেশে জনগণের সরকার প্রতিষ্ঠার মাধ্যমে জাতির কল্যাণ নিশ্চিত হবে। জাতির সকল দুর্দিনে অতীতের ন্যায় জামায়াতে ইসলামী তার শান্তিপূর্ণ কর্মসূচি অব্যাহত রাখবে।

সিলেট মহানগর জামায়াতের আমীর এডভোকেট এহসানুল মাহবুব জুবায়ের এর সভাপতিত্বে অনুষ্ঠিত মাহফিলে বক্তব্য রাখেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও সিলেট বিভাগীয় আঞ্চলিক দায়িত্বশীল অধ্যাপক ফজলুর রহমান, কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও সাবেক এমপি অধ্যক্ষ মাওলানা ফরিদ উদ্দিন চৌধুরী, বিএনপির কেন্দ্রীয় নির্বাহী সদস্য ও সিলেট মহানগর আহবায়ক ডা. শাহরিয়ার হোসেন চৌধুরী, বাংলাদেশ নেজামে ইসলাম পার্টির কেন্দ্রীয় চেয়ারম্যান এডভোকেট মাওলানা আব্দুর রকীব, জামায়াতের কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও সিলেট জেলা দক্ষিণের আমীর মাওলানা হাবিবুর রহমান ও জেলা উত্তর আমীর হাফিজ আনোয়ার হোসাইন খান।

মহানগর জামায়াতের সেক্রেটারি মাওলানা সোহেল আহমদের উপস্থাপনায় অনুষ্ঠিত মাহফিলে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সিলেট জেলা বিএনপির সাবেক সহ-সভাপতি মঈনুল হক চৌধুরী, সিলেট মহানগর বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক ও সিটি করপোরেশনের প্যানেল মেয়র রেজাউল হাসান কয়েস লোদী, মহানগর বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য মিফতাহ সিদ্দিকী, জাতীয় পার্টি (এরশাদ) নেতা আব্দুল হাই কাইয়ুম, বিশিষ্ট আলেমে দ্বীন মাওলানা ইসহাক আল মাদানী, মাওলানা আব্দুস সালাম আল মাদানী, জাতীয় ইমাম সমিতি সিলেট মহানগর সভাপতি মাওলানা হাবিবুর রহমান শিহাব, খেলাফত মজলিস সিলেট মহানগর সহ-সভাপতি অধ্যক্ষ আব্দুল হান্নান তাপাদার, জমিয়তে উলামায়ে ইসলাম সিলেট মহানগর সহ-সভাপতি মাওলানা মাহমুদুল হাসান ও যুগ্ম সম্পাদক মাওলানা আব্দুল মালিক চৌধুরী, বাংলাদেশ খেলাফত মজলিস সিলেট মহানগর সাধারণ সম্পাদক মাওলানা এমরান আলম ও সাংগঠনিক সম্পাদক মুফতি মাওলানা রশিদ আহমদ, ইসলামী ঐক্যজোট সিলেট মহানগর সভাপতি মুফতি ফয়জুল হক জালালাবাদী, লেবার পার্টি সিলেট মহানগর সভাপতি মাহবুবুর রহমান খালেদ, বাংলাদেশ জাতীয় পার্টি (বিজেপি আন্দালিপ পার্থ) সিলেট জেলা আহ্বায়ক মোজাম্মেল হোসেন লিটন, সিলেট মহানগর জামায়াতের নায়েবে আমীর হাফিজ আব্দুল হাই হারুন ও মো. ফখরুল ইসলাম, সিলেট জেলা দক্ষিণের নায়েবে আমীর মুক্তিযোদ্ধা মতিউর রহমান, জেলা উত্তর সেক্রেটারি মাওলানা ইসলাম উদ্দিন, মহানগর সহকারী সেক্রেটারি মো. শাহজাহান আলী, মো. আব্দুর রব ও নুরুল ইসলাম বাবুল, ফেঞ্চুগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান সাইফুল্লাহ আল হোসাইন, জৈন্তাপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান জয়নাল আবেদীন, গোলাপগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান হাফিজ নজমুল ইসলাম, সিটি কাউন্সিলর রাজীক আহমদ, কাউন্সিলর সিকান্দর আলী প্রমুখ। দেশ জাতির মঙ্গল ও মুসলিম উম্মাহর শান্তি ও সমৃদ্ধি কামনা করে বিশেষ মোনাজাত পরিচালনা করেন প্রখ্যাত আলেমে দ্বীন সাবেক এমপি অধ্যক্ষ মাওলানা ফরিদ উদ্দিন চৌধুরী।

