সংবাদ শিরোনামঃ

দেশে খুন গুম নির্যাতন বেড়েই চলছে ** কেমন হবে বাংলাদেশ-ভারত সম্পর্ক? ** হত্যা গুম নির্যাতন করে অবৈধ সরকারের শেষ রক্ষা হবে না ** নাজুক পরিস্থিতিতে সরকার ** রাষ্ট্রীয় সন্ত্রাসের মাধ্যমে নারকীয় হত্যাকাণ্ড চালানো হচ্ছে : নূরুল ইসলাম বুলবুল ** পাবলিক বাসে আহমাদিনেজাদ ** আইনের শাসন প্রতিষ্ঠা করা জরুরি ** আইন-শৃঙ্খলা চরম পর্যায়ে : দায় নেবে কে? ** মিসরে ফ্যাসিবাদের উত্থান ** দু’কোটি টাকার বিনিময়ে হত্যা॥ অস্ত্রের যোগানদাতা আ’লীগ নেতা জাহিদ ** কুষ্টিয়ায় ঘুমহীন গুম আতঙ্ক ** জিয়ার রাষ্ট্রনায়কোচিত নেতৃত্ব **

ঢাকা, শুক্রবার, ১৬ জ্যৈষ্ঠ ১৪২১, ৩০ রজব ১৪৩৫, ৩০ মে ২০১৪

ছাত্রশিবির ঢাকা মহানগরী উত্তরের সাথী শিক্ষাশিবির

ছাত্রসমাজের কাছে ইসলামের সুমহান আদর্শ পৌঁছে দিতে হবে : নুরুল ইসলাম বুলবুল

গত ২৫ মে রোববার ইসলামী ছাত্রশিবির ঢাকা মহানগরী দক্ষিণ শাখার সাথী শিক্ষা শিবিরে বক্তব্য রাখেন সংগঠনের সাবেক কেন্দ্রীয় সভাপতি ও ঢাকা মহানগরী জামায়াতের সেক্রেটারি নূরুল ইসলাম বুলবুল

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের সাবেক কেন্দ্রীয় সভাপতি ও বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য নুরুল ইসলাম বুলবুল বলেছেন, ছাত্রশিবির নেতা-কর্মীদের ইসলামের প্রচার ও প্রসারে কাজ করতে হবে। রাসূল (সা.)-এর আদর্শ নিজেদের জীবনে বাস্তবায়নের মাধ্যমে ইসলামী আন্দোলনকে এগিয়ে নিয়ে যেতে হবে। ছাত্রসমাজের কাছে ইসলামের সুমহান আদর্শ পৌঁছে দিতে হবে।

তিনি গত ২৫ মে ছাত্রশিবির ঢাকা মহানগরী দক্ষিণের সাথী শিক্ষাশিবিরে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। রাজধানীর এক মিলনায়তনে দিনব্যাপী এই সাথী শিক্ষাশিবির অনুষ্ঠিত হয়। মহানগরী দক্ষিণ সভাপতি রাশেদুল হাসান রানার সভাপতিত্বে ও সেক্রেটারি মুঈনুদ্দিন মৃধার পরিচালনায় শিক্ষাশিবিরে প্রধান বক্তার বক্তব্য রাখেন সেক্রেটারি জেনারেল আতিকুর রহমান। শিক্ষাশিবিরে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় এইচ আর ডি সম্পাদক আব্দুল্লাহ আল মামুন, সমাজসেবা সম্পাদক শেখ এনামুল কবির।

নুরুল ইসলাম বুলবুল বলেন, ইসলামের দাওয়াত দানের মাধ্যমে ছাত্র সমাজকে সঠিক পথে পরিচালিত করার জন্যই ছাত্রশিবিরের জন্ম। যুগে যুগে সকল নবী ও রাসূলগণ এক আল্লাহর একত্ববাদের দাওয়াত দিয়েছেন। সুতরাং এই যুব সমাজকে সঠিক পথে পরিচালিত করতে হলে আমাদের সেই দাওয়াতের ব্যাপক প্রসার করতে হবে।

বিশেষ অতিথির বক্তব্যে জামায়াত ঢাকা মহানগরীর নায়েবে আমীর এ এইচ এম আব্দুল হালিম বলেন, আজ আওয়ামী সরকার সূক্ষ্ম ষড়যন্ত্রের মাধ্যমে ইসলাম ও ইসলামী আন্দোলনের নেতা-কমীদের নির্মূল করার জন্য উঠে পড়ে লেগেছে এবং পোষ্য পুলিশ বাহিনী দিয়ে একের পর এক জামায়াত শিবিরসহ বিরোধী দলের নেতা-কর্মীদের হত্যা করছে।

