সংবাদ শিরোনামঃ

সার্বভৌমত্ব এখন ঝুঁকির মুখে ** ত্রিমুখী লড়াই জমে ওঠেছে ** বাংলাদেশ ভারতের পানি আগ্রাসনের শিকার : মির্জা ফখরুল ** সারাদেশে জামায়াতের বিক্ষোভ ** জনবিচ্ছিন্ন সরকারের উদ্বিগ্নতা বাড়ছে ** মাওলানা নিজামী ও সাঈদীকে বিচারের নামে হত্যার ষড়যন্ত্রের বিরুদ্ধে তীব্র প্রতিরোধ গড়ে তুলুন : নূরুল ইসলাম বুলবুল ** রানা প্লাজা ট্র্যাজেডি : শ্রমিকদের জীবনের নিরাপত্তা ** বিজেপি নেতার খায়েশ : কান টানলে কিন্তু মাথাও আসবে! ** ইন্টারনেট পর্নোগ্রাফির ছোবলে যুব সমাজ ** ২২৬ এমপি কোটিপতি কর দেন না ৪২ জন ** সরকার জামায়াতকে নেতৃত্বশূন্য করতেই বিচারের নামে শীর্ষ নেতৃবৃন্দকে হত্যার গভীর ষড়যন্ত্রে মেতে উঠেছে ** ঝিড়ি-ঝর্ণা, নদী-ছড়ার দূষিত পানি ব্যবহার করছে অধিবাসীরা **

ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪২১, ২৪ জমাদিউস সানি ১৪৩৫, ২৫ এপ্রিল ২০১৪

দেশের বিভিন্ন স্থানে জামায়াতের সমাবেশে পুলিশের গুলি॥ আহত শতাধিক গ্রেফতার দুইশ

সরকার জামায়াতকে নেতৃত্বশূন্য করতেই বিচারের নামে শীর্ষ নেতৃবৃন্দকে হত্যার গভীর ষড়যন্ত্রে মেতে উঠেছে

জামায়াতের আমীর নিজামী ও আল্লামা সাঈদীর মুক্তির দাবিতে চট্টগ্রাম নগর জামায়াতের বিক্ষোভ মিছিল; জামায়াতের আমীর নিজামী ও আল্লামা সাঈদীর মুক্তির দাবিতে রাজশাহী মহানগর জামায়াতের বিক্ষোভ মিছিল; জামায়াতের আমীর মাওলানা নিজামী ও আল্লামা সাঈদীর হত্যার ষড়যন্ত্রের প্রতিবাদ ও মুক্তির দাবিতে সিলেট মহানগর জামায়াতের বিক্ষোভ মিছিল এবং জামায়াতের আমীর মাওলানা নিজামী ও আল্লামা সাঈদীর নিঃশর্ত মুক্তির দাবিতে বরিশাল মহানগরী জামায়াতের বিক্ষোভ মিছিল

স্টাফ রিপোর্টার : পুলিশের হামলা ও গ্রেফতার উপেক্ষা করে গত ২১ এপ্রিল সারাদেশে বিক্ষোভ কমৃসূচি পালন করেছে বাংলাদেশ জামায়াতে ইসলামী। জামায়াতে ইসলামীর প থেকে জামায়াতের আমীর ও সাবেক মন্ত্রী মাওলানা মতিউর রহমান নিজামী এবং নায়েবে আমীর ও আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন মুফাসসিরে কুরআন আল্লামা দেলাওয়ার হোসাইন সাঈদীসহ জামায়াত নেতৃবৃন্দের মুক্তির দাবিতে এ কর্মসূচি ঘোষণা করা হয়। জামায়াতের কর্মসূচিতে পুলিশ হামলা চালিয়ে ঢাকা, রংপুর, নাটোর, দিনাজপুর, নওগাঁ, নরসিংদী, পটুয়াখালী, টাঙ্গাইল, বগুড়া, কুড়িগ্রাম, নোয়াখালী ও লক্ষ্মীপুরসহ সারাদেশে গুলিবিদ্ধসহ শতাধিক নেতা-কর্মীকে আহত করে এবং দুই শতাধিক নেতা-কর্মীকে গ্রেফতার করে। রাজধানীর মহাখালী, মোহাম্মদপুর, সবুজবাগ ও দয়াগঞ্জে মহানগরী জামায়াতের মিছিল সমাবেশে হামলা, দয়াগঞ্জে নির্বিচারে গুলিবর্ষণ করেছে পুলিশ।

চট্টগ্রাম : মাওলানা মতিউর রহমান নিজামী ও মাওলানা দেলাওয়ার হোসাইন সাঈদীর মুক্তির দাবিতে চট্টগ্রাম নগরীতে বিােভ মিছিল ও  প্রতিবাদ সমাবেশ করেছে জামায়াত। সমাবেশে জামায়াতে ইসলামী চট্টগ্রাম মহানগরীর এসিস্ট্যান্ট সেক্রেটারি আ.জ.ম ওবায়েদুল্লাহ বলেছেন, আওয়ামী লীগ রাজনৈতিক প্রতিহিংসাপরায়ণ হয়ে জামায়াতে ইসলামীর নেতৃবৃন্দের বিরুদ্ধে মিথ্যা অভিযোগে তথাকথিত মানবতাবিরোধী অপরাধের নামে মামলা দিয়ে গ্রেফতার করে জুলুম, নির্যাতন চালাচ্ছে। জামায়াত নেতৃবৃন্দ সম্পূর্ণ নিরপরাধ। তিনি জামায়াতে ইসলামীর আমীর ও সাবেক মন্ত্রী মাওলানা মতিউর রহমান নিজামী, আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন মুফাসসিরে কোরআন আল্লামা দেলাওয়ার হোসাইন সাঈদীকে জঘন্য মিথ্যাচারের মাধ্যমে হত্যার ষড়যন্ত্র করছে। সরকারের আন্তর্জাতিক ইসলামী ব্যাক্তিত্ব ও নেতাদের হত্যার ষড়যন্ত্র দেশ ও জাতি কখনও বরদাশত করবে না। তিনি অবিলম্বে জামায়াত আমীর মাওলানা মতিউর রহমান নিজামী ও নায়েবে আমীর আল্লামা দেলাওয়ার হোসাইন সাঈদীর নিঃশর্ত মুক্তির দাবি জানান।

জামায়াতে ইসলামী চট্টগ্রাম মহানগরীর উদ্যোগে আয়োজিত বিােভ সমাবেশে তিনি সভাপতির বক্তব্যে উপরোক্ত কথা বলেন।

জামায়াতে ইসলামীর আমীর মাওলানা মতিউর রহমান নিজামী এবং নায়েবে আমীর ও সাবেক এমপি দেলাওয়ার হোসাইন সাঈদীর মুক্তির দাবিতে জামায়াতে ইসলামী চট্টগ্রাম মহানগরীর উদ্যোগে এক বিােভ সমাবেশ ডবলমুরিং থানায় অনুষ্ঠিত হয়। উক্ত সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, নগর জামায়াতের প্রচার সম্পাদক মুহাম্মদ উল্লাহ, ডা. মুহাম্মদ ছিদ্দিকুর রহমান, ছাত্রশিবির নগর দণি শাখার সেক্রেটারি মুহাম্মদ নুরুল হক প্রমুখ। সমাবেশ শেষে এক বিােভ মিছিল বিভিন্ন সড়ক প্রদণি করে। প্রেস বিজ্ঞপ্তি।

রাজশাহী : মাওলানা মতিউর রহমান নিজামী ও মাওলানা দেলাওয়ার হোসাইন সাঈদীর মুক্তির দাবিতে রাজশাহী নগরীতে বিােভ মিছিল ও  প্রতিবাদ সমাবেশ করেছে জামায়াত। সমাবেশে জামায়াত নেতৃবৃন্দ বলেন,  সরকার দেশের সমস্যার কথা চিন্তা না করে ইসলাম এবং মুসলমানদের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে।