কালিয়াকৈর সংবাদদাতা : গাজীপুরের কালিয়াকৈর উপজেলার চান্দরা পল্লীবিদ্যুৎ এলাকায় জামায়াতের একটি ইউনিটের উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। বাংলাদেশ জামায়াতে ইসলামীর কালিয়াকৈর পৌরসভার ৭ নং ওয়ার্ডের চান্দরা পল্লীবিদ্যুৎ ও জোড়াপাম্প ইউনিটের যৌথ উদ্যোগে গত ২৬ জুন শুক্রবার এ ইফতার ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। জোড়া পাম্প ইউনিটের সভাপতি মো. শফিকুল ইসলামের সভাপতিত্বে ইফতার পূর্ব আলোচনায় বক্তব্য রাখেন মাওলানা মো. মোস্তফা কামাল, মাওলানা হারুন-অর-রশিদ, মাওলানা ওসমান গণি নাঈম, মো. জসিম উদ্দিন প্রমুখ। আলোচনায় বক্তারা, দেশ জাতির কল্যাণ কামনাসহ বিভিন্ন বিষয়ে যুক্তি তুলে ধরেন।

বগুড়া : বগুড়া শহর জামায়াতের ১৪নং ওয়ার্ডের আলোচনা সভা ও ইফতার মাহফিল ওয়ার্ড সভাপতি মোজাম্মেল হোসেনের সভাপতিত্বে গত ২৬ জুন শুক্রবার মালগ্রাম মসজিদে বাইতুল্লায় অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন শহর জামায়াতের সহকারী সেক্রেটারি আব্দুল হামিদ বেগ। বিশেষ অতিথি ছিলেন শহর জামায়াতের সমাজকল্যাণ সম্পাদক সাহেব আলী, কোষাধ্যক্ষ শাহজাহান আলী। বক্তব্য রাখেন ওয়ার্ড জামায়াতের সেক্রেটারি মুক্তিযোদ্ধা নুরুজ্জামান। প্রধান অতিথি বলেন কুরআন নাজিলের মাস রমজান। এই মাসে কুরআন হাদিসের আলোকে প্রত্যেকের জীবন গড়ে তোলার আহ্বান জানান। প্রেস বিজ্ঞপ্তি।

আটাব সিলেট : এসোসিয়েশন অব ট্রাভেল এজেন্টস অব বাংলাদেশ (আটাব) এর কেন্দ্রীয় সভাপতি এস.এন মঞ্জুর মুর্শেদ মাহবুব বলেছেন, রমজান আত্মশুদ্ধির মাস। এ মাসের শিক্ষাকে কাজে লাগিয়ে চলতে পারলে দুনিয়া ও আখিরাতে কল্যাণময় জীবন লাভ করা যায়।

তিনি গত ২৫ জুন নগরীর একটি কমিউনিটি সেন্টারে আটাব সিলেট অঞ্চল আয়োজিত ইফতার পূর্ব আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন। আটাবের কেন্দ্রীয় সহ-সভাপতি ও সিলেট অঞ্চলের চেয়ারম্যান মো. আব্দুল জব্বার জলিলের সভাপতিত্বে এবং সিলেট অঞ্চলের সহ-সাধারণ সম্পাদক দেওয়ান রুশু চৌধুরী ও মুহাম্মদ আব্দুল কাদিরের যৌথ পরিচালনায় ‘রমজান ও আমাদের করণীয়’ বিষয়ে আলোচনা পেশ করেন সৌদি ধর্মমন্ত্রণালয়ের দ্বায়ী, আল হুজ্জাজ ফাউন্ডেশন সিলেটের চেয়ারম্যান শাইখুল হাদীস ইসহাক আল মাদানী। বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আশফাক আহমদ, মহানগর আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক, বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক শফিউল আলম চৌধুরী নাদেল, বিমান বাংলাদেশ এয়ারলাইন্স সিলেটের জেলা ব্যবস্থাপক শোয়েব আহমদ নিজাম, আটাব বাংলাদেশের সাবেক মহাসচিব জিন্নুর আহমদ চৌধুরী দিপু, বর্তমান মহাসচিব আসলাম খান, সিলেট চেম্বার অব কমার্সের সভাপতি সালাহ উদ্দীন আলী আহমদ, মেট্রোপলিটন চেম্বার অব কমার্সের ১ম সহ-সভাপতি হাসিন আহমদ, আটাব সিলেট অঞ্চলের সাবেক চেয়ারম্যান আব্দুল মুকিত চৌধুরী, সাবেক নির্বাহী সহ-সভাপতি আতাউর রহমান, হাব বাংলাদেশের সহ-সভাপতি ও সিলেট অঞ্চলের চেয়ারম্যান মনসুর আলী খান। স্বাগত বক্তব্য রাখেন আটাবের কেন্দ্রীয় কার্যকরী সহ-সভাপতি এম. আব্দুল কাইয়ুম। বক্তব্য রাখেন আটাবের কেন্দ্রীয় যুগ্ম-মহাসচিব ও সিলেট অঞ্চলের সচিব মোহাম্মদ আতিকুর রহমান, হাব সিলেট অঞ্চলের সাবেক সভাপতি আজহারুল কবির চৌধুরী সহ কেন্দ্রীয় ও স্থানীয় আটাব ও হাব’র নেতৃবৃন্দ। দোয়া পরিচালনা করেন শাইখুল হাদীস ইসহাক আল মাদানী।

