সংবাদ শিরোনামঃ

মার্কিন-ভারত প্রক্সি-যুদ্ধ! ** জামায়াতের মিছিলে পুলিশের গুলি ** শাহবাগের কথায় রায় দেয়া হলে ট্রাইব্যুনালের আর প্রয়োজন কি? ** রাজনৈতিক অপশক্তি প্রতিরোধে মানুষ চায় বিরোধী দলগুলোর ঐক্যবদ্ধ আন্দোলন ** ফ্যাসিবাদকে সহায়তা দিয়ে দেশে গণতন্ত্রের বিকাশ সম্ভব নয় ** কন্যা পররাষ্ট্রনীতিতে পিতার পথ পরিত্যাগ করেছেন ** ট্রাইব্যুনাল বাতিল করে জাতীয় নেতৃবৃন্দের মুক্তি দাবি ** তালায় কপোতা খনন প্রকল্পের ভবিষ্যৎ অনিশ্চিত **

ঢাকা, শুক্রবার, ৩ ফাল্গুন ১৪১৯, ৪ রবিউস সানি ১৪৩৪, ১৫ ফেব্রুয়ারি ২০১৩

গত কয়েকদিন যাবত দু’একটি সংবাদপত্রে জামায়াতে ইসলামীর সাথে সরকারের আঁতাত ও সমঝোতার যে ভিত্তিহীন মিথ্যা রিপোর্ট প্রকাশ করা হচ্ছে তার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল মাওলানা রফিকুল ইসলাম খান গত ৭ ফেব্রুয়ারি বিবৃতি দিয়েছেন।

বিবৃতিতে তিনি বলেন, আওয়ামী মহাজোট সরকার মতায় আসার পর থেকেই বাংলাদেশ জামায়াতে ইসলামীর ওপর জুলুম, অত্যাচার-নির্যাতন চালিয়ে আসছে। সরকার বাংলাদেশ জামায়াতে ইসলামীর শীর্ষ নেতৃবৃন্দকে মিথ্যা মামলায় গ্রেফতার করে বিচারের নামে প্রহসন করছে। জামায়াতে ইসলামী ও ইসলামী ছাত্রশিবিরের ৩০ হাজার নেতাকর্মীকে সরকার গ্রেফতার করেছে। তাদের বিরুদ্ধে ১৬ হাজার মিথ্যা মামলা দেয়া হয়েছে। তিন লাখ নেতাকর্মীকে আসামি করা হয়েছে। ইসলামী ছাত্রশিবিরের ২ জন নেতাকে গুম করা হয়েছে। আজ পর্যন্ত তাদের কোনো সন্ধান পাওয়া যায়নি। জামায়াতে ইসলামী ও ইসলামী ছাত্রশিবিরের ২০০ জন নেতাকর্মীকে চিরতরে পঙ্গু করে দেয়া হয়েছে। এ সরকারের জুলুম-নির্যাতন থেকে বাংলাদেশ জামায়াতে ইসলামী ও ইসলামী ছাত্রীসংস্থার নেত্রী ও কর্মীরা পর্যন্ত রেহাই পায়নি। জামায়াতে ইসলামী ও ইসলামী ছাত্রীসংস্থার ১৭৩ জন নেত্রী ও কর্মী এ সরকারের আমলে গ্রেফতার হয়ে জুলুম-নির্যাতনের শিকার হয়েছে। আওয়ামী লীগ মহাজোট সরকারের আমলে জামায়াতে ইসলামী ও ইসলামী ছাত্রশিবিরের ১৬ জন নেতাকর্মীকে হত্যা করা হয়েছে। তিনি বলেন, গত ২ দিনে পুলিশ ঢাকা, চট্টগ্রাম, সিরাজগঞ্জ, নারায়ণগঞ্জ, খুলনাসহ দেশের বিভিন্ন স্থানে জামায়াতে ইসলামী ও ইসলামী ছাত্রশিবিরের ২০০ জন নেতাকর্মীকে গুলিবিদ্ধ করেছে। জামায়াতে ইসলামী ও ইসলামী ছাত্রশিবিরের ওপর সরকারের এত জুলুম-নির্যাতনের পরেও যারা জামায়াতে ইসলামীর সাথে সরকারের আঁতাত ও সমঝোতার কথা প্রচার করছে তারা জ্ঞানপাপী। তাদের এ ষড়যন্ত্রমূলক অপপ্রচার যে কতটা অযৌক্তিক ও হাস্যকর তা দেশের জনগণের বুঝতে অসুবিধা হওয়ার কথা নয়। ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল বলেন, এ জালেম সরকারের সাথে জামায়াতে ইসলামীর আঁতাত বা সমঝোতার প্রশ্নই আসে না। জামায়াতে ইসলামীকে ধ্বংস করার ষড়যন্ত্রে লিপ্ত দু’একটি সংবাদপত্র জনগণকে বিভ্রান্ত করার জন্য জামায়াতে ইসলামীর বিরুদ্ধে সরকারের সাথে আঁতাত ও সমঝোতার কথা প্রচার করছে। এভাবে অপপ্রচার চালিয়ে দেশের জনগণকে বিভ্রান্ত করা যাবে না। তিনি বলেন, জামায়াতে ইসলামী তার জন্মলগ্ন থেকেই অন্যায় ও অসত্যের বিরুদ্ধে সংগ্রাম করে আসছে। জামায়াতে ইসলামীর ভাবমর্যাদা ুণœ করার হীন উদ্দেশ্যেই ইসলাম বিদ্বেষী মহল জামায়াতে ইসলামীর বিরুদ্ধে মিথ্যা রিপোর্ট প্রকাশ করে অপপ্রচার চালাচ্ছে। কোনো জালেম সরকারের সাথে জামায়াতে ইসলামী অতীতেও আঁতাত বা সমঝোতা করেনি ভবিষ্যতে করবে না ইনশাআল্লাহ। জামায়াতে ইসলামীর বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক অপপ্রচার বন্ধ করার জন্য তিনি সংশ্লিষ্ট পত্রিকা কর্তৃপরে প্রতি আহ্বান জানান। প্রেস বিজ্ঞপ্তি।