গত ২১ এপ্রিল সোমবার সকালে নগরীর শালবাগান, তালাইমারী ও কোর্ট  বাজার এলাকায়  বিােভ মিছিল ও  প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। বিােভ মিছিলে নেতৃত্ব দেন রাজশাহী মহানগর জামায়াতের সহকারী সেক্রেটারি এমাজ উদ্দিন মণ্ডল, অধ্যাপক মাইনুল ইসলাম ও মাহবুবুল আহসান। মিছিল-উত্তর সমাবেশে জামায়াত নেতৃবৃন্দ বলেন, সরকার দেশের সমস্যার কথা চিন্তা না করে ইসলাম এবং মুসলমানদের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে। তারই অংশ হিসেবে বাংলাদেশে ইসলামী আন্দোলনের শীর্ষ নেতা মাওলানা মতিউর রহমান নিজামী, দেলাওয়ার হোসাইন সাঈদী, আলী আহসান মুহাম্মাদ মুজাহিদ, মওলানা আব্দুস সোবহান, মীর কাশেম আলীসহ কেন্দ্রীয় ও স্থানীয় নেতাদের মিথ্যা অভিযোগে গ্রেফতার  করে রাখা হয়েছে এবং বিচারের নামে প্রহসন চলছে। নেতৃবৃন্দ অবিলম্বে সকল জামায়াত নেতার মুক্তি দাবি করেন।

খুলনা অফিস : জামায়াতে ইসলামীর আমীর মাওলানা মতিউর রহমান নিজামী এবং মাওলানা দেলাওয়ার হোসাইন সাঈদীসহ জামায়াত নেতৃবৃন্দের নিঃশর্ত মুক্তির দাবিতে গত ২১ এপ্রিল সোমবার খুলনা মহানগরী শাখার উদ্যোগে বিােভ মিছিল অনুষ্ঠিত হয়। খুলনা মহানগরী শাখার নায়েবে আমীর মাস্টার শফিকুল আলমের সভাপতিত্বে বিােভ মিছিলে নেতৃত্ব দেন খুলনা মহানগরী সেক্রেটারি অধ্যাপক মাহফুজুর রহমান।

বিােভ মিছিল শেষে সমাবেশে নেতৃবৃন্দ বলেন, সরকার অত্যন্ত সুপরিকল্পিতভাবে জামায়াতকে নেতৃত্বশূন্য করার জন্য জামায়াত নেতৃবৃন্দের বিরুদ্ধে কথিত মানবতা বিরোধী অপরাধের মিথ্যা মামলা দায়ের করে বিচারের নামে প্রহসনের আয়োজন করেছে। মাওলানা দেলাওয়ার হোসাইন সাঈদীর বিরুদ্ধে সরকারের আনীত অভিযোগসমূহ শতভাগ মিথ্যা ও বানোয়াট। সরকারদলীয় লোকদের দ্বারা মিথ্যা স্যা দিয়ে ‘দেলাওয়ার হোসাইন সাঈদী’কে ‘দেলোয়ার সিকদার’ বানিয়ে ট্রাইব্যুনালে মৃত্যুদণ্ডের আদেশ হাসিল করেছে।

সরকার জামায়াতকে নেতৃত্বশূন্য করার উদ্দেশ্যে জামায়াত নেতৃবৃন্দের বিরুদ্ধে মিথ্যা অভিযোগে ষড়যন্ত্রমূলক মামলা দায়ের করেছে। জামায়াতের আমীর ও সাবেক মন্ত্রী মাওলানা মতিউর রহমান নিজামী এবং নায়েবে আমীর বিশ্ববরেণ্য মুফাসসিরে কুরআন মাওলানা দেলাওয়ার হোসাইন সাঈদীসহ জামায়াত নেতৃবৃন্দের অবিলম্বে মুক্তি না দিলে সারাদেশের জনগণকে সাথে নিয়ে গণআন্দোলন গড়ে তোলা হবে।

বরিশাল অফিস : আল্লামা দেলাওয়ার হোসাইন সাঈদীর নিঃশর্ত মুক্তির দাবিতে জামায়াতে ইসলামীর বিােভ মিছিল বরিশালে পালিত হয়েছে। গত সোমবার নগরীর নতুন বাজার এলাকায় এ মিছিল অনুষ্ঠিত হয়। মিছিলে নেতৃত্ব দেন মহানগর জামায়াতের নায়েবে আমীর অধ্য আমিনুল ইসলাম খসরু, সেক্রেটারি জহির উদ্দীন মু. বাবর, শিবির মহানগর সেক্রেটারি রহমতউল্লাহ সেলিম।

মিছিল পরবর্তী এক সংপ্তি সমাবেশে বক্তারা বলেন, মানবতাবিরোধী বিচারের নামে সরকার প্রহসন করছে। জামায়াতে ইসলামীর নায়েবে আমীর আল্লামা দেলাওয়ার হোসাইন সাঈদীর বিরুদ্ধে সরকার যে অভিযোগ এনেছে তা সর্বৈব মিথ্য ও বানোয়াট। সরকার ভারতের এজেন্ডা বাস্তবায়নে বিচারের নামে এই প্রহসন করে নিরপরাধ মানুষকে খুনের পাঁয়তারা করছে। জুডিশিয়াল কিলিংয়ের মাধ্যমে খুনি সরকার রাজনৈতিক প্রতিহিংসা চরিতার্থ করতে তথাকথিত বিচার করছে।

সিলেট : বাংলাদেশ জামায়াতে ইসলামী সিলেট মহানগর নেতৃবৃন্দ বলেছেন, আওয়ামী লীগ সরকার এদেশ থেকে ইসলাম ও ইসলামী আন্দোলনকে নির্মূল করতেই বিচারের নামে বিশ্ব ইসলামী আন্দোলনের অন্যতম শীর্ষ নেতা জামায়াতের আমীর মাওলানা মতিউর নিজামী ও বিশ্ববরেণ্য আলেমে দ্বীন ও মুফাচ্ছিরে কোরআন আল্লামা দেলাওয়ার হোসাইন সাঈদীকে হত্যার ষড়যন্ত্র করছে। রাজনৈতিক প্রতিহিংসা চরিতার্থ করতে ৯০ ভাগ মুসলমানের দেশে ইসলামী আন্দোলনের শীর্ষ নেতাদের বিচারের নামে প্রহসন চালিয়ে হত্যা করার পরিণতি আওয়ামী লীগের জন্য চরম বিপর্যয় ডেকে আনবে। আওয়ামী সরকার মিথ্যা কল্প-কাহিনী সাজিয়ে ইসলামী আন্দোলনের বীর সিপাহশালারদের বিচারের নামে হত্যার নীল নকশা বাস্তবায়নের সুগভীর ষড়যন্ত্র করছে। কিন্তু দেশের ধর্মপ্রাণ তৌহিদী জনতা সরকারের সকল ষড়যন্ত্র ধুলিসাৎ করে  দিতে প্রস্তুত রয়েছে। অবিলম্বে মাওলানা নিজামী ও আল্লামা সাঈদীসহ সকল রাজবন্দীর মুক্তি দিন।

গত ২১ এপ্রিল সোমবার নগরীর শিবগঞ্জ, মদীনা মার্কেট, জেলরোড ও দণি সুরমাসহ বিভিন্ন স্থানে সিলেট মহানগর জামায়াত আয়োজিত পৃথক পৃথক মিছিল পরবর্তী সমাবেশে নেতৃবৃন্দ উপরোক্ত কথা বলেন। সিলেট নগর জামায়াত আয়োজিত পৃথক মিছিল-পরবর্তী সমাবেশে বক্তব্য রাখেন মহানগর জামায়াতের ভারপ্রাপ্ত আমীর হাফিজ আব্দুল হাই হারুন, সেক্রেটারি মো. ফখরুল ইসলাম, সহকারী সেক্রেটারি মাওলানা সোহেল আহমদ ও শাহজাহান আলী, জামায়াত নেতা মুফতি আলী হায়দার, মাওলানা আব্দুল মুকিত, আব্দুল্লাহ আল মুনিম, মাওলানা মুজিবুর রহমান, হাফিজ মশাহিদ আহমদ প্রমুখ।

পৃথক পৃথক মিছিল-পরবর্তী সমাবেশে নেতৃবৃন্দ আরো বলেন, সরকার আদর্শিক মোকাবেলায় ব্যর্থ হয়ে আদালতকে ব্যবহার করে জামায়াতকে নেতৃত্বশূন্য করতে উঠেপড়ে লেগেছে। সরকারের সকল জুলুম-নির্যাতন উপো করে জামায়াত দেশ-মাটি ও মানুষের কল্যাণে তার রাজনৈতিক অগ্রযাত্রা অব্যাহত রেখেছে। তাই সরকার রাজনৈতিক প্রতিহিংসাপরায়ণ হয়ে জামায়াতের নিরপরাধ নেতৃবৃন্দকে হত্যার ষড়যন্ত্র করছে। কিন্তু জনতার রোষানলেই সরকারকে এই পথ পরিহার করতে বাধ্য করা হবে। বিচারের নামে অবিচার চালিয়ে জামায়াত নেতাদের হত্যার নোংরা রাজনীতি পরিহার করে অবিলম্বে তাদের নিঃশর্ত মুক্তি দিন।