৩৬০ আউলিয়া লতিফিয়া হাফিজিয়া মাদরাসা : সিলেট নগরীর উপশহর হজরত শাহজালাল রহ. ৩৬০ আউলিয়া লতিফিয়া হাফিজিয়া মাদরাসার উদ্যোগে গত ২৫ জুন বৃহস্পতিবার দুপুরে মাদরাসার হল রুমে মাহে রমজানের তাৎপর্য বিষয়ক এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

হজরত শাহজালাল (রহ.) ৩৬০ আউলিয়া লতিফিয়া হাফিজিয়া মাদরাসার প্রিন্সিপাল হাফিজ মো. মাছুম আহমদ দুধরচকী এর সভাপতিত্বে ও এম.এ ওয়াহিদ চৌধুরীর পরিচালনায় আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন দক্ষিণ সুরমা উপজেলার ১নং মোল্লারগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শেখ মো. মকন মিয়া। প্রাধান বক্তার বক্তব্য রাখেন বিশিষ্ট শিল্পপতি ও শিক্ষানুরাগী সাইফুদ্দিন খালেদ। বিশেষ অতিথির বক্তব্য রাখেন সীমান্তিকের কো-অর্ডিনেটর ফাহিম আহমদ চৌধুরী, মো. শিহাব উদ্দিন, মো. সিরাজুল ইসলাম, মো. ইশাতিয়াকুজ্জামান রবিন, মহানগর ওলামা লীগের সভাপতি ডা. মো. ফখরুল ইসলাম প্রমুখ। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কুরআন থেকে তিলাওয়াত করেন ক্বারী হাফিজ শিব্বীর আহমদ। নাত পরিবেশন করেন আশরাফুল আমিন গোলজার, তাহারা সুলতান অমি, নাঈমা জান্নাত।

প্রধান অতিথি শেখ মো. মকন মিয়া বলেন, রমজান আত্মশুদ্ধির মাস। এ মাসের শিক্ষাকে কাজে লাগিয়ে চলতে পারলে দুনিয়াতেও লাভবান হওয়া যায় এবং আখিরাতেও কল্যাণময় জীবন লাভ করা যায়। পবিত্র রমজান মাসের ফজিলতকে কাজে লাগিয়ে আমাদেরকে ইবাদত বন্দেগীতে মনোযোগী হতে হবে। শুধু উপার্জন করে দুনিয়ার লাভের পিছনে ছুটলে চলবে না, পরকাল ও আখেরাতের জন্য সকলকে কাজ করতে হবে। ে প্রস বিজ্ঞপ্তি

জয়পুরহাট সংবাদদাতা : জয়পুরহাট শহর জামায়াতের উদ্যোগে জাকাত ইসলামী আন্দোলন এবং আমাদের করণীয় শীর্ষক আলোচনা সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়।

শহর আমীর হাসিবুল আলমের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা আমির ডা. ফজলুর রহমান সাঈদ। এ সময় আরো বক্তব্য রাখেন জেলা নায়েবে আমীর আতাউর রহমান, জেলা সেক্রেটারি অধ্যাপক নজরুল ইসলাম, সদর আমীর হাকিবুল ইসলাম প্রমুখ।

বালুচর রিকশা শ্রমিক ইউনিয়ন : সিলেট জেলা রিকসা শ্রমিক ইউনিয়ন বালুচর নতুনবাজার শাখার উদ্যোগে গত ২৩ জুন মঙ্গলবার শাখা কার্যালয়ে ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়।

রিকশা শ্রমিক ইউনিয়ন বালুচর নতুনবাজার শাখার সভাপতি কমিল উদ্দিনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক দীন ইসলামের পরিচালনায় ইফতার মাহফিল পূর্ব আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন সিলেট মহানগর শ্রমিক কল্যাণ ফেডারেশনের সহ-সাধারণ সম্পাদক মো. আতিকুর রহমান। বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট জেলা রিকশা শ্রমিক ইউনিয়নের সভাপতি এইচ কে এম নেছার আহমদ, সাধারণ সম্পাদক আবু বকর সিদ্দিক, সহ-সাধারণ সম্পাদক শাহ মিজানুর রহমান, সিলেট শহর রিকশা শ্রমিক ইউনিয়নের সভাপতি আনোয়ার হোসেন আনাই। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন শ্রমিক নেতা কোরবান আলী, আজিজুল হক, হাফিজুর রহমান, সাজ্জাদ আলী, বরকত আলী, মো. জামাল উদ্দিন, মো. জিলাল মিয়া, আবুল কালাম, আব্দুছ সোবহান, আব্দুর রশিদ, বাবুল মিয়া প্রমুখ। প্রেস বিজ্ঞপ্তি