প্রধান বক্তার বক্তব্যে শিবির সেক্রেটারি জেনারেল বলেন, দেশের শান্তিপ্রিয় মানুষ স্থিতিশীল বাংলাদেশ চায়। কিন্তু বর্তমান আওয়ামী বাকশালী সরকার ক্ষমতায় আসার পর থেকে দেশকে অস্থিতিশীল করে তুলেছে। দলীয় সন্ত্রাসের মাধ্যমে মানুষকে বিভৎস কায়দায় খুন করা হচ্ছে। খুন, গুম হচ্ছে অহরহ। দেশের কোথাও মানুষের জীবনের নিরাপত্তা নেই। বর্তমান সরকার দেশের মানুষের উন্নয়নের চেয়ে এখন নিজেদের পকেট ভারী করতে ব্যস্ত।

প্রধান বক্তা আরো বলেন, সরকার সন্ত্রাস দমনে আইন শৃঙ্খলা বাহিনীকে ব্যবহার না করে বিরোধীদলীয় নেতা-কর্মীদের গ্রেফতারে ব্যস্ত রেখেছে। যে কারণে দেশের মানুষের মাঝে নিরাপত্তা নিয়ে এক উৎকণ্ঠা বিরাজ করেেছ। সরকারের ইসলাম বিরোধী কর্মকাণ্ডের অংশ হিসেবে দেশের শীর্ষ আলেমদের কারাগারে বন্দী রাখা হয়েছে। আলেম সমাজের সাথে দুর্ব্যবহার করা হচ্ছে। সরকার এ থেকে সরে না আসলে ভবিষ্যতে পরিণতি ভালো হবে না। জনসাধারণ রাস্তায় নেমে আসলে তখন আর কিছু করার থাকবে না।

তিনি উপস্থিত শিবিরের সাথীদের উদ্দেশ্যে বলেন, একাডেমিক অধ্যয়নের পাশাপাশি ময়দানেও চাহিদার আলোকে সময় দান করতে হবে। দুনিয়া ও আখিরাতে সফল হওয়ার জন্য উপযুক্ত গুণাবলী অর্জন করে দেশের উন্নয়নে এগিয়ে আসতে হবে। ইসলাম, ইসলামী আন্দোলন ও দেশ বিরোধী সকল ষড়যন্ত্র ছাত্রজনতাকে সাথে নিয়ে রুখে দিতে হবে। দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষায় সব সময় সচেতন থেকে কাজ করতে হবে।

শিক্ষাশিবিরে আরো উপস্থিত ছিলেন মহানগরীর সাংগঠনিক সম্পাদক সাদেক বিল্লাহ, বায়তুলমাল সম্পাদক রিয়াজ উদ্দিন, এইচআরডি সম্পাদক আমানুল্লাহ সরকার, সাহিত্য সম্পাদক হাবিবুল্লাহ বাহার, সমাজ কল্যাণ ও সমাজসেবা সম্পাদক ইমরান আহমেদ, কলেজ কার্যক্রম সম্প্দাক সাইফুল ইসলাম শিহাব, মাদরাসা কার্যক্রম সম্পাদক মাওলানা আশরাফ আলী কাওসার প্রমুখ। প্রেস বিজ্ঞপ্তি।

এ পাতার অন্যান্য খবর

অন্যান্য মিডিয়া bdnews24 RTNN Sheersha News barta24 Prothom Alo Daily Nayadiganta Jugantor Samakal Amardesh Kaler Kantho Daily Ittefaq Daily Inqilab Daily Sangram Daily Janakantha Amader Shomoy Bangladesh Pratidin Bhorerkagoj Daily Dinkal Manob Zamin Destiny Sangbad Deshbangla Daily Star New Age New Nation Bangladesh Today Financial Express Independent News Today Shaptahik 2000 Computer Jagat Computer Barta Budhbar Bangladesherkhela Holiday Bangladesh Monitor BBC Bangla Pars Today
homeabout usdeveloped by

ভারপ্রাপ্ত সম্পাদকঃ মো. তাসনীম আলম।

এটিএম সিরাজুল হক কর্তৃক হক প্রিন্টার্স ১০/৮ আরামবাগ, ঢাকা-১০০০ হতে মুদ্রিত ও প্রকাশিত। যোগাযোগের ঠিকানাঃ ৪২৩ এলিফেন্ট রোড, বড় মগবাজার, ঢাকা - ১২১৭।

ফোন: ৮৮ ০২ ৪৮৩১৯০৬৫, ই-মেইল: sonarbanglaweekly@gmail.com, weeklysonarbangla@yahoo.com, সার্কুলেশন: ০১৫৫২৩৯৮১৯০, বিজ্ঞাপন: ৪৮৩১৫৫৭১, ০১৯১৬৮৬৯১৬৮, ০১৭৩৪০৩৬৮৪৬।