রংপুর : গত ২১ এপ্রিল সোমবার সকালে বাংলাদেশ জামায়াতে ইসলামী রংপুর মহানগরীর উদ্যোগে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে দলের আমীর মাওলানা মতিউর রহমান নিজামী, নায়েবে আমীর মাওলানা দেলাওয়ার হোসাইন সাঈদীসহ সকল নেতৃবৃন্দের  মুক্তির  দাবিতে এক বিােভ মিছিল অনুষ্ঠিত হয়। কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও রংপুর মহানগর জামায়াতের সেক্রেটারি অধ্যাপক আনোয়ারুল ইসলামের নেতৃত্বে মিছিলটি মেডিকেল কলেজ গেট থেকে শুরু হয়ে মেডিকেল মোড়ে এসে শেষ হয়। মিছিল পরবর্তী সমাবেশে আনোয়ার বলেন, বর্তমান এই অবৈধ আওয়ামী লীগ সরকার দেশ থেকে ইসলাম এবং ইসলামী আন্দোলনকে ধ্বংস করার জন্য জামায়াতে ইসলামীর শীর্ষ নেতৃবৃন্দকে সম্পূর্ণ রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত হয়ে সাজানো মিথ্যা মামলা দিয়ে ফাঁসি দেয়ার ষড়যন্ত্র করছে। বিশ্ববরেণ্য আলেম মাওলানা দেলাওয়ার হোসাইন সাঈদীকে কথিত দেলোয়ার শিকদার বানিয়ে ফাঁসি দেয়ার চেষ্টা চলছে। রায়ের আগেই মন্ত্রী এমপিরা  রায়ের তারিখ বিভিন্ন অনুষ্ঠানে ঘোষণা করছেন। এর দ্বারা প্রমাণিত হয় এই বিচার এবং রায় সবকিছু সরকারের সাজানো। তিনি আরো বলেন, মাওলানা সাঈদীসহ জামায়াতের নেতৃবৃন্দকে যদি ফাঁসি দেয়ার চেষ্টা করা হয় তাহলে দেশের জনগণকে সাথে নিয়ে দুর্বার আন্দোলনের মাধ্যমে এই সরকারকে চিরতরে  বিতাড়িত করা হবে। তিনি অবিলম্বে জামায়াতে ইসলামীর শীর্ষ নেতৃবৃন্দসহ সকল রাজবন্দীর মুক্তি দাবি করেন। উক্ত প্রোগ্রামে আরো উপস্থিত ছিলেন কোতোয়ালী থানা আমীর এডভোকেট কাওছার আলী, জামায়াত নেতা মুহা. তারেকুজ্জামান, গোলাম মোস্তফা, শিবির নেতা রাফীউল আজাদ, শিমুল  প্রমুখ।

মুুন্সিগঞ্জ : বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমীর মাওলানা মতিউর রহমান নিজামী ও নায়েবে আমীর প্রখ্যাত মুফাস্সিরে কুরআন মাওলানা আল্লামা দেলাওয়ার হোসাইন সাঈদীর নিঃশর্ত মুক্তির দাবিতে কেন্দ্রঘোষিত কর্মসূচির অংশ হিসেবে গত সোমবার মুন্সিগঞ্জ জেলা জামায়াতের ও শিবিরের উদ্যোগে এক বিশাল বিােভ মিছিল অনুষ্ঠিত হয়। মিছিলটি শহরে বিভিন্ন রাস্তা প্রদণি করে। মিছিল শেষে সংপ্তি সমাবেশ হয়। সমাবেশে বক্তারা অবিলম্বে জামায়াতের আমীর ও নায়েবে আমীরের নিঃশর্ত মুক্তি দাবি করেন। অন্যথায় আন্দোলনের মাধ্যমে নেতৃবৃন্দকে মুক্ত করা হবে বলে ঘোষণা করা হয়। মিছিলে নেতৃত্ব দেন জেলা জামায়াতের সেক্রেটারি মাওলানা আব্দুল আওয়াল জিহাদী অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন শিবিরের জেলা সভাপতিসহ জামায়াত ও শিবিরের জেলা ও থানা নেতৃবৃন্দ।

ঠাকুরগাঁও সংবাদদাতা : কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে ঠাকুরগাঁওয়ে বিােভ মিছিল করেছে জামায়াতে ইসলামী ও ইসলামী ছাত্রশিবিরের নেতা-কর্মীরা। গত ২১ এপ্রিল সকালে শহরের পুরাতন বাসস্ট্যান্ড স্টাফ কোয়ার্টার মসজিদের সামনে থেকে বিােভ মিছিলটি বের হয়ে ঢাকা-পঞ্চগড় মহাসড়কের বিআরটিসি কাউন্টার এলাকায় গিয়ে শেষ হয়। মিছিল থেকে অবিলম্বে মাওলানা সাঈদী নিজামীসহ সকল নেতাদের মুক্তির দাবিতে স্লোগান দেয় নেতা-কর্মীরা। মিছিলে জামায়াতের সদর থানা আমীর শামসুজ্জামান দুলাল, জামায়াত নেতা মাওলানা মিজানুর রহমান, শিবিরের জেলা প্রচার সম্পাদক শামসুজ্জামান জামান, শিবির নেতা হারুন অর রশিদসহ অন্যান্য নেতা-কর্মীরা অংশ নেয়।

বগুড়া : জামায়াতে ইসলামীর আমীর মাওলানা মতিউর রহমান নিজামী ও বিশ্ব বরেণ্য মুফাসসির, বাংলাদেশ জামায়াতে ইসলামীর সিনিয়র নায়েবে আমীর আল্লামা দেলাওয়ার হোসাইন সাঈদীর মুক্তির দাবিতে বগুড়ায় বিােভ মিছিল ও সমাবেশ করেছে জামায়াত। গত ২১ এপ্রিল সোমবার সকালে শহর জামায়াতের উদ্যোগে এই বিােভ অনুষ্ঠিত হয়। সকাল সাড়ে ৯টায় শহরের জিরোপয়েন্ট সাতমাথার টিটু মিলনায়তন মোড় থেকে শুরু হয়ে মিছিলটি গোহাইল রোডের রূপকথা হাউজিং এর সামনে গিয়ে শেষ হয়। সেখানে সংপ্তি সমাবেশে বক্তব্য রাখেন শহর শিবিরের সেক্রেটার রেজাউল করিম, জামায়াত নেতা আজগর আলী, জেলা উত্তর শিবিরের সেক্রেটারি এনামুল হক রানা, শহর শিবিরের প্রচার সম্পাদক খন্দকার বিপ্লব, অফিস সম্পাদক সাব্বির শাহরিয়ার শুভ, সরকারি আযিযুল হক কলেজ শাখা সভাপতি শফিকুল ইসলাম, জামায়াত নেতা নজরুল ইসলাম, সাইফুল ইসলাম প্রমুখ। বক্তারা মিথ্যা মামলায় কারাবন্দী জামায়াতের আমীর ও আল্লামা সাঈদীর মুক্তির দাবি জানান। অন্যায়ভাবে আল্লামা সাঈদীর বিরুদ্ধে সাজা দেয়া হলে দেশের কোটি কোটি মানুষ রাজপথে বুকের রক্ত ঢেলে দেবে বলে সমাবেশে হুঁশিয়ারি উচ্চারণ করা হয়।

