সংবাদ শিরোনামঃ

জনগণ কান পেতে আছে ‘রাজপুত্র’দের কথা শুনছে ** ঝরাও রক্ত ঝরাও রক্ত, যতো খুশী তুমি পারো, রাজপথে আজ জনতা জেগেছে, যতো খুশী তুমি মারো ** মুসলিম উম্মাহকে সম্মিলিতভাবে উদ্যোগ গ্রহণ করতে হবে ** ব্যর্থ সরকার জনসমর্থন হারিয়ে বেসামাল হয়ে পড়েছে ** সরকারকে গণতান্ত্রিক আচরণ করতে হবে ** ২৫ জানুয়ারিতেই সংসদের অধিবেশন কেন? ** সংবাদপত্রের পাতা থেকে ** হাতি ও আবাবিল ** বিশ্ব নবী (সা.) এর ন্যায় বিচার ** উত্তরাঞ্চলে ৬ মাসে ২০ যাত্রীবাহী ট্রেন বন্ধ **

ঢাকা শুক্রবার ২১ মাঘ ১৪১৮, ১০ রবিউল আওয়াল ১৪৩৩, ৩ ফেব্রুয়ারি ২০১২

পুলিশের গুলিতে রাজশাহীতে জামায়াত কর্মী নিহত হওয়ার প্রতিবাদে বিক্ষোভ মিছিল

ব্যর্থ সরকার জনসমর্থন হারিয়ে বেসামাল হয়ে পড়েছে

রাজশাহীতে পুলিশের গুলিতে জামায়াত কর্মী শফিকুল ইসলাম ও সারাদেশে ৫ জন জোট কর্মী হত্যার প্রতিবাদে জামায়াতে ইসলামী ঢাকা মহানগরীর উদ্যোগে গত ৩১ জানুয়ারি রাজধানীতে বিােভ মিছিল : সোনার বাংলা

জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী সহকারী সেক্রেটারি মঞ্জুরুল ইসলাম ভূঁইয়া বলেছেন, বর্তমান সরকার জনগণের ভোটে মতায় আসেনি বলেই জনগণের গণতান্ত্রিক অধিকার হরণ করে নিয়েছে। জনগণের সরকার কখনো গুলি করে জনগণকে হত্যা করতে পারে না। ব্যর্থ সরকার জনসমর্থন হারিয়ে এখন বেসামাল হয়ে পড়েছে। বিরোধীদলের শান্তিপূর্ণ কর্মসূচিতে সরকারদলীয় ক্যাডার আর পুলিশ দিয়ে হামলা ও গুলি চালিয়ে  সারাদেশে ৫ জন নেতাকর্মীকে হত্যা করেছে। রাজশাহী মহানগরীতে চারদলীয় জোটের শান্তিপূর্ণ গণমিছিলে সরকারের নির্দেশে পুলিশ বর্বরোচিত হামলা ও গুলি চালিয়ে জামায়াত কর্মী শফিকুল ইসলাম রেন্টুকে হত্যা করেছে। জনগণ আশা করছিল সরকার দোষীদের খুঁজে বের করে বিচারের মুখোমুখি করবে। কিন্তু স্বৈরাচারী ফ্যাসিস্ট সরকার উল্টো রাজশাহীতে জামায়াত শিবিরের ৯০০ নেতাকর্মীসহ সারাদেশে বিরোধীদলের সতের হাজার নেতাকর্মীর বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়েছে। কয়েকশ নেতাকর্মীকে গ্রেফতার করেছে।

সারাদেশে শান্তিপূর্ণ গণমিছিলে পুলিশ ও সরকারদলীয় সন্ত্রাসীদের হামলা ও গুলিতে ৫ জন নেতাকর্মী হত্যার প্রতিবাদে গত ৩১ জানুয়ারি মঙ্গলবার চারদলীয় জোট কর্তৃক কেন্দ্র ঘোষিত জেলা উপজেলায় বিােভ কর্মসূচির অংশ হিসেবে জামায়াতে ইসলামী ঢাকা মহানগীর উদ্যোগে আয়োজিত বিােভ মিছিল শেষে এক সংপ্তি সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। মিছিলে উপস্থিত ছিলেন মহানগরী কর্মপরিষদ সদস্য ইঞ্জিনিয়ার গোলাম মোস্তফা ও লস্কর মো. তসলীম, পল্লবী থানা আমীর আব্দুস সালাম, দারুস সালাম থানা আমীর বেলাল হোসাইন, শাহআলী থানা আমীর মিজানুল হক, মিরপুর পূর্ব থানা সেক্রেটারি মো. শহীদুল্লাহ ও মিরপুর পশ্চিম থানা সেক্রেটারি আব্দুল্লাহ আল মাহমুদ প্রমুখ। মিছিলটি মিরপুর ১০ নং গোলচত্বর থেকে শুরু হয়ে মিরপুর থানার সামনে গিয়ে সমাবেশের মাধ্যমে শেষ হয়।

প্রধান অতিথি সরকারের প্রতি হুশিয়ারি উচ্চারণ করে বলেন, সরকারের এই স্বৈরাচারী আচরণের পরিণাম শুভ হবে না। স্বৈরাচারী এরশাদও গুলি চালিয়ে মতায় টিকে থাকতে পারেনি। বর্তমান স্বৈরাচারী ফ্যাসিস্ট সরকারও জনগণের ওপর গুলি চালিয়ে মতা ধরে রাখতে পারবে না। এদেশের মানুষ কোনো স্বৈরাচারের রক্ত চু আর পুলিশের গুলিকে ভয় পায় না। দলীয় ক্যাডার আর পুলিশ নামের পেটুয়া বাহিনী দিয়ে হামলা আর গুলি চালিয়ে মানুষ হত্যা করে সরকার তার পতন আন্দোলনকে ঠেকাতে পারবে না। স্বৈরাচারী বাকশালী সরকারের বিরুদ্ধে জনগণ রাজপথে নেমে এসেছে। স্বৈরাচারের পতন না হওয়া পর্যন্ত জনগণ আর ঘরে ফিরবে না। অবিলম্বে পদত্যাগ করে জনগণের হাতে মতা ছেড়ে দিতে তিনি সরকারের প্রতি আহ্বান জানান।

