সংবাদ শিরোনামঃ

নতুন কৌশলে আন্দোলনের মাঠে ২০ দলীয় জোট ** সতর্কতার সাথে এগুচ্ছে বিএনপি ** ভরাডুবির আশঙ্কা আ’লীগে ** নেতানিয়াহুর জয় মধ্যপ্রাচ্য সঙ্কট ঘনীভূত করবে ** গণতন্ত্র ছাড়া জবাবদিহিতা নিশ্চিত করা যায় না ** স্বাধীনতা হোক অর্থবহ ** আমাদের মুক্তিযুদ্ধ ও মার্কিন দলিলপত্র ** আগৈলঝাড়ায় খাল বিল বেদখল ** গ্রেফতার নির্যাতন উপেক্ষা করে সারাদেশে হরতাল অবরোধ অব্যাহত ** রাজনীতি ও সহিষ্ণুতা ** আমাদের স্বাধীনতার ৪৪ বছর **

ঢাকা, শুক্রবার, ১৩ চৈত্র ১৪২১, ৬ জমাদিউস সানি ১৪৩৬, ২৭ মার্চ ২০১৫

ইসলামী ছাত্রশিবির নেতা-কর্মীদের হত্যা, গুম, নির্যাতন ও গ্রেফতারের প্রতিবাদে ইসলামী ছাত্রশিবির চাঁপাইনবাবগঞ্জ শহর শাখার বিক্ষোভ মিছিল

সরকারের হত্যা, গুম, নির্যাতন ও গ্রেফতারের প্রতিবাদ ও ২০ দল আহূত টানা হরতালের ১ম দিন গত ২২ মার্চ রোববার রাজধানীসহ সারা দেশে মিছিল, অবরোধ ও সমাবেশ করেছে ছাত্রশিবিরের বিভিন্ন শাখা। শান্তিপূর্ণ কর্মসূচি চলাকালে দেশের বিভিন্ন স্থানে পুলিশ বিনা উস্কানিতে হামলা চালিয়ে  এই দিন ৩২ জন নেতাকর্মীকে আহত ও ৭৭ জনকে গ্রেফতার করেছে।

দেশের বিভিন্ন স্থানে বিক্ষোভ ও হরতাল কর্মসূচিতে অংশ নিয়ে শিবির নেতৃবৃন্দ বলেন, নিজেদের অনিবার্য পতন ঠেকাতে বর্বর নৃশংসতার পথে চলছে বাকশালী ফ্যাসিস্ট সরকার। টার্গেট করে পরিকল্পিতভাবে ছাত্রশিবির নেতাকর্মীদের হত্যা, গুম, গ্রেফতার, নির্যাতন করে যাচ্ছে। ইতোমধ্যে আওয়ামী বর্বরতার শিকার হয়েছে ছাত্রশিবিরের ২০,০০০ নেতাকর্মী। হত্যা করা হয়েছে প্রায় শতাধিক নেতাকর্মীকে। দুই লক্ষাধিক নেতাকর্মীর বিরুদ্ধে মিথ্যা মামলা দায়ের করা হয়েছে। অন্যদিকে এসব অপকর্মকে আড়াল করতে নিত্যনতুন নাটকের জন্ম দিচ্ছে। এখনো তা অব্যাহত আছে।

গাজীপুর মহানগরী : বিশাল বিক্ষোভের মাধ্যমে কর্মসূচি পালন করে ছাত্রশিবির গাজীপুর মহানগরী শাখা। শাখা সভাপতি ফুয়াদ হাসান পল্লবের নেতৃত্বে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে বিশাল মিছিল ও সমাবেশ করে নেতকর্মীরা।

কুমিল্লা মহানগরী : নগরীতে মিছিল-সমাবেশ করে ছাত্রশিবির কুমিল্লা মহানগরী শাখা। শাখা সেক্রেটারি কামাল হোসেনের নেতৃত্বে মিছিলটি নগরীর শাসনগাছা থেকে শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে সমাবেশে মিলিত হয়।