সিরাজগঞ্জ সংবাদদাতা : কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে গত সোমবার বাংলাদেশ জামায়াতে ইসলামী সিরাজগঞ্জ শহর শাখার উদ্যোগে শহর নায়েবে আমীর অধ্যাপক আব্দুল লতিফের নেতৃত্বে এক বিােভ মিছিল অনুষ্ঠিত হয়। মিছিলটি শহরের গুরুত্বপূর্ণ সড়ক সিরাজগঞ্জ কোর্টের সামনে থেকে শুরু হয়ে কেন্দ্রীয় বাস টার্মিনালের সামনে এসে শেষ হয়। মিছিলে আরো উপস্থিত ছিলেন শহর জামায়াতের সেক্রটারি আবু জাফর, অর্থ সম্পাদক এডভোকেট আবু তালেব, শহর শিবিরের সাবেক সভাপতি এসএম ছাইদুল ইসলাম, শহর ছাত্রশিবিরের সেক্রেটারি জাহিদুল ইসলাম প্রমুখ।

চকরিয়া সংবাদদাতা : মানবতাবিরোধী অপরাধে আটক জামায়াতে ইসলামীর আমীর মাওলানা মতিউর রহমান নিজামী ও মাওলানা দেলাওয়ার হোসাইন সাঈদীর নিঃশর্ত মুক্তির দাবিতে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বিােভ মিছিল করেছে চকরিয়া পৌরসভা জামায়াত। গত ২১ এপ্রিল সোমবার সকাল ৯টায় অনুষ্ঠিত বিােভ মিছিলটি পৌর শহরের চিরিঙ্গা চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়ক প্রদণি করে এক সমাবেশে মিলিত হয়।

পৌর জামায়াতের সেক্রেটারি আরিফুল কবিরের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন উপজেলার দণি জামায়াতের সেক্রেটারি মুহাম্মদ মোজাম্মেল হক, ইসলামী ছাত্রশিবিরের চকরিয়া শহর সভাপতি শাহেদ উদ্দিন রাজু, জামায়াত নেতা মাওলানা কুতুব উদ্দিন হেলালী, সরওয়ার আলম, মাওলানা জামাল হোছাইন, এস.এম ফয়জুল আজিজ রায়হান, ছাত্রশিবির মাতামুহুরী সাংগঠনিক থানার সভাপতি তানজিরুল ইসলাম রেজা ও সেক্রেটারি নজরুল ইসলাম।

এসময় উপস্থিত ছিলেন- শ্রমিক নেতা শওকত আলম, জামায়াত নেতা মাওলানা নুরুল আলম তৌহিদ, মাওলানা হেফাজ উদ্দিন, পৌর ব্যবসায়ী শাখার সভাপতি আহমদুর রহিম আজাদ, সাবেক ছাত্রনেতা মিজবাহ উদ্দিন ছোটন, চকরিয়া বিশ্ববিদ্যালয় কলেজ সভাপতি মাহমুদুল করিম, ছাত্রনেতা হোবাইব আজম, কফিল উদ্দিন, লিনিয়াস, মারুফ, আরিফ, জাহেদুল ইসলাম প্রমুখ।

সমাবেশে বক্তারা তাদের বক্তব্যে বলেন, অবিলম্বে বিনা অপরাধে কথিত মানবতাবিরোধী মিথ্যা অজুহাতে বছরের পর বছর আটক জামায়াতের আমীর মাওলানা মতিউর রহমান নিজামী ও বিশ্ববরেণ্য আলেমেদ্বীন আল্লামা দেলাওয়ার হোসাইন সাঈদীসহ কারাবন্দী শীর্ষ নেতাদের নিঃশর্ত মুক্তি দেয়া হোক। অন্যথায় গণতান্ত্রিক অধিকার প্রতিষ্ঠায় কুরআনপ্রেমিক সর্বস্তরের জনতাকে সাথে নিয়ে দুর্বার আন্দোলনের মাধ্যমে সকল নেতা-কর্মীদের মুক্ত করে আনার হুঁশিয়ারি উচ্চারণ করেন বক্তারা।

কেরানীগঞ্জ সংবাদদাতা : আমীরে জামায়াত মাওলানা মতিউর নিজামী ও আল্লামা দেলাওয়ার হোসাইন সাঈদীসহ ইসলামী আন্দোলনের শীর্ষ নেতাদের মুক্তির দাবিতে ঢাকা জেলা দণি জামায়াতে ইসলামীর উদ্যোগে ঢাকা-মাওয়া মহাসড়কের বিশাল বিােভ মিছিল অনুষ্ঠিত হয়েছে। মিছিলে কেরানীগঞ্জের ইসলাম প্রিয় সাধারণ মানুষ স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করেন। এতে প্রধান অতিথি ছিলেন ঢাকা জেলা দেিণর সেক্রেটারি অধ্য মো. শাহিনুর ইসলাম, আরো উপস্থিত ছিলেন কেরানীগঞ্জ মডেল থানার জামায়াতের আমীর ও সেক্রেটারি এবং দণি কেরানীগঞ্জ থানা জামায়েতের আমীর ও সেক্রেটারি মাওলানা মো. মহিউদ্দিন কামালসহ, ছাত্র নেতা মো. আব্দুল রহিম, ছাত্র নেতা গালিব মাহমুদ, ছাত্র নেতা বাইজিদ মাহমুদ, নোমান প্রমুখ নেতৃবৃন্দ। সমাবেশে প্রধান অতিথি মো. শাহিনুর ইসলাম বলেন, এই সরকার দেশের বিশিষ্ট আলেমদের প্রতি পাশবিক আচরণের কারণে সাধারণ মানুষ এখন আর ঘরে বসে থাকতে চায়না, তারাও রাস্তায় নেমে এসেছে। আল্লামা দেলোয়ার হোসাইন সাইদীর নিঃশর্ত মুক্তি চায়। তাকে যে অন্যায়ভাবে ফাঁসির রায় দেয়া হয়েছে এটা সাধারণ মানুষের কাছে স্পষ্ট হয়ে গেছে। আলেম ওলামারা এক হয়ে এর দাঁতভাঙ্গা জবাব দেবে। সরকার যদি ইসলামপ্রিয় হতেন তাহলে দেশের আলেম ওলামাদের ওপর এই জুলুম চালাতে পারতেন না। সরকারকে ল্য করে আরও বলেন, ইতিহাস সাী দেয় নমরুদ, ফেরাউন, আবু জাহেল, ওতবা, সায়বারা ইসলামের সাথে বেয়াদবী করার কারণে কি পরিণতি তাদের হয়েছিল। নেতৃবৃন্দ বলেন, ইসলামের ইতিহাস জানুন, দেশের মানুষের ন্যায্য অধিকার ফিরিয়ে দিয়ে আল্লামা দেলাওয়ার হোসাইন সাইদী ও মাওলানা মতিউর রহমান নিজামীসহ শীর্ষ নেতাদের মুক্তি দিন। আর আপনি যদি মুক্তি না দিয়ে দেশে অশান্তির আগুন জালান, আমরা ইসলামী আন্দোলনের নেতা কমীদের এই অত্যাচারের দাঁতভাঙ্গা জবাব দিব। সকল ওলামা পীর মাশায়েখ আমাদের সাথে থাকবে। তিনি আরও বলেন, আমরা সরকারের এই অত্যাচারের জবাব দেয়ার জন্য সর্বণ প্রস্তুুত, জীবন বাজি রেখে হলেও আল্লামা দেলাওয়ার হোসাইন সাইদী ও মাওলানা মতিউর রহমান নিজামীসহ শীর্ষ নেতাদের মুক্ত করে আনবোই ইনশাল্লাহ। এছাড়া দোহার নবাবগঞ্জে বিােভ মিছিল অনুষ্ঠিত হয়েছে।

পাবনা সংবাদদাতা : কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে জামায়াতের আমীর মাওলানা মতিউর রহমান নিজামী, নায়েবে আমীর মাওলানা দেলাওয়ার হোসাইন সাঈদী ও মাওলানা আব্দুস সোবহানের মুক্তির দাবিতে গত ২১ এপ্রিল পাবনা জেলা জামায়াত শহরে এক বিশাল বিােভ মিছিল বের করে। মিছিলটি বিকেলে শহরের চাঁপা মসজিদ মোড় থেকে শুরু হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদণি বড় বাজার মোড়ে গিয়ে শেষ হয়। মিছিলে উপস্থিত ছিলেন পাবনা জেলা জামায়াতের ভারপ্রাপ্ত সেক্রটারি অধ্যাপক রেজাউল করিম, পৌর জামায়াতের নায়েবে আমীর আব্দুর রহমান, সেক্রেটারি ফজলুর রহমান, জামায়াত নেতা মাওলানা আব্দুল লতিফ, শিবির নেতা আবু দাউদ প্রমুখ। মিছিলশেষে এক সংপ্তি সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে অবিলম্বে মাওলানা নিজামী, সাঈদী ও আব্দুস সোবহানসহ সকল নেতাকর্মীর মুক্তি দাবি করে বক্তাগণ বলেন, জামায়াত নেতৃবৃন্দ নির্দোষ। শুধু রাজনৈতিকভাবে হেনস্থা করার জন্য তাদের বিরুদ্ধে এই কল্পকাহিনী সাজানো হচ্ছে। সরকার এদের মুক্ত করে না দিলে দুর্বার আন্দোলনের মাধ্যমে তাদের মুক্ত করে আনার প্রত্যয় ব্যক্ত করা হয়।