বিরামপুর (দিনাজপুর) সংবাদদাতা : বাংলাদেশ জামায়াতে ইসলামী বিরামপুর উপজেলা শাখার উদ্যোগে ১ নং মুকুন্দপুর ইউনিয়নের পটুয়াকোল জামে মসজিদে গত ২৭ জুন শনিবার রমজানের তাৎপর্য ও শিক্ষা শীর্ষক আলোচনা সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়। ইউনিয়ন সভাপতি আবুল বাসারের সভাপতিত্বে প্রধান অতিথির আলোচনা রাখেন জেলা আমীর মো. আনোয়ারুল ইসলাম। বিশেষ অতিথি ছিলেন উপজেলা সেক্রেটারি অধ্যাপক মকছেদ আলী, মাওলানা আ. রাজ্জাক প্রমুখ।

এদিকে আগের দিন বাংলাদেশ জামায়াতে ইসলামী ঘোড়াঘাট উপজেলা শাখার উদ্যোগে এক আলোচনা সভা ও ইফতার মাহফিল দারুল ইসলাহ ট্রাস্ট মিলনায়তনে অনুষ্ঠিত হয়। উপজেলা আমীর ও ঘোড়াঘাট উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আলমগীর হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথির আলোচনা রাখেন বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফেডারেশনের কেন্দ্রীয় সহ-সভাপতি রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সিনেট সদস্য মো. গোলাম রব্বানী। বিশেষ অতিথির আলোচনা রাখেন দিনাজপুর জেলা আমীর আনোয়ারুল ইসলাম, জেলা প্রচার বিভাগের সেক্রেটারি ডক্টর মুহাদ্দিস এনামুল হক, শ্রমিক কল্যাণ ফেডারেশনের গাইবান্ধা জেলা সভাপতি ও গোবিন্দগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান নূরুন্নবী প্রধান ও উপজেলা নায়েবে আমীর আজিজার রহমান প্রমুখ।

সিলেট রিকশা শ্রমিক ইউনিয়ন : বাংলাদেশ জামায়াতে ইসলামী আব্বাসিয়া ইউনিট ও সিলেট জেলা রিকশা শ্রমিক ইউনিয়ন সুবিদবাজার বনকলাপাড়া শাখার উদ্যোগে গত ২৮ জুন রোববার বনকলাপাড়া কার্যালয়ে ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়।

রিকশা শ্রমিক ইউনিয়ন সুবিদবাজার বনকলাপাড়া শাখার সভাপতি মিজানুর রহমান মোল্লার সভাপতিত্বে ও বাংলাদেশ জামায়াতে ইসলামী আব্বাসিয়া ইউনিট সভাপতি মাওলানা সিরাজ উদ্দিন খানের পরিচালনায় ইফতার মাহফিল পূর্ব আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জামায়াতে ইসলামী বিমানবন্দর থানা শাখার শূরা সদস্য ও মহানগর কর্মপরিষদ সদস্য মাওলানা শফিকুল ইসলাম। বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট মহানগর শ্রমিক কল্যাণ ফেডারশেরন আইন বিষয়ক সম্পাদক ইয়াসিন খান, সিলেট জেলা রিকশা শ্রমিক ইউনিয়নের সভাপতি এইচ কে এম নেছার আহমদ, সাধারণ সম্পাদক আবু বকর সিদ্দিক, সহ-সাধারণ সম্পাদক শাহ মিজানুর রহমান, সিলেট শহর রিকশা শ্রমিক ইউনিয়নের সভাপতি আনোয়ার হোসেন আনাই। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন শ্রমিক নেতা আবুল হাসু, আব্দুল আহাদ, এমদাদুল হক, আব্দুল্লাহ, জাবেদ মিয়া, বদরুদ্দুজা, কবির আহমদ, আবুল কালাম প্রমুখ। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কুরআন থেকে তিলাওয়াত করেন মাওলানা সুলতান আহমদ। প্রেস বিজ্ঞপ্তি।

বাংলাদেশ চাষি কল্যাণ সমিতি চট্টগ্রাম : বাংলাদেশ চাষি কল্যাণ সমিতি চট্টগ্রাম মহানগরীর উদ্যোগে গত ২৮ জুন বিকাল ৫টায় নগরীর বড়পুলস্থ একটি কমিউনিটি সেন্টারে এক ইফতার মাহফিলের আয়োজন করা হয়। মাহফিলে সভাপতিত্ব করেন চট্টগ্রাম মহানগর সভাপতি প্রবীণ চাষি নেতা মাস্টার হুমায়ুন কবীর। প্রধান অতিথি ছিলেন বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ বায়তুল আমান জামে মসজিদের খতিব মাওলানা রুহুল আমীন। বিশেষ অতিথি ছিলেন চাষি নেতা ডা. মুহাম্মদ ইলিয়াছ, জাহের খান, মাওলানা সোলায়মান ফারুকী, আনোয়ারুল হক খান, হাফেজ মাওলানা হাবিবুর রহমান, মাওলানা অলিউর রহমান। প্রেস বিজ্ঞপ্তি।