রাজশাহী মহানগরী : বিক্ষোভ মিছিল করেছে ছাত্রশিবির রাজশাহী মহানগরী। নগরীর উপশহর এলাকায় মিছিলটি ক্যান্টনমেন্ট গেট থেকে শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে উত্তরা ক্লিনিকের সামনে এসে সমাবেশের মাধ্যমে শেষ হয়।

খুলনা মহানগরী : বিক্ষোভ মিছিল করেছে ছাত্রশিবির খুলনা মহানগরী শাখা। সকালে মহানগরী ছাত্রশিবিরের সাংগঠনিক সম্পাদক ইমরান খালিদের নেতৃত্বে নগরীর শামসুর রহমান রোডে এ মিছিল সমাবেশ করে নেতাকর্মীরা।

চাঁপাইনবাবগঞ্জ শহর : ছাত্রশিবির চাঁপাইনবাবগঞ্জ শহর শাখার উদ্যোগে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে। মিছিলটি শহর সভাপতি মোহা. গোলাম মোস্তফার নেতৃত্বে জেলা জামায়াত কার্যালয় বড় ইন্দারা মোড় থেকে শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে বাতেন খাঁ মোড় হয়ে শান্তি মোড়ে গিয়ে পথসভার মাধ্যমে শেষ হয়।

সিরাজগঞ্জ শহর : ইসলামী ছাত্রশিবির সিরাজগঞ্জ শহর শাখার উদ্দ্যোগে শহর শিবিরের অফিস সম্পাদক সাজ্জাদ হোসাইন সূফী’র নেতৃত্বে এক বিক্ষোভ মিছিল বের করে। মিছিলটি শহরের প্রাণকেন্দ্র ইবি রোডের মালটিল্যাটারাল উচ্চ বিদ্যালয়ের সামনে থেকে শুরু করে সড়ক প্রদক্ষিণ করে নিমতলা গিয়ে শেষ হয়। মিছিলে আরো উপস্থিত ছিলেন শিবির নেতা মাঞ্জুরুল ইসলাম, শাহাদাৎ হোসেন, জাহিদুল ইসলাম, তাওহীদুল সহ অন্যান্য নেতৃবৃন্দ।

বগুড়া শহর : ছাত্রশিবির বগুড়া শহর শাখা বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে। সকালে শহর সভাপতি রেজাউল করিমের সভাপতিত্বে ও শহর সেক্রেটারি হাসান বিন সাবিদের পরিচালনায় বগুড়া শহরের নামাজগড় এলাকায় মিছিল-সমাবেশ করে নেতাকর্মীরা।

দিনাজপুর শহর : বিক্ষোভ মিছিল করেছে ছাত্রশিবির দিনাজপুর শহর শাখা। শহর সেক্রেটারি মো. আয়াতুল্লার নেতৃত্বে মিছিলটি শহরের লিলির মোড় থেকে শুরু হয়ে স্টেশনে গিয়ে সমাবেশের মাধ্যমে শেষ হয়।

ময়মনসিংহ শহর : বিক্ষোভ মিছিল করে শহর শিবির। শহর শিবিরের সেক্রেটারি রেজাউল করিমের নেতৃত্বে একটি মিছিল শহরের গাঙ্গিনারপাড় মোড় থেকে শুরু হয়ে বিদ্যাময়ী স্কুলের সামনে গিয়ে সমাবেশের মাধ্যমে শেষ হয় ।

কুষ্টিয়া শহর : কেন্দ্র ঘোষিত কর্মসূচির আলোকে কুষ্টিয়া শহরে বিক্ষোভ মিছিল করে নেতাকর্মীরা। সকাল সাতটায় শহর সেক্রেটারি আব্দুল্লাহ খানের নেতৃত্বে বড়বাজার রেলগেটে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে নেতাকর্মীরা।

কক্সবাজার শহর : বিক্ষোভ মিছিল করেছে ছাত্রশিবির কক্সবাজার শহর। সকালে শিবির নেতৃবৃন্দের নেতৃত্বে মিছিলটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে সমাবেশের মাধ্যমে শেষ হয়।