কুষ্টিয়া সংবাদদাতা : জামায়াতের কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে কুষ্টিয়া জেলা জামায়াত গত ২১ এপ্রিল সকালে শহরের লাহীনি মোড় থেকে বিােভ মিছিল সমাবশে করেছে। মিছিলটি বিভিন্ন রাস্তা প্রদণিশেষে সংপ্তি সমাবেশের মাধ্যমে শেষ হয়। জামায়াতে ইসলামীর আমীর সাবেক শিল্পমন্ত্রী মাওলানা মতিউর রহমান নিজামী ও নায়বে আমীর আল্লামা দেলাওয়ার হোসাইন সাঈদীর মুক্তির দাবি এবং বিচারিক হত্যা ষড়যন্ত্রের প্রতিবাদে উক্ত মিছিল সমাবেশ অনুষ্ঠিত হয়। কুষ্টিয়া জেলা জামায়াতের সহকারী সেক্রেটারি দেলোয়ার হোসন ও শহর আমীর হাফেজ রফিক উদ্দিন আহমাদের নেতৃত্বে মিছিল সমাবেশে শহরের বিভিন্ন এলাকা থেকে বিপুল সংখ্যক নেতা কর্মী উপস্থিত হয়। মিছিল শেষে সংপ্তি সমাবেশে জামায়াত নেতৃবৃন্দ বলেন, অবিলম্বে জামায়াত নেতাদেরকে নিঃশর্ত মুক্তি দিতে হবে আর তা না হলে সরকার পতনের দুর্বার গণআন্দোলন গড়ে তোলা হবে।

হবিগঞ্জ : গত ২১ এপ্রিল বাংলাদেশ জামায়াতে ইসলামী হবিগঞ্জ জেলা শাখার উদ্যোগে আমীরে জামায়াত মাওলানা মতিউর রহমান নিজামী ও বিশ্ববরেণ্য মুফাস্সিরে কুরআন আল্লামা দেলাওয়ার হোসাইন সাঈদীর অবিলম্বে নিঃশর্ত মুক্তির দাবিতে শান্তিপূর্ণ বিােভের কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বিােভ মিছিল উত্তর পথসভা অনুষ্ঠিত হয়। জেলা জামায়াতের সেক্রেটারি মাওলানা মুশাহীদ আলী, হবিগঞ্জ পৌর আমীর কাজী মহসিন আহমদ, জেলা প্রচার সেক্রেটারি প্রভাষক সাদিকুর রহমান, জেলা শিবিরের সভাপতি খলিলুর রহমান ও সেক্রেটারি আতিকুল ইসলাম সোহাগ, শ্রমিক কল্যাণ ফেডারেশনের জেলা সেক্রেটারি মীর জমিলুন্নবী ফয়সালের নেতৃত্বে শহরের কালিবাড়ি রোড থেকে দুপুর ২টায় মিছিলটি শুরু হয়ে টাউন হল মসজিদের সামনে পথসভার মাধ্যমে শেষ হয়।

মিছিল উত্তর পথসভায় জেলা সেক্রেটারি মুশাহিদ আলী বলেন, আমীরে জামায়াত সাবেক সফল শিল্পমন্ত্রী বিশ্ব ইসলামী আন্দোলনের শীর্ষনেতা মাওলানা মতিউর রহমান নিজামী, বিশ্বনন্দিত মোফাস্সিরে কুরআন আল্লামা দেলাওয়ার হোসাইন সাঈদীসহ জামায়াতের শীর্ষ নেতাদের ষড়যন্ত্রমুলক মিথ্যা মামলায় জড়িয়ে পরিকল্পিত হত্যা করাই সরকারের একমাত্র উদ্দেশ্য। দেলাওয়ার হোসাইন সাঈদীকে দেলোয়ার শিকদার এবং  আবদুল কাদের মোল্লাকে মিরপুরের বিহারী কসাই কাদের বানানো, বিচারের রায়ের তারিখ ও শাস্তির ঘোষণা সরকারের মন্ত্রীগণ কর্তৃক প্রদানসহ সামগ্রিক কার্যক্রম যে রাজনৈতিক প্রতিহিংসারই বহি:প্রকাশ তা দেশ-বিদেশের সকলের নিকট দিবালোকের ন্যায় স্পষ্ট হওয়ার পরও সরকার যদি জামায়াত নেতাদের হত্যার মিশন বন্ধ করে অবিলম্বে তাদের মুক্তি না দেয় তাহলে যে পরিস্থিতির সৃষ্টি হবে তার সম্পুর্ণ দায় শেখ হাসিনাকে নিতে হবে। সরকারের কয়েকটি গোলাম ছাড়া জাতি-ধর্ম-বর্ণ নির্বিশেষে সকলেই সরকারের এই অপরিণামদর্শী কর্মকাণ্ডের প্রতিবাদ জানিয়ে নিরপরাধ জামায়াত নেতৃবৃন্দকে অবিলম্বে মুক্তি দেয়ার দাবি জানাচ্ছে। তিনি দেশকে অহেতুক ভয়াবহ পরিস্থিতির দিকে ঠেলে না দিয়ে অবিলম্বে মাওলা নিজামী ও আল্লামা সাঈদীসহ জামায়াতের সকল শীর্ষ নেতৃবৃন্দের মুক্তি দেয়ার জন্য সরকারের প্রতি আহ্বান জানান। বিজ্ঞপ্তি।

লালমনিরহাট সংবাদদাতা : বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে লালমনিরহাট শহর জামায়াতে ইসলামীর উদ্যোগে শহর আমীর মাওলানা মাহমুদ হোসেনের নেতৃত্বে আলোরুপা মোড় থেকে বসুন্ধরা মসজিদের সামনে এসে শেষ হয়। মিছিল শেষে সংপ্তি আলোচনায় মাওলানা নিজামী ও আল্লামা সাঈদীসহ সকল জামায়াত ও শিবির নেতৃবৃন্দের মুক্তি দাবি করা হয়।

ভোলা সংবাদদাতা : জামায়াতে ইসলামীর নায়েবে আমীর দেশবরেণ্য আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন মোফাসসির আল্লামা দেলাওয়ার হোসাইন সাঈদীর নিঃশর্ত মুক্তির দাবিতে বিােভ মিছিল করেছে জামায়াতে ইসলামী ভোলা জেলা। গত ২১ এপ্রিল সোমবার বিকেলে ভোলা খালিফাপট্টি থেকে একটি মিছিল শুরু হয়ে শহর প্রদণি শেষে মহাজনপট্টি গিয়ে শেষ হয়। মিছিলশেষে পুলিশ সন্দেহভাজন ডা. আবদুল মন্নান নামে এক জামায়াত কর্মীকে আটক করে। মিছিলশেষে সংপ্তি বক্তব্য রাখেন জেলা জামায়াতে ইসলমীর সহকারী সেক্রেটারি অধ্যাপক জিয়াউল মোর্শেদ চৌধুরী, ছাত্রশিবিরের জেলা সভাপতি এম আর আমীন, জেলা জামায়াতের বায়তুলমাল সম্পাদক অধ্যাপক আমীর হোসেনসহ জেলা জামায়াত ও শিবিরের নেতৃবৃন্দ। বক্তরা বলেন, দেশবরেণ্য আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন একজন আলেমকে এ জালিম সরকার এভাবে বন্দী রেখে শুধু মানবাধিকার লঙ্ঘনই করছেনা বরং মানবাধিকারের প্রতি বৃদ্ধাঙ্গুলি প্রদর্শন করছে। তাকে অন্যায়ভাবে শাস্তি দেয়ার জন্য সরকার যে পাঁয়তারা করছে তা দেশবাসী কোনোভাবেই মেনে নেবে না।