কাহালু (বগুড়া) সংবাদদাতা : ইসলামী ব্যাংক বাংলাদেশ লি. কাহালু শাখার উদ্যোগে “অর্থনৈতিক জীবনে তাকওয়া ও ইসলামী ব্যাংকিং” শীর্ষক আলোচনা সভা ইফতার মাহফিল গত ২৮ জুন রোববার বিকেলে সুপার মার্কেট ব্যাংকের শাখা ভবনে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি’র বক্তব্য রাখেন ইসলামী ব্যাংক বাংলাদেশ লি-এর এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ও বগুড়া জোন প্রধান মতিয়ার রহমান। শাখা ব্যবস্থাপক আলী আহমেদ খানের সভাপতিত্বে প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন শাজাহানপুর নগর জে এম ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ বেলাল বিন নওয়াব। বিশেষ অতিথি’র বক্তব্য রাখেন কাহালু উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যক্ষ মাওলানা তায়েব আলী, কাহালু থানার ওসি (তদন্ত) আনিছুর রহমান, সদর ইউপি চেয়ারম্যান পিএম বেলাল হোসেন, বগুড়া পল্লী বিদ্যুৎ সমিতির কাহালু এলাকা পরিচালক মুঞ্জুরুল ইসলাম। অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন বিশিষ্ট ব্যবসায়ী আব্দুল করিম, জাহিদুর রহমান, রব্বানী, কাহালু প্রেস ক্লাব সভাপতি এম এ কাদের, সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম (সাইফ), সহ-সভাপতি প্রভাষক কুতুব শাহাব উদ্দিন বাবু, যুগ্ম সাধারণ সম্পাদক রুহুল আমীন, সিনিয়র সাংবাদিক আব্দুস ছালেক তোতা, আব্দুল হান্নান, আতিক হাসান প্রমুখ।           

এছাড়া কাহালুর বিবির পুকুরের চাতাল ব্যবসায়ী কাহালু উপজেলা মিল মালিক সমিতির যুগ্ম-সাধারণ সম্পাদক মজিবর রহমান মুক্তার নিজস্ব উদ্যোগে গত ২৭ জুন শনিবার তার ব্যবসা প্রতিষ্ঠানেও এক ইফতার মাহফিলের আয়োজন করা হয়। এতে উপস্থিত ছিলেন নারহট্ট ইউপি চেয়ারম্যান রুহুল আমিন তালুকদার বেলাল, বিশিষ্ঠ মৎস্য ব্যবসায়ী লোহাজাল দাখিল মাদরাসার ম্যানেজিং কমিটির সভাপতি শফিকুল ইসলাম, সাবেক ইউপি সদস্য ব্যবসায়ী গোলাম রব্বানী, ইউপি সদস্য রতন, মজিবর রহমানসহ স্থানীয় বিশিষ্ঠ ব্যক্তিবর্গ ও ব্যবসায়ীরা অংশগ্রহণ করেন।

ছাগলনাইয়া সংবাদদাতা : ছাগলনাইয়া পৌরসভার মধ্যম বাঁশপাড়া মাদকমুক্ত সমাজ উন্নয়ন কমিটির ইফতার ও দোয়া মাহফিল গত ২৮ জুন রোববার বধূয়া কমিউনিটি সেন্টারে অনুষ্ঠিত হয়। কমিটির উপদেষ্টা মজিবুর রহমান বাবুল’র সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক বুলবুল আহাম্মদ সোহাগের সঞ্চালনায় এতে স্বাগত বক্তব্য রাখেন, কমিটির সভাপতি নুরুল আলম লিটন পাটোয়ারী। বক্তব্য রাখেন, উপজেলা যুবলীগের সভাপতি এনামুল হক মজুমদার, ছাগলনাইয়া প্রেস ক্লাবের সাবেক সভাপতি মোহাম্মদ শেখ কামাল, মোহাম্মদ মোস্তফা ও মুহাম্মদ আবুল হাসান, সাধারণ সম্পাদক এবিএম নিজাম উদ্দিন, দফতর সম্পাদক মো. শাহ আলম ও সদস্য মাছুম বিল্লাহ ভূঁইয়া, মাইক্রো মালিক সমিতির সভাপতি হাজী কামাল উদ্দিন, মধ্যম বাঁশপাড়া মাদক মুক্ত ও সমাজ উন্নয়ন কমিটির সাংগঠনিক সম্পাদক আক্তার হোসেন, সহ-সভাপতি মো. মামুন উদ্দিন পাটোয়ারী ও মো. আলম, সহ-সাধারণ সম্পাদক মতিউর রহমান তারেক ও মো. শাহাদাত হোসেন সুমন, সহ-সাংগঠনিক সম্পাদক আবুল বশর, প্রচার সম্পাদক কামরুল হক পাটোয়ারী ও দপ্তর সম্পাদক ফজলুল করিম।

