সংবাদ শিরোনামঃ

সমুদ্রে বাংলাদেশ পরাজিত হয়েছে ** গ্যুন্টার গ্রাসের কবিতা বিশ্বকে নাড়া দিয়েছে ** বিচারের নামে নির্যাতনের প্রতিবাদে জামায়াতের বিক্ষোভ ** সব কালো বিড়াল খুঁজে বের করতে হবে ** ১৭ এপ্রিল : স্বাধীন দেশের প্রথম সরকার গঠনের দিন ** সংবাদপত্রের পাতা থেকে ** উখিয়ায় ৩ শতাধিক চিংড়ি ঘের ভয়াবহ মড়কে আক্রান্ত ** আওয়ামী সন্ত্রাসীদের হাতে শিবির কর্মী মঞ্জু হত্যার প্রতিবাদে দেশব্যাপী বিােভ ** বড়াইগ্রামে রসুনের বিপুল ফলন ** শিবির কর্মী মঞ্জু হত্যার প্রতিবাদে বিােভ **

৭ বৈশাখ ১৪১৯, ২৭ জমাদিউল আউয়াল ১৪৩৩, ২০ এপ্রিল ২০১২

কুষ্টিয়ায় আওয়ামী সন্ত্রাসীদের হামলায় নিহত শিবির কর্মী মো. আবদুল্লাহ মঞ্জু হত্যার প্রতিবাদে রায়পুর উপজেলা লক্ষ্মীপুরের ইসলামী ছাত্রশিবিরের বিক্ষোভ মিছিল

কুষ্টিয়ায় আওয়ামী সন্ত্রাসীদের হাতে শিবির কর্মী আব্দুল্লাহ আল মঞ্জু হত্যার প্রতিবাদে ও অবিলম্বে খুনিদের গ্রেফতার, শাস্তির দাবিতে ১৫ এপ্রিল রোববার দেশব্যাপী বিােভ মিছিল করেছে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির।

চট্টগ্রাম মহানগরী উত্তর

কুষ্টিয়ায় শিবির কর্মী আব্দুল্লাহ আল মঞ্জু হত্যার প্রতিবাদে নগরীতে বিােভ মিছিল ও সমাবেশ করেছে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির চট্টগ্রাম মহানগর উত্তর। ২নং গেট থেকে বিােভ মিছিলটি শুরু হয়ে নগরীর বিভিন্ন সড়ক প্রদণি শেষে সমাবেশে মিলিত হয়। বিােভ মিছিলে আরও উপস্থিত ছিলেন নগর ও থানা নেতৃবৃন্দ।

খুলনা মহানগরী

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির খুলনা মহানগরী শাখার উদ্যোগে খালিশপুর অঞ্চলে বিােভ মিছিল নগরীর প্রধান প্রধান সড়কগুলো প্রদণি করে শেষ হয়। মহানগরী সেক্রেটারি গাজী মোর্শেদ মামুনের নেতৃত্বে বিােভ মিছিলে উপস্থিত ছিলেন, শিবিরের মহানগরী দফতর সম্পাদক মিম মিরাজ হোসাইন, অর্থ ও মাদরাসা কার্যক্রম সম্পাদক হাফেজ আজমল হোসাইন, ছাত্রকল্যাণ ও সাংস্কৃতিক সম্পাদক এস এম সুমন, প্রচার ও প্রকাশনা সম্পাদক নাজমুল হুসাইন নাইম প্রমুখ।

সিলেট মহানগরী

আব্দুল্লাহ আল মঞ্জুর খুনিদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে বিােভ মিছিল পরবর্তী সমাবেশে বক্তব্য রাখেন ছাত্রশিবির সিলেট মহানগর সভাপতি মাহমুদুর রহমান দিলওয়ার। বিােভ মিছিল পরবর্তী সমাবেশে উপস্থিত ছিলেন শাবিপ্রবি সেক্রেটারি এহসানুল করিম, মহানগর অর্থ সম্পাদক বদরুল হক মাসুম, এইচ আর ডি সম্পাদক আব্দুল্লাহ আল মাহমুদ, প্রকাশনা সম্পাদক এবাদুর রহমান, ছাত্রকল্যাণ সম্পাদক ফখরুল আলম সেলিম, শিা সম্পাদক মোজাম্মেল হক, ছাত্রনেতা এসএম মনোয়ার হোসেন ও সুহাইল আহমদ প্রমুখ। বিােভ মিছিলটি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদণি করে।