এ পাতার অন্যান্য খবর

অন্যান্য মিডিয়া bdnews24 RTNN Sheersha News barta24 Prothom Alo Daily Nayadiganta Jugantor Samakal Amardesh Kaler Kantho Daily Ittefaq Daily Inqilab Daily Sangram Daily Janakantha Amader Shomoy Bangladesh Pratidin Bhorerkagoj Daily Dinkal Manob Zamin Destiny Sangbad Deshbangla Daily Star New Age New Nation Bangladesh Today Financial Express Independent News Today Shaptahik 2000 Computer Jagat Computer Barta Budhbar Bangladesherkhela Holiday Bangladesh Monitor BBC Bangla Pars Today
homeabout usdeveloped by

ভারপ্রাপ্ত সম্পাদকঃ মো. তাসনীম আলম।

এটিএম সিরাজুল হক কর্তৃক হক প্রিন্টার্স ১০/৮ আরামবাগ, ঢাকা-১০০০ হতে মুদ্রিত ও প্রকাশিত। যোগাযোগের ঠিকানাঃ ৪২৩ এলিফেন্ট রোড, বড় মগবাজার, ঢাকা - ১২১৭।

ফোন: ৮৮ ০২ ৪৮৩১৯০৬৫, ই-মেইল: sonarbanglaweekly@gmail.com, weeklysonarbangla@yahoo.com, সার্কুলেশন: ০১৫৫২৩৯৮১৯০, বিজ্ঞাপন: ৪৮৩১৫৫৭১, ০১৯১৬৮৬৯১৬৮, ০১৭৩৪০৩৬৮৪৬।