সংবাদ শিরোনামঃ

সমুদ্রে এগিয়ে যাওয়ার পথ বন্ধ ** পরবর্তীতে বলবৎ আইন দিয়ে পূর্বে সংঘটিত অপরাধের বিচার করা যায় না ** সরকার জামায়াতে ইসলামীর বিরুদ্ধে মিথ্যাচার করছে ** উপদেষ্টারা সরকার ও দলসহ দেশকে ডুবাতে বসলেও হাসিনার বোধোদয় হচ্ছে না ** বাংলাদেশের ১৭শ’ একর জমি হাতছাড়া হওয়ার আশঙ্কা ** ভারতের সাথে সমুদ্রসীমা বিরোধ ** ‘কেহ কারে নাহি ছাড়ে...’ ** মধ্যস্বত্বভোগীদের দ্বারা চলছে লুটপাট ** সীতাকুণ্ডে শিপব্রেকিং ইয়ার্ড করতে বিষাক্ত কেমিক্যাল দিয়ে উপকূলীয় গাছ সাবাড় করার অভিযোগ ** সরকার বাংলাদেশে ইসলাম বিরোধী মতবাদ চাপিয়ে দেয়ার চেষ্টা করছে ** চবি সভাপতিসহ ৮ নেতাকে গ্রেফতারের প্রতিবাদে দেশব্যাপী শিবিরের বিক্ষোভ ** দেশ সন্ত্রাস রাজনীতি ** ভারতে মুক্তিযুদ্ধের ট্রেনিংশিবির **

ঢাকা শুক্রবার ৯ চৈত্র ১৪১৮, ২৯ রবিউস সানি ১৪৩৩, ২৩ মার্চ ২০১২

সোনার বাংলা রিপোর্ট
উচ্চ আদালত থেকে জামিন লাভ করেও জেল থেকে ছাড়া পাননি জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য, কেন্দ্রীয় প্রচার সম্পাদক ও সাপ্তাহিক সোনার বাংলার ভারপ্রাপ্ত সম্পাদক অধ্যাপক তাসনীম আলম। গত বছরের ১৯ সেপ্টেম্বর গ্রেফতারের পর একের পর এক ৫টি মামলায় তাকে জড়ানো হয়। সব কটি মামলায়ই তিনি জামিন লাভ করেন। গত ১৫ মার্চ জেলগেট থেকেই পুনরায় গ্রেফতার করা হয় অধ্যাপক তাসনীম আলমকে। তার আইনজীবী  অ্যাডভোকেট এসএম কামালউদ্দিন বলেন, অধ্যাপক তাসনীম আলম জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নেতা, সাংবাদিক, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য। উচ্চ আদালত থেকে জামিন লাভ করলেও সরকার তাকে মুক্ত হতে দেয়নি। তিনি একে মানবাধিকারের চরম লঙ্ঘন উল্লেখ করে বলেন, এ ধরনের আচরণ ন্যায়বিচার ও আইনের শাসনের পরিপন্থী। এটা আদালত অবমাননার শামিল। সমাজের বিশিষ্ট ব্যক্তিদের সাথেই যদি সরকার এমন চরম আচরণ করে, তাহলে সাধারণ মানুষ ন্যায়বিচার পাবে কী করে?

সূত্রে প্রকাশ, গত সেপ্টেম্বর জামায়াতের কেন্দ্রীয় অফিসে সাংবাদিক সম্মেলনের পর অধ্যাপক তাসনীম আলমসহ নেতৃবৃন্দকে গ্রেফতার করে। এরপর পল্টন থানায় তিনটি মামলায় তাকে জড়ানো হয়। যার নং ১৮(৯)১১, ১৯(৯)১১ ও ২০(৯)১১। এ ছাড়া রমনা থানার ২টি মামলায় জড়ানো হয়। যার নং ৩৪(৯)১১ ও ৩৫(৯)১১। এ সব ক’টি মামলায়ই তিনি উচ্চ আদালত থেকে জামিন লাভ করেন। গত ১৫ মার্চ তিনি জেল থেকে বের হওয়ার আগেই গোয়েন্দা পুলিশ তাকে গ্রেফতার করে নিয়ে যায়। পরদিনই তাকে রমনা থানায় দায়ের করা ১ বছর আগের মামলায় জড়িয়ে ৭ দিনের রিমান্ড চায় পুলিশ। যার মামলা নং ৫৫(৫)১০। এ মামলায় জামায়াতে ইসলামীর আমীর মাওলানা মতিউর রহমান নিজামী, বিএনপির স্থায়ী কমিটির সদস্য সালাহউদ্দিন কাদের চৌধুরীসহ জাতীয় নেতৃবৃন্দকে জড়ানো হয়। এ মামলায় অন্য সবাই জামিনে রয়েছেন। আদালত রিমান্ড না মঞ্জুর করে জেলহাজতে প্রেরণ করেন।

এ পাতার অন্যান্য খবর

অন্যান্য মিডিয়া bdnews24 RTNN Sheersha News barta24 Prothom Alo Daily Nayadiganta Jugantor Samakal Amardesh Kaler Kantho Daily Ittefaq Daily Inqilab Daily Sangram Daily Janakantha Amader Shomoy Bangladesh Pratidin Bhorerkagoj Daily Dinkal Manob Zamin Destiny Sangbad Deshbangla Daily Star New Age New Nation Bangladesh Today Financial Express Independent News Today Shaptahik 2000 Computer Jagat Computer Barta Budhbar Bangladesherkhela Holiday Bangladesh Monitor BBC Bangla Pars Today
homeabout usdeveloped by

ভারপ্রাপ্ত সম্পাদকঃ মো. তাসনীম আলম।

এটিএম সিরাজুল হক কর্তৃক হক প্রিন্টার্স ১০/৮ আরামবাগ, ঢাকা-১০০০ হতে মুদ্রিত ও প্রকাশিত। যোগাযোগের ঠিকানাঃ ৪২৩ এলিফেন্ট রোড, বড় মগবাজার, ঢাকা - ১২১৭।

ফোন: ৮৮ ০২ ৪৮৩১৯০৬৫, ই-মেইল: sonarbanglaweekly@gmail.com, weeklysonarbangla@yahoo.com, সার্কুলেশন: ০১৫৫২৩৯৮১৯০, বিজ্ঞাপন: ৪৮৩১৫৫৭১, ০১৯১৬৮৬৯১৬৮, ০১৭৩৪০৩৬৮৪৬।