রংপুর মহানগরী

মঞ্জুর হত্যার প্রতিবাদে খুনিদের গ্রেফতার ও ফাঁসির দাবিতে বিােভ মিছিল ও সমাবেশ করেছে ইসলামী ছাত্রশিবির রংপুর মহানগরী। বিােভ মিছিল নগরীর প্রধান প্রধান রাস্তা প্রদণি করে মডার্ন মোড়ে এক সমাবেশে মিলিত হয়। এতে বক্তব্য রাখেন ইসলামী ছাত্রশিবির রংপুর মহানগরীর সভাপতি মোস্তাক আহ্মদ। এতে আরো উপস্থিত ছিলেন ছাত্রশিবির রংপুর মহানগরীর প্রকাশনা ও সাংস্কৃতিক সম্পাদক হারুন অর রশিদ, ছাত্রকল্যাণ সম্পাদক আব্দুস সালাম, স্কুল কার্যক্রম সম্পাদক রাজিকুল ইসলাম (রাজিব), কলেজ কার্যক্রম সম্পাদক আমিনুর রহমান, শিা সম্পাদক শামীম আলম, স্কুল কার্যক্রম সম্পাদক রাজিকুল ইসলাম (রাজিব), কারমাইকেল কলেজ সভাপতি রাজিবুর রহমান (পলাশ) প্রমুখ।

ঝিনাইদহ শহর

মঞ্জুর হত্যার প্রতিবাদে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির ঝিনাইদহ শহর শাখার উদ্যোগে এক বিশাল বিােভ মিছিলে নেতৃত্ব দেন শহর শাখার সভাপতি মো. ইবনুল ইসলাম পারভেজ। মিছিলে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় গবেষণা ও আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক এইচএম জোবায়ের, শহর সেক্রেটারি মো. মাহমুদুল হাসান, অফিস সম্পাদক আনোয়ারুল ইসলাম, অর্থ সম্পাদক আলী হোসেন, সাহিত্য সম্পাদক মনিরুল ইসলাম, প্রকাশনা সম্পাদক ইবরাহীম প্রমুখ।

টাঙ্গাইল শহর

ইসলামী ছাত্রশিবির টাঙ্গাইল শহর এক বিােভ মিছিল সমাবেশ করেছে। মিছিলটি জেলা সদর জামে মসজিদ হতে শুরু হয়ে জেলা সদর রোড প্রদণি করে বটতলা মোড় পর্যন্ত গিয়ে শেষ হয়। মিছিল ও প্রতিবাদ সমাবেশে নেতৃত্ব দেন ইসলামী ছাত্রশিবির টাঙ্গাইল শহর সভাপতি মো. শেখ ফরিদ।

সাতীরা শহর

মঞ্জু হত্যার প্রতিবাদে সাতীরা শহরে এক বিােভ মিছিল বের হয়। মিছিলটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদণি করে। মিছিল শেষে এক সংপ্তি সমাবেশে শহর শিবিরের সভাপতি মো. খোরশেদ আলম বলেন, হত্যা ও নির্যাতন করে ছাত্রশিবিরকে দমন করা যাবে না। তিনি অবিলম্বে শিবির নেতা আব্দুল্লাহ আল মঞ্জুর হত্যাকারী ছাত্রলীগ সন্ত্রাসীদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন। সামাবেশে আরও উপস্থিত ছিলেন শহর শিবিরের সেক্রেটারি মো. রোকনুজ্জামান, দপ্তর সম্পাদক নূরুল ইসলাম, প্রশিণ সম্পাদক ইকবাল হুসাইন প্রমুখ।

মনিরামপুর

ইসলামী ছাত্রশিবর মনিরামপুর উপজেলার উদ্যোগে বিােভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়। কেন্দ্রীয় মাদরাসা বিষয়ক সম্পাদক জহির উদ্দীনের নেতৃত্বে কেন্দ্রীয় মসজিদ থেকে মিছিল শুরু হয়ে গুরুত্বপূর্ণ সড়ক প্রদণি শেষে কুষ্টিয়া মোড়ে সমাবেশে মিলিত হয়। জেলা সভাপতি শফিকুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন জহির উদ্দীন। সমাবেশে আরো উপস্থিত ছিলেন শিবির নেতা শেখ আবু মুছা, হাদিউজ্জামান, তাওহিদুল ইসলাম, নাজমুল ফিরোজ, আসাদুজ্জামান, উপজেলা সভাপতি আবু সালেহ মু. উবাইদুল্লা, আশরাফুল, বেলাল হোসাইন, রবিউল, মনিরুজ্জামান প্রমুখ।

সাভার

মঞ্জু হত্যার প্রতিবাদে ও হত্যাকারীদের ফাঁসির দাবিতে সাভার বাজার বাসস্ট্যান্ডে একটি বিশাল বিােভ মিছিল অনুষ্ঠিত হয়। ঢাকা জেলা উত্তরের সভাপতি নাজমুস সাদাতের নেতৃত্বে মিছিলটি সাভার বাসস্ট্যান্ড থেকে শুরু হয়ে বাজার রোডের মাথায় গিয়ে শেষ হয়। মিছিল পরবর্তী সমাবেশে বক্তব্য রাখেন ছাত্রশিবির ঢাকা জেলা উত্তরের সেক্রেটারি জি এম জিয়াউল হক, সাবেক শিবির নেতা মো. শাহিনুর ইসলাম শাহীন।