সিলেটে নেত্রকোনা জেলা সমিতি : সিলেট সিটি করপোরেশনের সাবেক মেয়র বদর উদ্দীন আহমদ কামরান বলেছেন, আমরা স্বাধীন দেশের নাগরিক। তাই দেশের স্বাধীনতা রক্ষায় সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। তিনি বলেন, নেত্রকোনা আমাদের পার্শ্ববর্তী এলাকা। বৃহত্তর সিলেটের সাথে নেত্রকোণা অঞ্চলের মাটি ও মানুষের গভীর সম্পর্ক রয়েছে। আমি আঞ্চলিকতায় বিশ্বাসী নই, আমাদের বড় পরিচয় হলো আমরা স্বাধীন দেশের নাগরিক। আমরা বাংলাদেশী এটাই আমাদের মূল পরিচয়। তিনি দেশ পরিচালনার ক্ষেত্রে বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে এবং সিলেটের উন্নয়নের ক্ষেত্রে নেত্রকোনাবাসীর অবদানের কথা স্মরণ করিয়ে বলেন, পবিত্র রমজানে কারো গিবত করা ঠিক নয়। তাই আমাদের সকলকে পরনিন্দা পরিহার করে সত্যিকারের মুসলমান হিসেবে নিজেদের জীবন গড়তে হবে।

গত ৮ রমজান শুক্রবার নগরীর জেল রোডস্থ হোটেল ডালাস-এ ’নেত্রকোনা জেলা সমিতি সিলেট’র উদ্যোগে ইফতারপূর্ব এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন। সমিতির সভাপতি বীর মুক্তিযোদ্ধা শেখ আব্দুস সোবহানের সভাপতিত্বে অনুষ্ঠিত মাহফিলে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, পুলিশের সিলেট রেঞ্জের অতিরিক্ত ডিআইজি ড. মো. আক্কাস উদ্দিন ভূঁইয়া, ইসলামিক ফাউন্ডেশনের উপপরিচালক ফরিদ উদ্দীন আহমদ, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর সিলেটের উপপরিচালক জাহাঙ্গীর কবির আহমদ, রাগীব রাবেয়া নার্সিং কলেজের প্রিন্সিপাল ড.আনিছুর রহমান ফরাজী, সুনামগঞ্জ জেলা শিক্ষা অফিসার নিজাম উদ্দীন। সমিতির সাধারণ সম্পাদক মো. ওয়ারেছ উদ্দীনের সঞ্চালনায় অনুষ্ঠিত বক্তব্যে স্বাগত বক্তব্য রাখেন, ইফতার উপকমিটির সদস্য সচিব আব্দুল্লাহ আল মামুন। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন মদন মোহনবিশ্ববিদ্যালয কলেজের প্রাক্তন সহ-অধ্যাপক ডা. ছফির উদ্দীন আহমদ, নেত্রকোনা জেলা সমিতি সিলেটের সহসভাপতি বীর মুক্তিযোদ্ধা মুর্শেদজ্জামান, শাবির রেজিস্ট্রার ফজলুর রহমান, মিজানুর রহমান, বৃহত্তর ময়মনসিংহ সমিতির সেক্রেটারি তৌফিকুল আলম বাবলু, অনলাইন দৈনিক সিলেট রিপোর্ট সম্পাদক মুহাম্মদ রুহুল আমীন নগরী, ইঞ্জিনিয়ার শহীদুল হক, এডভোকেট শহিদুল্লাহ তালুকদার, নেত্রভাজন শাবির সভাপতি মাসুম আহমদ, এস এম রাকিব হাসান, মাহবুবুল হক প্রমুখ। ইফতার পূর্ব মোনাজাত পরিচালনা করেন ইফতার উপ কমিটির আহ্বায়ক হাফেজ মাওলানা রইছ উদ্দীন। পবিত্র কুরআন তিলাওয়াত করেন মাওলানা আব্দুল কাদের, ক্বারী শফিকুল ইসলাম। প্রেস বিজ্ঞপ্তি