কক্সবাজার দণি : জামায়াতে ইসলামীর আমীর মাওলানা মতিউর রহমান নিজামী ও নায়েবে আমীর আল্লামা দেলাওয়ার হোসাইন সাঈদীর মুক্তির দাবিতে গত ২১ এপ্রিল সোমবার কেন্দ্রীয় কর্মসূচির আলোকে সারাদেশের ন্যায় কক্সবাজারেও জেলাব্যাপী বিােভ কর্মসুচি পালন করেছে জামায়াত শিবিরের কর্মী সমর্থকরা। কর্মসুচি পালনকালে দলীয় নেতা কর্মীদের সুশৃঙ্খল ও শক্ত অবস্থানের কারণে কোথাও কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

কারাবন্দী নেতাদের নিঃশর্ত মুক্তির দাবিতে কেন্দ্রীয় কর্মসূচির আলোকে গত  সোমবার বাদ জোহর বিােভ মিছিল ও সমাবেশ করেছে কক্সবাজার শহর ও উখিয়া জামায়াত। দুপুর দেড়টায় কক্সবাজার শহর জামায়াত দলীয় নেতাদের মুক্তি চেয়ে মিছিল বের করতে চাইলে সেটি পুলিশের বাঁধার মুখে পড়ে। অন্তত শতাধিক পুলিশের রণপ্রস্তুতির কারণে পূর্ব নির্ধারিত পথে মিছিলটি বের না করে ভিন্নপথে মিছিল করে বিুব্ধ জামায়াত-শিবির কর্মীরা। পরে দুুপুর দুইটায় মিছিলটি শহরের হাসপাতাল সড়কস্থ দলীয় কার্যালয়ের সম্মুখ থেকে বের হয়ে আইবিপি সড়ক এলাকায় সমাবেশের মাধ্যমে শেষ হয়। এর আগে শহরের দলীয় কার্যালয়ের সামনে এক সংপ্তি সমাবেশও করে কক্সবাজার শহর জামায়াত। এসময় উপস্থিত ছিলেন- শ্রমিক নেতা মাওলানা আলমগীর, শহর জামায়াতের সেক্রেটারি সাইদুল আলম, সহ-সেক্রেটারি জাহেদুল ইসলাম, জামায়াত নেতা আবুহেনা মোস্তাফা কামাল, সাবেক ছাত্রনেতা আব্দুল্লাহ আল ফারুক, কক্সবাজার শহর শিবিরের সভাপতি দিদারুল ইসলাম, জেলা শিবিরের সভাপতি জাহেদুল ইসলাম নোমান, শহর জামায়াতের প্রচার সেক্রেটারি ছৈয়দ উল্লাহ, শহর জামায়াতের অফিস সেক্রেটারি মোহাম্মদ ইউনুছ, শ্রমিক কল্যাণ ফেডারেশনের শহর সভাপতি আমিনুল ইসলাম হাসান, সেক্রেটারি এম ইউ বাহাদুর, সরকারি কলেজ শিবিরের সভাপতি আকতার হোসাইন, সাবেক ছাত্রনেতা মোহাম্মদ আবদুল জব্বার ও গিয়াস উদ্দিন নিজামী।

সমাবেশে বিুব্ধ জামায়াত-শিবির নেতারা বলেছেন, অবিলম্বে বিনা অপরাধে কথিত মানবতাবিরোধী অপরাধের মিথ্যা অভিযোগে বছরের পর বছর আটক জামায়াতের আমীর মাওলানা মতিউর রহমান নিজামী ও বিশ্ববরেণ্য আলেমেদ্বীন আল্লামা দেলাওয়ার হোসাইন সাঈদীসহ কারাবন্দী শীর্ষ নেতাদের নিঃশর্ত মুক্তি দেয়া হোক। অন্যথায় গণতান্ত্রিক অধিকার প্রতিষ্ঠায় কুরআন প্রেমিক সর্বস্তরের জনতাকে সাথে নিয়ে দুর্বার আন্দোলনের মাধ্যমে সকল নেতাকর্মীদের মুক্ত করে আনার হুঁশিয়ারি উচ্চারণ করেন বক্তারা।

এদিকে সীমান্ত উপজেলা উখিয়ায় বিশাল বিােভ মিছিল করেছে জামায়াত শিবির। দুপুর ২টার দিকে আটককৃত নেতাদের মুক্তি দাবি করে মিছিলটি উখিয়ার স্টেশন বাজার কোট বাজার থেকে শুরু করে প্রধান প্রধান সড়ক প্রদণি করে। এতে উপস্থিত ছিলেন উপজেলা আমীর মাওলানা আবুল ফজল, শ্রমিক নেতা শাহ আলম ও ছাত্রনেতা সেলিম উদ্দিন।

গোবিন্দগঞ্জ (গাইবান্ধা) সংবাদদাতা : গাইবান্ধার গোবিন্দগঞ্জে পুলিশ ৩ শিবির নেতাসহ এক জামায়াত কর্মীকে গ্রেফতার করেছে। শিবিরের  অভিযোগ থেকে জানা গেছে, গত ২১ এপ্রিল নাকাই ইউনিয়নের শিবির সেক্রেটারি লিটনকে কোনো কারণ ছাড়াই ছাত্রলীগের সন্ত্রাসীরা পথে আটকিয়ে বেদম মারপিট করে গুরুতর আহত করে পুলিশের হাতে তুলে দেয়। আহত শিবির নেতাকে ওষুধ দেয়ার জন্য ফারুক ও রেজাউল নামে দুই শিবির কর্মী থানায় গেলে পুলিশ সেখানেই তাদের গ্রেফতার করে। অপরদিকে পুলিশ গোবিন্দগঞ্জের রাজমতি মার্কেটের পাশের কাপড়ের দোকান থেকে নজরুল নামে এক জামায়াত কর্মীকে গ্রেফতার করেছে। নজরুল তার নিজ ব্যবসা প্রতিষ্ঠানে কর্মরত থাকা অবস্থায় পুলিশ তাকে গ্রেফতার করে। নজরুলের স্বজনরা জানান, নজরুলের নামে কোনো মামলা ছিল না। তারপরেও পুলিশ তাকে কেন গ্রেফতার করেছে তা তাদের জানা নেই। এ রিপোর্ট লেখা পর্যন্ত এ ব্যাপারে থানা পুলিশের সঙ্গে যোগাযোগের চেষ্টা  করেও পুলিশের কোনো বক্তব্য পাওয়া যায়নি।

বিােভ সমাবেশ মিছিল

কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে গত ২১ এপ্রিল সোমবার মাওলানা মতিউর রহমান নিজামী ও মাওলানা দেলাওয়ার হোসাইন সাঈদীর মুক্তির দাবিতে গোবিন্দগঞ্জের কামদিয়া বাজারে এক বিােভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়। বিােভ মিছিলটি কামদিয়া বাজারের প্রধান প্রধান সড়ক প্রদণি শেষে স্থানীয় চৌমাথায় সমাবেশের মাধ্যমে শেষ হয়। সমাবেশে বক্তব্য রাখেন জামায়াত নেতা ওয়ালিউর চৌধুরী, সজল চৌধুরী, ফোরকান মেম্বার প্রমুখ। বক্তারা অবিলম্বে মতিউর রহমান নিজামী ও দেলোয়ার হোসেন সাঈদীর মুক্তির দাবি জানান।

গাজীপুর সংবাদদাতা : জামায়াতের আমীর মাওলানা মতিউর রহমান নিজামী ও নায়েবে আমীর আল্লামা দেলাওয়ার হোসাইন সাঈদীসহ শীর্ষ নেতৃবৃন্দের মুক্তির দাবিতে গাজীপুর সদর থানা জামায়াতের উদ্যোগে গত ২১ এপ্রিল সোমবার সকালে বিােভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। গাজীপুর সদর থানা জামায়াতের আমীর মো. আজহারুল ইসলামের নেতৃত্বে বিােভ মিছিলটি মহানগরের চান্দনা চৌরাস্তা এলাকায় বিভিন্ন সড়ক প্রদণি করে শাহজালাল ব্যাংকের সামনে এসে সংপ্তি সমাবেশের মাধ্যমে শেষ হয়। এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সাবেক গাজীপুর জেলা জামায়াতের কর্মপরিষদ সদস্য মো. হোসেন আলী, মো. খায়রুল হাসান, গাজীপুর শহর শাখা জামায়াতের আমীর হাফেজ ইব্রাহিম, সাদেকুজ্জামান, গোলাম সারওয়ার হোসেন প্রমুখ।