তিনি বলেন, স্বাধীনতার পর থেকেই আওয়ামী লীগ মুক্তিযুদ্ধ নিয়ে রাজনীতি করে আসছে। মুক্তিযুদ্ধের চেতনার নামে সরকার দেশে ভারতীয় চেতনা প্রতিষ্ঠা করতে চায়। এদেশের জনগণ মুক্তিযুদ্ধ নিয়ে আওয়ামী লীগকে আর কখনো রাজনীতি করতে দেবে না। সরকার কথিত যুদ্ধাপরাধের বিচারের নামে জামায়াতে ইসলামীকে নেতৃত্ব শূন্য করার ষড়যন্ত্র করছে। দলীয় কর্মী আর ঘাদানি কমিটির লোক দিয়ে সরকার আন্তর্জাতিক ট্রাইব্যুনালের নামে আওয়ামী ট্রাইব্যুনাল গঠন করেছে। সরকারদলীয় কর্মীদের সাী বানিয়ে তদন্তের নামে জামায়াতের নিরপরাধ নেতৃবৃন্দের চরিত্র হননের আয়োজন করেছে। জনগণ সরকারের এই অবৈধ ট্রাইব্যুনালের বিচার মানে না। অবিলম্বে বিচারের নামে প্রহসন বন্ধ করে জামায়াতের শীর্ষ নেতৃবৃন্দকে মুক্তি দিতে সরকারের প্রতি আহ্বান জানান।

তিনি আরো বলেন, বর্তমান সরকার লুটপাটের মাধ্যমে শেয়ারবাজার থেকে হাজার হাজার কোটি টাকা বিদেশে পাচার করেছে। আর ুদ্র বিনিয়োগকারীরা সর্বস্ব হারিয়ে এখন আত্মহত্যার পথ বেছে নিয়েছে। শেয়ারবাজারের লুটপাটের হিসাব একদিন জনগণের কাছে অবশ্যই দিতে হবে। দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে মানুষ আজ দিশেহারা। সরকার জনগণের জান মালের নিরাপত্তা দিতে সম্পূর্ণ ব্যর্থ হয়েছে। আইনশৃঙ্খলা পরিস্থিতি এখন যে কোনো সময়ের চেয়ে খারাপ। জনগণের রায়ে আর পুনরায় মতায় আসতে পারবে না বুঝতে পেরেই তারা কেয়ারটেকার সরকার পদ্ধতি বাতিল করেছে। দলীয় সরকারের অধীনে নির্বাচন করে তারা পুনরায় মতায় যাওয়ার দুঃস্বপ্ন দেখছে। আওয়ামী লীগের অধীনে এদেশে কোনো নির্বাচন জনগণ হতে দিবে না। অবিলম্বে কেয়ারটেকার সরকারব্যবস্থা পুনর্বহাল করতে হবে। খুনী পুলিশ ও দলীয় ক্যাডারদের অবিলম্বে গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে। সম্পূর্ণ অন্যায়ভাবে গ্রেফতারকৃত নেতাকর্মীদের মুক্তি দিয়ে সকল মিথ্যা মামলা প্রত্যাহার করতে হবে। অন্যথায় জনগণ গণঅভ্যুত্থানের মাধ্যমে স্বৈরাচারী সরকারের পতন ঘটিয়ে গ্রেফতারকৃত নেতাকর্মীদের মুক্ত করবে। প্রেস বিজ্ঞপ্তি

এ পাতার অন্যান্য খবর

অন্যান্য মিডিয়া bdnews24 RTNN Sheersha News barta24 Prothom Alo Daily Nayadiganta Jugantor Samakal Amardesh Kaler Kantho Daily Ittefaq Daily Inqilab Daily Sangram Daily Janakantha Amader Shomoy Bangladesh Pratidin Bhorerkagoj Daily Dinkal Manob Zamin Destiny Sangbad Deshbangla Daily Star New Age New Nation Bangladesh Today Financial Express Independent News Today Shaptahik 2000 Computer Jagat Computer Barta Budhbar Bangladesherkhela Holiday Bangladesh Monitor BBC Bangla Pars Today
homeabout usdeveloped by

ভারপ্রাপ্ত সম্পাদকঃ মো. তাসনীম আলম।

এটিএম সিরাজুল হক কর্তৃক হক প্রিন্টার্স ১০/৮ আরামবাগ, ঢাকা-১০০০ হতে মুদ্রিত ও প্রকাশিত। যোগাযোগের ঠিকানাঃ ৪২৩ এলিফেন্ট রোড, বড় মগবাজার, ঢাকা - ১২১৭।

ফোন: ৮৮ ০২ ৪৮৩১৯০৬৫, ই-মেইল: sonarbanglaweekly@gmail.com, weeklysonarbangla@yahoo.com, সার্কুলেশন: ০১৫৫২৩৯৮১৯০, বিজ্ঞাপন: ৪৮৩১৫৫৭১, ০১৯১৬৮৬৯১৬৮, ০১৭৩৪০৩৬৮৪৬।