বাকলিয়া নাগরিক পরিষদ : দৈনিক কর্ণফুলীর সম্পাদক ও প্রকাশক আলহাজ্ব আফসার উদ্দিন চৌধুরী বলেছেন, আল্লাহ প্রদত্ত মহাগ্রন্থ আল কুরআনকে ভুলে যাওয়ার কারণে বিশ্ব অশান্তির মূল কারণ। মুসলিম বিশ্বে মূসলমানদের অনৈক্যের কারণে আরাকান, ফিলিস্তিন, আফগানিস্তানসহ দেশে দেশে মুসলমানদের উপর নির্যাতন চলছে। তিনি বলেন, বিশ্বে শান্তি প্রতিষ্ঠা করতে হলে মুসলিম জাতিকে ঐক্যবদ্ধভাবে কুরআনের রাজ কায়েম করতে হবে।

গত ২৬ জুন শুক্রবার বিকাল সাড়ে চারটায় বাকলিয়া নাগরিক পরিষদের উদ্যোগে বাকলিয়াস্থ ওয়েডিং পার্ক কমিউনিটি সেন্টারে বিশিষ্ট শিক্ষাবিদ আনোয়ারুল আলম চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে দৈনিক কর্ণফুলীর সম্পাদক ও প্রকাশক আফসার উদ্দিন চৌধুরী উপরোক্ত কথা বলেন। 

বিশিষ্ট শিক্ষাবিদ অধ্যাপক মুহাম্মদ ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠিত মাহফিলে প্রধান বক্তা ছিলেন বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ আন্তর্জাতিক ইসলামী ইউনিভার্সিটির প্রফেসর ড. বিএম মফিজুর রহমান আল আজহারী। বিশেষ অতিথি ছিলেন, বিশিষ্ট সমাজ সেবক ও সাংবাদিক মুহাম্মদ উল্লাহ। বক্তব্য রাখেন মাওলানা ডা. আবুল কালাম আজাদ, আবুল মনছুর, আহমদুল হক। উপস্থিত ছিলেন বিশিষ্ট শিক্ষাবিদ মুহাম্মদ ইসমাইল, মুহাম্মদ ইলিয়াছ, ডা. মুহাম্মদ ইলিয়াছ, সিরাজুল ইসলাম খান, মুহাম্মদ নাছির, অধ্যাপক ফিরোজ খান নুন, মাস্টার আবদুর রশীদ চৌধুরী, আহমদ ছফা চৌধুরী, প্রফেসর রেজাউল করীম, মাওলানা নুরুল ইসলাম, মফিজুর রহমান প্রমুখ।

প্রধান বক্তা ড. বিএম মফিজুর রহমান বলেন, রমজানের শিক্ষা হচ্ছে হালালকে অর্জন আর হারামকে বর্জন করা। মানব জীবনে শান্তি শৃঙ্খলা প্রতিষ্ঠা করতে হলে ইনসাফ ভিত্তিক সমাজ প্রতিষ্ঠার বিকল্প নেই। তিনি বলেন, প্রত্যেক মুসলমানকে তাকওয়া ভিত্তিক জীবন ও যাকাত ভিত্তিক সমাজ প্রতিষ্ঠার সংগ্রামে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।

সভাপতির বক্তব্যে আনোয়ারুল আলম চৌধুরী ঐতিহ্যবাহী বাকলিয়ার সর্বস্তরের মানুষকে রমজানের শিক্ষায় উদ্ধুদ্ধ হয়ে সত্য ও ন্যায় প্রতিষ্ঠায় এগিয়ে আসার আহ্বান জানান।

হাটহাজারী জামায়াত : হাটহাজারীতে জামায়াতের ইফতার মাহফিলে আলোচনায় বক্তারা বলেছেন দেশের সর্বত্রই হাহাকার অবস্থা। এর একমাত্র কারণ রাষ্ট্রে তাকওয়াবান লোকের অভাব। এ থেকে উত্তোরণের জন্য পবিত্র রমজানের প্রশিক্ষনকে আঁকড়ে ধরে সমাজ পরিবর্তনের জন্য সর্বোচ্চ প্রচেষ্টায় সবাইকে এগিয়ে আসতে হবে। তাকওয়াবান মুত্তাকী নেতৃত্বই এদেশ, ধর্ম ও মানুষের জন্য নিরাপত্তার গ্যারান্টি।

গত ২৬ জুন জুমাবার উপজেলার নাজিরহাট ফরহাদাবাদে নিজাম মোরশেদ চৌধুরীর সভাপতিত্বে জামায়াতের ইফতার মাহফিলে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম উত্তর জেলা নেতা মাস্টার নুরুচ্ছালাম। বিশেষ অতিথি ছিলেন উপজেলা জামায়াতের আমীর অধ্যক্ষ শহীদুল ইসলাম, ফটিকছড়ি উপজেলা দক্ষিণ আমীর মাওলানা আবুল কালাম আজাদ। বক্তব্য রাখেন অধ্যাপক শোয়াইব চৌধুরী, ডা. কাজী আবুল কালাম, অধ্যাপক খোরশেদ আলম এনাম, অহিদুল আলম। 