যশোর সংবাদদাতা : বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমীর,সাবেক মন্ত্রী মাওলানা মতিউর রহমান নিজামী ও বিশ্বখ্যাত আলেমে দ্বীন নায়েবে আমীর আল্লামা দেলাওয়ার হোসাইন সাঈদীর মুক্তির দাবিতে গত ২১ এপ্রিল সোমবার সকালে যশোর শহরে বাংলাদেশ জামায়াতে ইসলামী যশোর শহর শাখা বিােভ মিছিল করেছে। মিছিলটির নেতৃত্ব দেন শহর শাখার আমীর অধ্যাপক গোলাম রসুল ,শহর সেক্রেটারি অধ্যাপক শামসুজ্জামান ও শিবিরের শহর শাখার সভাপতি জাহিদুল ইসলাম মণ্ডল। মিছিল থেকে নেতা কর্মীরা অবিলম্বে নিরাপরাধ নেতৃবৃন্দের মুক্তির  দাবি জানান।

নন্দীগ্রাম (বগুড়া) সংবাদদাতা : জামায়াতের আমীর মতিউর রহমান নিজামী, নায়েবে আমীর মাওলানা দেলাওয়ার হুসাইন সাঈদীসহ সকল নেতা-র্মীদের মুক্তির দাবিতে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বিকেলে বগুড়ার নন্দীগ্রাম উপজেলা জামায়াতের উদ্যোগে বিােভ মিছিল বের হয়। মিছিলটি নন্দীগ্রাম পৌর শহরের বিভিন্ন সড়ক প্রদণি করে। এরপর স্থানীয় বাসস্ট্যান্ডে প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন উপজেলা জামায়াতের সেক্রেটারি মুঞ্জুরুল ইসলাম রাজু, জামায়াত নেতা গোলাম রব্বানী, ফেরদৌস আলম, ফারুক আহম্মেদ, সুলতান আহম্মেদ, শেখ সাদী, আ.মালেক, উপজেলা ছাত্রশিবিরের সভাপতি আ.কাদের, সেক্রেটারি গোলাম মোস্তফা, ছাত্রশিবির নেতা সাজ্জাদ হোসেন, রাকিবুল ইসলাম ও আব্দুল্লাহ প্রমুখ। বক্তাগণ অবিলম্বে জামায়াতের শীর্ষ নেতাদেরসহ সকল নেতাকর্মীদের মুক্তির দাবি জানান।

বিরামপুর (দিনাজপুর) সংবাদদাতা : বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমীর মাওলানা মতিউর রহমান নিজামী ও নায়েবে আমীর বিশ্ববরেণ্য মুফাসসিরে কুরআন আল্লামা দেলাওয়ার হোসাইন সাঈদী সাহেবসহ জামায়াত-শিবিরের সকল নেতৃবৃন্দের নিঃশর্ত মুক্তির দাবিতে বাংলাদেশ জামায়াতে ইসলামী বিরামপুর উপজেলা শাখার উদ্যোগে গত ২১ এপ্রিল সোমবার বিােভ মিছিল অনুষ্ঠিত হয়। জেলা কর্মপরিষদ সদস্য ও বিরামপুর উপজেলা আমীর অধ্যাপক মুহাদ্দিস এনামুল হক সরকারের নেতৃত্বে বিােভ মিছিলে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা নায়েবে আমীর মাওলানা আমজাদ হোসাইন, সেক্রেটারি অধ্যাপক মকছেদ আলী, বায়তুলমাল সেক্রেটারি হাফিজুল ইসলাম, জেলা দণি শিবিরের সভাপতি আব্দুল হালিম, জেলা সেক্রেটারি মীর শহীদ হোসেন, উপজেলা মজলিসে শূরা সদস্য বোরহানুল ইসলাম, মাওলানা আশরাফুল ইসলাম, ইঞ্জিনিয়ার শাহীনুর রহমান ও শিবিরের পৌর সভাপতি খন্দকার আল ইমরান প্রমুখ। প্রেস কাব মোড় থেকে শুরু হয়ে কৃষি ব্যাংক মোড়ে সমাবেশের মাধ্যমে শেষ হয়।

নোয়াখালী সংবাদদাতা : নোয়াখালীতে à¦ªà§à¦²à¦¿à¦¶Ñ à¦œà¦¾à¦®à¦¾à§Ÿà¦¾à¦¤ শিবির ধাওয়া পাল্টা ধাওয়া সংঘর্ষে গ্রেফতার ৭, পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ১০/১২ রাউন্ড টিয়ার সেল ছুঁড়ে। গত ২১ এপ্রিল সোমবার সকাল ৯টা থেকে ২ ঘণ্টাব্যাপী আমীরে জামায়াত মতিউর রহমান নিজামী ও জামায়াত নেতা দেলাওয়ার হোসাইন সাঈদীর মুক্তির দাবিতে নোয়াখালীর জেলা শহর মাইজদী দত্তের হাট, চৌমুহনী, সেনবাগ, সূবর্ণচর ও সোনাইমুড়ি মিছিল হয়েছে। মিছিলে শহর জামায়াতের সহকারী সেক্রেটারি মাওলানা আবু তাহের, জামায়াত নেতা মোসলেহ উদ্দিন, মোহতাসিম বিল্লাহ, শহর শিবিরের অফিস সম্পাদক মিনহাজুল আনোয়ার মিশু, প্রশিন সম্পাদক মো. শাহজাহান, প্রচার সম্পাদক আরমান হোসেন, মাদরাসা কার্যক্রম সম্পাদক ইসমাঈল চৌধুরী, কারামতিয়া সভাপতি তারেক আজিজ, সোনাপুর সভাপতি দেলোয়ার হোসেন, ইসলামিয়া সভাপতি বেলায়েত হোসেন বেগমগজ্ঞ আমীর দেলোয়ার হোসেন, চৌমুহনী পৌর আমীর মহল, জেলা উত্তর সভাপতি মো. মায়াজ, সেক্রেটারি নূর উদ্দিন, সোনাইমুড়ি উপজেলা ভাইস চেয়ারম্যান সাহাব উদ্দিন, সুবর্ণচর জামায়াত নেতা  আলতাফ হোসেনসহ নেতা কর্মীরা। সোনাইমুড়ি পৌরসভায় জামায়াত কর্মীরা শান্তিপূর্ণ মিছিল করতে গেলে পুলিশ  বাধা দেয়। এ সময় দুই গ্রুপে ধাওয়া পাল্টা ধাওয়া সংঘর্ষে পুলিশ এলো পাতাড়ি ১০/১২ রাউন্ড টিয়ার সেল ছুঁড়ে ও সানা উল্লাহ (২৪), কেফায়েত উল্লাহ (২১), ইমাম হোসেন (২০), হোছাইন আহমদ (২৩), হাফেজ মাসুম (১৯), জুয়েল (১৭), জাহাঙ্গীর আলম(২৫) সহ ৭ জন জামায়াত -শিবির নেতা কর্মীকে গ্রেফতার করে। এদিকে জামায়াতের শান্তিপূর্ণ মিছিলে পুলিশের হামলা ও গ্রেফতারের তীব্র নিন্দা প্রতিবাদ জানান জেলা আমীর মাওলানা আলা উদ্দিন ও সোনাইমুড়ি আমীরসহ জামায়াত-শিবির নেতৃবৃন্দ।

নীলফামারী সংবাদদাতা : কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বাংলাদেশ জামায়াতে ইসলামী নীলফামারী জেলা শাখা এক বিােভ মিছিল বের করে।

জামায়াতের সদর আমীর অধ্যাপক খায়রুল আনাম ও শিবিরের জেলা সভাপতি মিজানুর রহমানের নেতৃত্বে মিছিলটি টেক্সটাইল বাজার থেকে শুরু হয়ে প্রধান প্রধান সড়ক প্রদণি করে চৌরাস্তার মোড়ে গিয়ে শেষ হয়। সংপ্তি সমাবেশে বক্তারা বলেন। ভোটারবিহীন সরকার মানুষের মাঝে যে জুলুুম নির্যাতন চালাচ্ছে তা মেনে নেয়ার মত নয়। সরকার যুদ্ধাপরাধের নামে একটি সংগঠনের শীর্ষ নেতাদের আটক রেখেই অপরাধ করছে। অবিলম্বে মাওলানা নিজামী, সাঈদীসহ সকল রাজবন্দীর মুক্তি দাবি করেন বক্তারা। এদিকে জেলার ৬টি উপজেলায় বিােভ করেছে সংগঠনটি।