মৌলভীবাজার শহর : মৌলভীবাজার শহরে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে ছাত্রশিবির মৌলভীবাজার শহর শাখা। মিছিলটি শহরের সেন্ট্রাল রোড থেকে শুরু হয়ে কুসুমবাগ শপিং সিটির সামনে এসে সমাবেশে মিলিত হয়।

জয়পুরহাট জেলা : জয়পুরহাট জেলা শাখার  উদ্যোগে এক বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। জেলা অফিস সম্পাদক ওমার ফারুক ও শহর সভাপতি মুহা. ইমরান হোসেনের নেতৃত্বে মিছিলটি জয়পুরহাট বাজলার গেট থেকে শুরু হয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে আমতলী গিয়ে সমাবেশে মিলিত হয়।

জামালপুর জেলা : হরতালের সমর্থনে বিক্ষোভ মিছিল করেছে ছাত্রশিবির জামালপুর জেলা শাখা। জেলা সভাপতি মুহাম্মদ আলীর নেতৃত্বে বিক্ষোভ মিছিলটি শহরের পুরাতন পৌরসভা গেট থেকে শুরু হয়ে সফির মিয়ার বাজারে গিয়ে রাজপথ অবরোধ করে।

লাকসাম উপজেলা : লাকসাম উপজেলা শিবিরের উদ্যোগে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে। মিছিলটি শহর সভাপতি ইকবাল হাসান মাহমুদের নেতৃত্বে ব্যাংক রোড় থেকে শুরু হয়ে শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে সামনির পোলে এসে এক সমাবেশে মিলিত হয়।

শিবগঞ্জ উপজেলা : বিক্ষোভ মিছিল করেছে ছাত্রশিবির শিবগঞ্জ উপজেলা। মিছিলটি শিবগঞ্জ মনাকষা মোড় থেকে শুরু হয়ে শহরের গুরুত্বপূর্ণ মোড়গুলো প্রদক্ষিণ করে শিবগঞ্জ তরকারি পট্রিতে এসে সমাবেশে মিলিত হয়।

কসবা থানা : কেন্দ্র ঘোষিত কর্মসূচি অনুযায়ী নেতৃবৃন্দের মুক্তি এবং হরতালের সমর্থনে বিক্ষোভ মিছিল করেছে ছাত্রশিবির কসবা থানা। প্রেস বিজ্ঞপ্তি।

এ পাতার অন্যান্য খবর

অন্যান্য মিডিয়া bdnews24 RTNN Sheersha News barta24 Prothom Alo Daily Nayadiganta Jugantor Samakal Amardesh Kaler Kantho Daily Ittefaq Daily Inqilab Daily Sangram Daily Janakantha Amader Shomoy Bangladesh Pratidin Bhorerkagoj Daily Dinkal Manob Zamin Destiny Sangbad Deshbangla Daily Star New Age New Nation Bangladesh Today Financial Express Independent News Today Shaptahik 2000 Computer Jagat Computer Barta Budhbar Bangladesherkhela Holiday Bangladesh Monitor BBC Bangla Pars Today
homeabout usdeveloped by

ভারপ্রাপ্ত সম্পাদকঃ মো. তাসনীম আলম।

এটিএম সিরাজুল হক কর্তৃক হক প্রিন্টার্স ১০/৮ আরামবাগ, ঢাকা-১০০০ হতে মুদ্রিত ও প্রকাশিত। যোগাযোগের ঠিকানাঃ ৪২৩ এলিফেন্ট রোড, বড় মগবাজার, ঢাকা - ১২১৭।

ফোন: ৮৮ ০২ ৪৮৩১৯০৬৫, ই-মেইল: sonarbanglaweekly@gmail.com, weeklysonarbangla@yahoo.com, সার্কুলেশন: ০১৫৫২৩৯৮১৯০, বিজ্ঞাপন: ৪৮৩১৫৫৭১, ০১৯১৬৮৬৯১৬৮, ০১৭৩৪০৩৬৮৪৬।