লক্ষ্মীপুর

আল মঞ্জু যুবলীগের সন্ত্রাসীদের হামলায় নিহত হওয়ার প্রতিবাদে ও অবিলম্বে খুনিদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে ইসলামী ছাত্রশিবির লক্ষ্মীপুর জেলার বিভিন্ন স্থানে বিােভ মিছিল করে। এতে উপস্থিত ছিলেন রায়পুর শহর সভাপতি আলী আহমদ, কলেজ সভাপতি পরান হোসেন, হায়দরগঞ্জ সভাপতি ফজলুল করিম প্রমুখ। এছাড়াও জেলার রামগতি ও কমলনগরে মিছিল অনুষ্ঠিত হয়।

জয়পুরহাট

শিবির কর্মী নিহত হওয়ার প্রতিবাদে ইসলামী ছাত্রশিবির জয়পুরহাট জেলা শাখার উদ্যোগে এক বিশাল বিােভ মিছিল জয়পুরহাট শহরে প্রদণি করে। মিছিলটি জয়পুরহাট শহরের বাটার মোড় থেকে শুরু হয়ে শহরের নতুনহাটে গিয়ে এ সংপ্তি সমাবেশে মিলিত হয়। জেলা সেক্রেটারি আনোয়ার হোসেনের নেতৃত্বে সমাবেশে বক্তব্য রাখেন জেলা সভাপতি আসলাম হোসেন, সাবেক ছাত্রনেতা খিজির হায়াৎ প্রমুখ।

বরিশাল

বরিশাল থেকে সংবাদদাতা : বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির বরিশাল মহানগরীর উদ্যোগে বরিশাল নগরীতে বিােভ মিছিল হয়। মঞ্জুর হত্যার প্রতিবাদে এ বিােভ মিছিলে নেতৃত্ব দেন বরিশাল মহানগর শিবিরের সভাপতি মো. নাসির উদ্দিন, মহানগর সেক্রেটারি আব্দুল্লাহ আল নাহিয়ান। মিছিলটি দুপুরে নগরীর ফজলুল হক এভিন্যু থেকে শুরু করে বিভিন্ন সড়ক প্রদণি শেষে সদররোডের বিডিএস কাবের সামনে এসে শেষ হয়।

বড়লেখা

বড়লেখা (মৌলভীবাজার) থেকে সংবাদদাতা : আল মঞ্জু হত্যার প্রতিবাদে বড়লেখা উপজেলা ছাত্রশিবিরের উদ্যোগে গত রোববার পৌর শহরে বিােভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়। মিছিলটি শহরের সকল গুরুত্বপূর্ণ সড়ক প্রদণি শেষে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন শহর শাখার সভাপতি আব্দুল্লাহ আল মাহফুজ সুমন।

এ পাতার অন্যান্য খবর

অন্যান্য মিডিয়া bdnews24 RTNN Sheersha News barta24 Prothom Alo Daily Nayadiganta Jugantor Samakal Amardesh Kaler Kantho Daily Ittefaq Daily Inqilab Daily Sangram Daily Janakantha Amader Shomoy Bangladesh Pratidin Bhorerkagoj Daily Dinkal Manob Zamin Destiny Sangbad Deshbangla Daily Star New Age New Nation Bangladesh Today Financial Express Independent News Today Shaptahik 2000 Computer Jagat Computer Barta Budhbar Bangladesherkhela Holiday Bangladesh Monitor BBC Bangla Pars Today
homeabout usdeveloped by

ভারপ্রাপ্ত সম্পাদকঃ মো. তাসনীম আলম।

এটিএম সিরাজুল হক কর্তৃক হক প্রিন্টার্স ১০/৮ আরামবাগ, ঢাকা-১০০০ হতে মুদ্রিত ও প্রকাশিত। যোগাযোগের ঠিকানাঃ ৪২৩ এলিফেন্ট রোড, বড় মগবাজার, ঢাকা - ১২১৭।

ফোন: ৮৮ ০২ ৪৮৩১৯০৬৫, ই-মেইল: sonarbanglaweekly@gmail.com, weeklysonarbangla@yahoo.com, সার্কুলেশন: ০১৫৫২৩৯৮১৯০, বিজ্ঞাপন: ৪৮৩১৫৫৭১, ০১৯১৬৮৬৯১৬৮, ০১৭৩৪০৩৬৮৪৬।