সুনামগঞ্জ সংবাদদাতা : জামায়াতের কেন্দ্রীয় নায়েবে আমীর মাওলানা দেলাওয়ার হোসেন সাঈদীর মুক্তির দাবিতে সুনামগঞ্জে মিছিল সমাবেশ করেছে জেলা জামায়াত।সোমবার বিকাল সাড়ে ৫টায় জেলা  জামায়াতের ভারপ্রাপ্ত আমীর উপাধ্য মাওলানা তোফায়েল আহমদ খান এর নেতৃত্বে মিছিলটি পূর্ব বাজার জামে মসজিদের সামনে থেকে বের হয়ে শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদণি শেষে পুরাতন বাসস্টেশন এলাকায় সমাবেশের মাধ্যমে শেষ হয়।

মিছিল সমাবেশে উপস্থিত ছিলেন জেলা জামায়াতের সেক্রেটারি মোমতাজুল হাসান আবেদ, আইন বিষয়ক সেক্রেটারি মুহাম্মদ শামসউদদীন এডভোকেট, বায়তুলমাল সেক্রেটারি মাওলানা আব্দুল কবির, পৌর আমীর এডভোকেট মো. হেলাল উদ্দিন, সদর উপজেলা আমীর প্রিন্সিপাল আবু হানিফ নোমান, জেলা শিবির সভাপতি মো. সাজ্জাদুর রহমান, সেক্রেটারি মো. জাকির হোসেন, শহর সভাপতি মো. রেজাউল করিম, সদর পূর্ব সভাপতি মো. আসাদুজ্জামান, সরকারি কলেজ সভাপতি মো. ঈমান আলী প্রমুখ।

বরিশাল অফিস : বরিশাল নগরীর বিভিন্নস্থানে পুলিশ গত রোববার রাতে আতর্কিত অভিযান পরিচালনা করে। এসময় নগরীর বিভিন্ন থানা থেকে জামায়াতের ৬ নেতা-কর্মীকে গ্রেফতার করে। গ্রেফতারকৃতদের পুলিশ গত সোমবার দুপুরে আদালতে প্রেরণ করলে বিজ্ঞ আদালত তাদের জামিন নামঞ্জুর করে জেলহাজতে প্রেরণের নির্দেশ দেয়। আটক নেতা-কর্মীদে পুলিশের দায়ের করা পুলিশি কাজে বাঁধাদানের পুরোনো মামলায় গ্রেফতার দেখানো হয়।

সূত্রে জানা যায়, গত সোমবার গভীর রাতে জামায়াত-শিবির ধরার নামে বরিশাল মহানগরীর ৪ থানার পুলিশ কমান্ডো স্টাইলে নগরীর বিভিন্নস্থানে সাড়াশি অভিযান চালায়। এসময় যাদেরকে আটক করা হয় তারা à¦¹à¦²à§‡à¦¨Ñ à¦œà¦¾à¦®à¦¾à§Ÿà¦¾à¦¤ কর্মী ও শ্রমিক নেতা আবু জাফর, আবুল বাশার, বেল্লাল হোসেন, আবুল কালাম, মোঃ আবু ছালেহ ও মহানগর জামায়াত অফিসের কর্মচারী আবু হানিফকে গ্রেফতার করে। পুলিশ গ্রেফতারকৃতদের বিরুদ্ধে পুলিশের কাজে বাঁধাদানের অভিযোগে দায়ের করা পুরোনো মামলায় গ্রেফতার দেখিয়ে কোর্টে সোপর্ধ করেছে।

বরগুনা সংবাদদাতা : বরগুনা শহর থেকে পুলিশ জামায়াত-শিবিরের ২ নেতাকে আটক করেছে। নাশকতামূলক কর্মকাণ্ড ঘটানোর অভিযোগে গত ২০ এপ্রিল রোববার রাতে এ দুই জনকে আটক করেছে পুলিশ। আটককৃতরা হলেন- জেলা জামায়াতের নায়েবে আমীর মাওলানা তোফাজ্জেল হোসেন ও তার ছেলে ছাত্র শিবিরের সদস্য আসাদুজ্জামান। বরগুনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আজম খান ফারুকী জানান, নূরে হেরা কিন্ডার গার্টেনে গোপন বৈঠক করে বের হওয়ার সময় রাত দু’টার দিকে তাদের আটক করা হয়।

সাভার সংবাদদাতা : জামায়াতে ইসলামীর আমীর মতিউর রহমান নিজামী ও নায়েবে আমীর মাওলানা দেলাওয়ার হোসাইন সাঈদীসহ সকল নেতা-কর্মীর মুক্তির দাবিতে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে ঝটিকা মিছিল করেছে সাভার ও আশুলিয়া জামায়াত। গত ২১ এপ্রিল সোমবার সকালে মিছিলটি সাভার বাসস্ট্যান্ডের ওভার ব্রিজের নিচ থেকে শুরু হয়ে সিটি সেন্টারের সামনে এসে শেষ হয়। এ সময় পুলিশ ধাওয়া করলে ছত্রভঙ্গ হয়ে যান নেতা কর্মীরা। সেখান থেকে পুলিশ মো. আল-আমিন নামে একজনকে আটক করে। তবে আটককৃত আল-আমিন ব্যবসায়ী বলে জানা গেছে।

ফেনী সংবাদদাতা : কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে জামায়াতের আমীর মাওলানা মতিউর রহমান নিজামী, নায়েবে আমীর আল্লামা দেলোয়ার হোসাইন সাঈদীসহ কেন্দ্রীয় নেতৃবৃন্দের মুক্তির দাবিতে গত ২১ এপ্রিল দুপুর একটায় ফেনী শহর জামায়াত একটি বিােভ মিছিল বের করে। ফেনী শহর জামায়াতের আমীর মাওলানা মুফতি আব্দুল হান্নানের নেতৃত্বে মিছিলটি শহরের খেজুর চত্বর থেকে শুরু হয়ে ইসলামপুর রোডের মাথায় গিয়ে শেষ হয়। কয়েকশ নেতাকর্মীর পাশাপাশি এতে আরো উপস্থিত ছিলেন শহর জামায়াত সেক্রেটারি আনম আব্দুর রহিম, জামায়াত নেতা মো. ইলিয়াস, শহর শিবিরের সেক্রেটারি মাইনুল ইসলাম জোবায়েরসহ শিবিরের শহর নেতারা।

এ পাতার অন্যান্য খবর

অন্যান্য মিডিয়া bdnews24 RTNN Sheersha News barta24 Prothom Alo Daily Nayadiganta Jugantor Samakal Amardesh Kaler Kantho Daily Ittefaq Daily Inqilab Daily Sangram Daily Janakantha Amader Shomoy Bangladesh Pratidin Bhorerkagoj Daily Dinkal Manob Zamin Destiny Sangbad Deshbangla Daily Star New Age New Nation Bangladesh Today Financial Express Independent News Today Shaptahik 2000 Computer Jagat Computer Barta Budhbar Bangladesherkhela Holiday Bangladesh Monitor BBC Bangla Pars Today
homeabout usdeveloped by

ভারপ্রাপ্ত সম্পাদকঃ মো. তাসনীম আলম।

এটিএম সিরাজুল হক কর্তৃক হক প্রিন্টার্স ১০/৮ আরামবাগ, ঢাকা-১০০০ হতে মুদ্রিত ও প্রকাশিত। যোগাযোগের ঠিকানাঃ ৪২৩ এলিফেন্ট রোড, বড় মগবাজার, ঢাকা - ১২১৭।

ফোন: ৮৮ ০২ ৪৮৩১৯০৬৫, ই-মেইল: sonarbanglaweekly@gmail.com, weeklysonarbangla@yahoo.com, সার্কুলেশন: ০১৫৫২৩৯৮১৯০, বিজ্ঞাপন: ৪৮৩১৫৫৭১, ০১৯১৬৮৬৯১৬৮, ০১৭৩৪০৩৬৮৪৬।