কক্সবাজার : বাংলাদেশ জামায়াতে ইসলামী কক্সবাজার শহরের উদ্যোগে কক্সবাজারের বিভিন্ন বন্যা দুর্গত এলাকায় রিলিফ ও ইফতার সামগ্রী বিতরণ করা হয়। গত ২৬ জুন শুক্রবার কক্সবাজার শহর জামায়াতে আমীর অধ্যাপক আবু তাহের চৌধুরীর নেতৃত্বে মহুরীপাড়া, কলেজ গেইট, চান্দেরপাড়া, উপজেলাসহ শহরের বিভিন্ন এলাকায় শতাধিক পরিবারের কাছে এসব সামগ্রী বিতরণ করা হয়। এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন কক্সবাজার সদর উপজেলার ভাইস চেয়ারম্যান শহীদুল আলম বাহাদুর, ছাত্রশিবির শহর সভাপতি জাহাঙ্গির আলম, পলিটেকনিক শিবির সভাপতি রিদওয়ান মাহমুদ, বিশিষ্ট সমাজসেবক ও ব্যবসায়ী মোহাম্মদ আবদুল্লাহ, শিবির নেতা আইয়ুব আনসারী, মো. ইমরান, সাবেক ছাত্রনেতা শাহাবুল হুদা প্রমূখ।

সুনামগঞ্জ সংবাদদাতা : সৌদি বাদশাহ সালমান বিন আব্দুল আজীজের সৌজন্যে, সৌদি ধর্মমন্ত্রণালয়ের তত্ত্বাবধানে ও বাংলাদেশস্থ সৌদি রিলিজিয়িাস অ্যাটাচির ব্যবস্থাপনায় আলহেরা জামেয়া ইসলামিয়া আলিম মাদরাসায় ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

আলহেরা জামেয়া ইসলামিয়া আলিম মাদরাসার অধ্যক্ষ মাওলানা আবুল কালাম আজাদের সভাপতিত্বে রোজাদারদের সম্মানে আয়োজিত ইফতার মাহফিলে মূল বক্তব্য রাখেন সৌদি দূতাবাসের দা’য়ী ও আলহেরা জামেয়ার মুহাদ্দিস মাওলানা বদরুদ্দীন বিন ইসহাক আল মাদানী।

জামেয়ার শিক্ষক মাওলানা মিজানুর রহমানের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন কুরবান নগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবুল বরকত, জামেয়ার গভর্নিং বডির চেয়ারম্যান মো. হাতিমুর রহমান, উপাধ্যক্ষ মাওলানা তোফায়েল আহমদ খান, সাবেক পৌর কমিশনার আব্দুল আলী, পিটিএ সভাপতি মো. আব্দুল আলী, দ্বীনি সিনিয়র আলিম মডেল মাদ্রাসার সহকারী অধ্যাপক মোহাম্মদ আলী প্রমুখ। আরো বক্তব্য রাখেন জামেয়ার শিক্ষক মাওলানা মতিউর রহমান. মাওলানা শাহজাহান কবির, জামেয়া ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক মেধাবী শিক্ষার্থী মুহাম্মদ আব্দুল খালিক প্রমুখ। এসময় জামেয়ার, শিক্ষক, শিক্ষার্থীসহ মাইজবাড়ি গ্রামের সর্বস্তরের মুসল্লিরা উপস্থিত ছিলেন।

এ পাতার অন্যান্য খবর

অন্যান্য মিডিয়া bdnews24 RTNN Sheersha News barta24 Prothom Alo Daily Nayadiganta Jugantor Samakal Amardesh Kaler Kantho Daily Ittefaq Daily Inqilab Daily Sangram Daily Janakantha Amader Shomoy Bangladesh Pratidin Bhorerkagoj Daily Dinkal Manob Zamin Destiny Sangbad Deshbangla Daily Star New Age New Nation Bangladesh Today Financial Express Independent News Today Shaptahik 2000 Computer Jagat Computer Barta Budhbar Bangladesherkhela Holiday Bangladesh Monitor BBC Bangla Pars Today
homeabout usdeveloped by

ভারপ্রাপ্ত সম্পাদকঃ মো. তাসনীম আলম।

এটিএম সিরাজুল হক কর্তৃক হক প্রিন্টার্স ১০/৮ আরামবাগ, ঢাকা-১০০০ হতে মুদ্রিত ও প্রকাশিত। যোগাযোগের ঠিকানাঃ ৪২৩ এলিফেন্ট রোড, বড় মগবাজার, ঢাকা - ১২১৭।

ফোন: ৮৮ ০২ ৪৮৩১৯০৬৫, ই-মেইল: sonarbanglaweekly@gmail.com, weeklysonarbangla@yahoo.com, সার্কুলেশন: ০১৫৫২৩৯৮১৯০, বিজ্ঞাপন: ৪৮৩১৫৫৭১, ০১৯১৬৮৬৯১৬৮, ০১৭৩৪০৩৬৮৪৬।